জন্ম নিয়ন্ত্রণের লক্ষ্যে মুসলিম মহিলাদের অত্যাচার চিনের, চুপ পাকিস্তান বাংলাদেশ

7941
জন্ম নিয়ন্ত্রণের লক্ষ্যে মুসলিম মহিলাদের অত্যাচার চিনের, চুপ পাকিস্তান বাংলাদেশ
জন্ম নিয়ন্ত্রণের লক্ষ্যে মুসলিম মহিলাদের অত্যাচার চিনের, চুপ পাকিস্তান বাংলাদেশ

দেশে জন্ম নিয়ন্ত্রণের লক্ষ্যে; এবার; মুসলিম মহিলাদের টার্গেট ও অত্যাচার করেছে চিন। চুপ পাকিস্তান বাংলাদেশ, এমনকি কোন প্রতিবাদ নেই; ভারতীয় মুসলিম-দেরও। উইঘুর মুসলিমদের উপর চিনের অত্যাচারের কথা; জানে গোটা বিশ্ব। এবার চিনের শিনজিয়াং প্রদেশে, উইঘুর মুসলিম মহিলাদের; ব্যাপক হারে জন্ম নিয়ন্ত্রণ করতে নেমেছে চিন সরকার। উইঘুর মুসলিম-দের জনসংখ্যা কমানোর; চেষ্টায় উঠেপড়ে লেগেছে চিন। আর এর জন্য এবার; উইঘুর মুসলিম মহিলাদের নিশানা করা হচ্ছে। তাঁদের গর্ভনিরোধক ব্যবহার করার জন্য; চাপ দেওয়া হচ্ছে। গর্ভনিরোধক ব্যবহার না করলে বিশাল জরিমানা; এমনকি হাজতবাস করানো হচ্ছে মুসলিম মহিলাদের।

আরও পড়ুনঃ রাতের আকাশে রকেট, ভিডিয়ো কলে স্বামীর সামনেই মৃত্যু ভারতীয় মহিলার

সংবাদসংস্থা এএনআই এর এক রিপোর্টে জানা যাচ্ছে; শি জিন পিং সরকার মুসলিম মহিলাদের কম বাচ্চার জন্য জোর দিয়েছে। এর জন্য অত্যাচারের মাত্রা; বাড়িয়েছে; চিন সরকার। শিনজিয়াং প্রদেশে, উইঘুর মুসলিম মহিলাদের; কড়া দৃষ্টিতে রেখেছে চিন। জন্ম নিয়ন্ত্রণে না করলে, গর্ভনিরোধক ব্যবহার না করলে; বিশাল অঙ্কের টাকা জরিমানা; এমনকি হাজতবাস করানো হচ্ছে মুসলিম মহিলাদের। চিনের বুদ্ধিজীবী অ্যাড্রিয়ান জেনজ এক প্রতিবেদনে; জাতিসংঘকে এই বিষয়ে তদন্তের জন্য; ডাক দিয়েছেন।

আরও পড়ুনঃ পরাজিত ‘চিনপন্থি’ ওলি, বিশ্বের একমাত্র হিন্দু দেশের প্রধানমন্ত্রী ‘ভারতবন্ধু’ শের বাহাদুর দেউবা

জানা গেছে, ক্ষমতাসীন শি জিন পিং সরকার; শিনিজিয়াং প্রদেশে জনসংখ্যা নিয়ন্ত্রণ করার জন্য; প্রশাসন-কে দিয়ে বল প্রয়োগ করছে। শিনজিয়াং প্রান্তের অনেক মুসলিম মহিলা জানান যে; তাঁদের উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। যদি কোনও মহিলা একাধিক সন্তানের মা হয়; আর সে গর্ভনিরোধক প্রক্রিয়া অবলম্বন না করে; তাহলে তাঁদের মোটা টাকার জরিমানা করা হচ্ছে।

আরও পড়ুনঃ ভারত বা নেপাল করোনা আটকাতে এভারেস্টে বেড়া দেবার পরিকল্পনা চিনের

এখানেই শেষ নয়। তাঁদের জেলে পর্যন্ত ঢুকিয়ে দেওয়া হচ্ছে। জেল থেকে মুক্তি পাওয়া মুসলিম মহিলারা জানান যে; তাঁদের উপর অত্যাচার হয়েছে। তাঁদের এমন ওষুধ দেওয়া হয়; যাতে ‘পিরিওড’ বন্ধ হয়ে যায়। কয়েকদশক ধরেই, শিনজিয়াং-য়ে উইঘুর মুসলিমদের উপর; অত্যাচার করছে চিন। উইঘুরদের নজরবন্দি করে রেখেছে; চিন সরকার। গোটা প্রান্তে অনেক ডিটেনশন ক্যাম্পও বানানো হয়েছে; সেখানে লক্ষ লক্ষ উইঘুর মুসলিমদের বন্দি করে রাখা হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন