কোটি টাকার হাতির দাঁত সহ এক মহিলা পাচারকারী গ্রেপ্তার

518
কোটি টাকার হাতির দাঁত সহ এক মহিলা পাচারকারী গ্রেপ্তার/The News বাংলা
কোটি টাকার হাতির দাঁত সহ এক মহিলা পাচারকারী গ্রেপ্তার/The News বাংলা

The News বাংলা, শিলিগুড়িঃ কোটি টাকার হাতির দাঁত সহ এক মহিলা পাচারকারী গ্রেপ্তার। আরও এক পাচারকারীকে গ্রেফতার করেছে গোয়েন্দারা। দুই জনকেই নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে বামাল সমেত গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন: ‘অশিক্ষিত রাজনীতিবিদ’ কলঙ্ক ঘোচাতে বুড়ো বয়সে মাধ্যমিকে

প্রায় ১১ কেজি হাতির দাঁত সহ দুজনকে গ্রেফতার করলো কেন্দ্রীয় রাজস্ব ও গোয়েন্দা দপ্তরের শিলিগুড়ি শাখা। কেন্দ্রীয় রাজস্ব ও গোয়েন্দা দফতর সূত্রে জানা গেছে, ধৃতদের একজন মহিলা ও অন্যজন পুরুষ। দুই জনের নাম পালি রংপিপি ও নজরুল ইসলাম। দুজনেই অসমের বাসিন্দা বলে জানা গেছে। দুই জনকেই নিউ জলপাইগুড়ি রেল স্টেশনে ট্রেনের মধ্যে থেকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: বাংলায় উদ্বাস্তুদের নিয়ে বিজেপির বিরুদ্ধে আন্দোলন শুরু করল বামফ্রন্ট

গোপন সুত্রে পাওয়া খবরের ভিত্তিতে, কেন্দ্রীয় রাজস্ব ও গোয়েন্দা দফতর নিউ জলপাইগুড়ি স্টেশনে কামরূপ এক্সপ্রেস এর এসি কম্পার্টমেন্টে অভিযান চালিয়ে দুজনকে আটক করে। তাদের কাছ থেকে ১০ কেজি ৪৪৮ গ্রাম হাতির দাঁত উদ্ধার করে রাজস্ব দপ্তর। তাদের সীটের নিচ থেকে উদ্ধার হয় কয়েক টুকরো হাতির দাঁত।

আরও পড়ুনঃ রাহুলের হার রাফায়েলে সুপ্রিম কোর্টে জয় নরেন্দ্র মোদীর

জানা গেছে, ওই হাতির দাঁতের বাজার মূল্য প্রায় ১ কোটি ৪ লক্ষ ৪৮ হাজার টাকা। কেন্দ্রীয় রাজস্ব ও শুল্ক দফতর সূত্রে জানা গিয়েছে, অসমের নলবাড়ি জঙ্গল থেকে আনা হয়েছিল এই হাতির দাঁত গুলিকে। কামরূপ এক্সপ্রেস করে অসম থেকে কলকাতা নিয়ে যাওয়া হচ্ছিল।

আরও পড়ুন: বিধায়কের গাড়িতে বোমা গুলির ‘শুট আউট’ এর তদন্তে সিআইডি

সেখানে গিয়ে বাবুভাই নামে এক ব্যাক্তির কাছে হস্তান্তর করার কথা ছিল। তারপর সেগুলো কলকাতা থেকে বাংলাদেশে পাচারের পরিকল্পনা করেছিল দুষ্কৃতীরা। শুক্রবার ধৃতদের শিলিগুড়ি আদালতে তোলা হয়। ধৃতদের পক্ষ থেকে জামিনের আবেদন করা হলে বিচারক তাদের জামিনের আবেদন খারিজ করে জেল হেফাজতে পাঠান।

আরও পড়ুন: কৃষক অসন্তোষে বিজেপির হার থেকে শিক্ষা নিল তৃণমূল

কলকাতায় এই চক্রের সঙ্গে কারা কারা যুক্ত তা নিয়েও তদন্ত শুরু করেছে গোয়েন্দারা। এর পিছনে বড় একটা চক্র কাজ করছে বলেই সন্দেহ গোয়েন্দাদের। রাজ্য জুড়ে চক্রের চাঁইদের সন্ধানে তদন্ত শুরু হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন