দেশকে ভালবাসলে তবেই দেশে থাকার অধিকার মিলবে

585
দেশকে ভালবাসলে তবেই দেশে থাকার অধিকার মিলবে/The News বাংলা
দেশকে ভালবাসলে তবেই দেশে থাকার অধিকার মিলবে/The News বাংলা

দেশকে ভালবাসলে তবেই দেশে থাকার অধিকার মিলবে। নাগরিকত্ব সংশোধনী বিল প্রসঙ্গে; নিন্দায় সরব দেশের বুদ্ধিজীবী মহল। অপর্ণা সেন থেকে নাসিরুদ্দিন শাহরা ইতিমধ্যেই; নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন। সোচ্চার হয়েছেন জাভেদ আখতারও। এবার ক্যাব প্রসঙ্গে মুখ খুললেন; বিশিষ্ট সাহিত্যিক তসলিমা নাসরিন। নাগরিকত্ব বিলের বিরোধীতা করে; দেশ ছাড়িয়ে বাংলাতেও প্রতিবাদে পথে হেঁটেছে; বিরোধীরা। তোলপাড় করা এই পরিস্থিতিতে; এবার নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে; প্রতিক্রিয়া দিলেন তসলিমা নাসরিন।

এক ট্যুইট বার্তায় নাগরিকত্ব বিলের নাম না নিয়ে তিনি লেখেন; আমি বাংলাদেশ থেকে ভারতে আসিনি। সুইডেন থেকে এসেছি। ভারত বসবাসের পক্ষে ভাল জায়গা আগেও মানতাম; এখনও একই কথা বিশ্বাস করি; ভারতের থেকে ভাল জায়গা হয় না।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গ কি বাংলাদেশ হওয়ার পথে, শিশুদের হাতে বাংলাদেশের পতাকা কেন উঠছে প্রশ্ন

তিনি আরও লেখেন; যাঁরা দেশকে ভালোবাসে দেশে তাঁদেরই বসাবাসের অধিকার দেওয়া উচিত। নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে আগুন জ্বলছে উত্তর পূর্বের তিন রাজ্যে। জারি হয়েছে কার্ফু। ইতিমধ্যেই পাঁচজনের প্রাণ চলে গিয়েছে। তসলিমা এদিন ট্যুইট বার্তায় আতঙ্কিত না হওয়ার কথা বলেন।

মোদীর সিদ্ধান্তকে যে তসলিমা যে খুব একটা অসমর্থন করেন নি; তার ট্যুইটে তা স্পষ্ট। কারণ তিনি ট্যুইটে অনেকটা অমিত শাহের ভঙ্গিতে বলেন; ভারত নিজের দেশের মুসলিমদের তাড়াবে না। অন্যদেশ থেকে আসা মুসলিমদের সরাবে। তিনি এও জানান; পশ্চিমের দেশগুলিও নিজের বর্তমানে মুসলিমদের গ্রহণ করছে না। এবার তসলিমার ট্যুইট নতুন করে বিতর্ক ছড়াল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন