জানেন কি করোনা গ্রাস করলে কি কি হবে আপনার

2345
লক্ষন বুঝে ডাক্তারের পরামর্শ নিন/The News বাংলা
লক্ষন বুঝে ডাক্তারের পরামর্শ নিন/The News বাংলা

কি করে বুঝবেন আপনি করোনা আক্রান্ত? জানেন কি করোনা গ্রাস করলে; কি কি হবে আপনার? নিজের শরীরের কোন কোন লক্ষণ দেখলে; আপনি বুঝবেন আপনিও করোনা আক্রান্ত? বিশ্ব স্বাস্থ্য সংস্থা নিজেদের ওয়েবসাইটে তুলে ধরেছে; প্রথম দিন থেকে পরের ৯ দিন কেমন পরিবর্তন হবে; আপনার শরীরে? দেরি না করে একনজরে চোখ বুলিয়ে নিন; বিশ্ব স্বাস্থ্য সংস্থার সেই রিপোর্টে।

প্রথম থেকে তৃতীয় দিন; ক্লান্তিভাব আসতে পারে। সঙ্গে জ্বর ও গলা ব্যথা। দ্বিতীয় দিন থেকেই ক্লান্তিভাবত বাড়তে পারে। বাড়তে পারে জ্বর। সঙ্গে শুকনো কাশি ও গলা ব্যথা হতে পারে। চতুর্থ দিন জ্বর; কাশি; গলা ও গায়ে ব্যথা। এর সঙ্গে শুরু হবে গলা ভেঙে যাওয়া; ক্ষুদাহীনতা; মাথার যন্ত্রণা ও ডায়েরিয়া।

প্রতি ১০০ বছর অন্তর পৃথিবীতে আসে মহামারী

পঞ্চম দিন থেকে জ্বর কাশি গলাব্যথা সাথে মাথা ও পেট ব্যথা হতে পারে। ক্লান্তি অনুভব; মাংসপেশিতে ব্যথা; ও শুকনো কাশির প্রকোপ বাড়বে। ষষ্ঠ দিন শরীর ব্যথা বাড়বে। সামান্য জ্বর থাকবে; বাড়বে কাশি বা শুকনো কাশির প্রকোপ। সঙ্গে শ্বাসকষ্ট; ডায়েরিয়া বা বমি হবে।

করোনা নিয়ে প্রচার মমতার, সরকারি হাসপাতালে নেই স্বাস্থ্যকর্মীদেরই সুরক্ষা

সপ্তম দিন শরীর ব্যথা বাড়বে। উচ্চ মাত্রায় জ্বর; ডায়েরিয়া; বমি ও শ্বাসকষ্ট বাড়তে থাকবে। সারা শরীরে ব্যথা বেড়ে যাবে। অষ্টম ও নবম দিনে; সমস্ত উপসর্গ বেড়ে যাবে। শ্বাসকষ্ট প্রবল হবে। জ্বরও বেড়ে যাবে। প্রথমদিনেই ডাক্তারের পরামর্শ নিন। খুব প্রয়োজন না থাকলে বাড়ির বাইরে বেরবেন না। আতংকিত হবেন না। আতংক ছড়াবেন না।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন