দলের জেলা মুখপাত্র ও কোর কমিটি থেকে ইস্তফা দিলেন তৃণমূল বিধায়ক

1552
উইকেট ডাউন, জেলা মুখপাত্র ও কোর কমিটি থেকে ইস্তফা দিলেন তৃণমূল বিধায়ক
উইকেট ডাউন, জেলা মুখপাত্র ও কোর কমিটি থেকে ইস্তফা দিলেন তৃণমূল বিধায়ক

বিরোধীরা বলছেন, “আরও একটা উইকেটের পতন”। এবার দলের জেলা মুখপাত্র ও কোর কমিটি থেকে ইস্তফা দিলেন; উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষাল। তবে সাধারণ মানুষের সমস্যার কথা মাথায় রেখে; এখনই বিধায়ক পদ ছাড়ছেন না বলে জানিয়েছেন; প্রাক্তন সাংবাদিক প্রবীর ঘোষাল। পাশাপাশি, আপাতত দলত্যাগও করছেন না বলে; তিনি জানিয়েছেন। এদিকে, দল বিরোধী কথা বলার জন্য; তাঁকে শো-কজ করল তৃণমূল। মঙ্গলবার সাংবাদিক বৈঠক ডেকে, হুগলি জেলা তৃণমূল কোর কমিটির সদস্যপদ এবং জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র পদ থেকে; ইস্তফা দেন বিধায়ক প্রবীর ঘোষাল। আর তার পরপরই তাঁকে শোকজ করল দল।

দলবিরোধী মন্তব্য করার জেরেই; প্রবীর ঘোষালের বিরুদ্ধে এই কড়া সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের শাসকদল। জানা গিয়েছে, এক সপ্তাহের মধ্যে তাঁর কাছে জবাব চাওয়া হয়েছে। বেশ কয়েকমাস ধরেই; তৃণমূলে বেসুরো প্রবীর। উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক বলেছেন; “আমার মনে অনেক ক্ষোভ তৈরি হচ্ছিল। দলের উচ্চ নেতৃত্বের কাছে; সেই ক্ষোভের কথা জানিয়েও কাজ হয়নি। মুখ্যমন্ত্রীকে বলার পরেও; কোন কাজ হয়নি। আমাদের কাজ করতে দেওয়া হচ্ছে না”।

আরও পড়ুনঃ কে ‘থাকছে’ কে ‘পালাচ্ছে’, হিসাব রাখতে শাহের সভার আগেই কালীঘাটে ‘রোল কল’ বৈঠক মমতার

প্রবীর ঘোষাল ফের একবার; শুভেন্দুর প্রশংসা করে। এদিন তিনি বলেন, “তৃণমূল কংগ্রেসে মমতা বন্দ্যোপাধ্যায়ের পরেই; সবচেয়ে জনপ্রিয় নেতা শুভেন্দু অধিকারী। ওকে দলে রাখা দরকার ছিল। দলে হয়তো আমাদের; প্রয়োজন ফুরিয়ে গিয়েছে”। তৃণমূলের শো কজের জবাবে প্রবীর বলেন; “দল যদি মনে করে শাস্তি দিক; সত্য কথা বলেছি, তার জন্য যে কোন ব্যবস্থা হলে হবে”। ইস্তফা দিয়ে অবশ্য বিজেপি যোগের জল্পনাও; উড়িয়ে দেননি তিনি।

আরও পড়ুনঃ কমিশনের নজরে বিধানসভা ভোট, নিজের জেলায় ডিউটি নয় রাজ্য পুলিশ কর্মী আধিকারিকদের

বিজেপি যোগের সম্ভাবনা দেখেই; প্রবীর ঘোষালকে শো-কজ করল তৃণমূল; করা হল সতর্ক। এমনটাই বলছে বাংলার রাজনৈতিক মহল। অমিত শাহের সফরে আগামী ৩০ ও ৩১ তারিখে; রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই তিনি বিজেপি যোগ দেবেন; এমনটাই দাবি করছে বঙ্গ বিজেপি শিবির। এমনটাই ধরে নিয়েছে তৃণমূল; ও বাংলার রাজনৈতিক মহলও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন