যোগী আদিত্যনাথের সভায় গরহাজির প্রার্থী শান্তনু ঠাকুর

427
মুখ্যমন্ত্রী তাঁর প্রচারে কিন্তু দেখা নেই প্রার্থীর/The News বাংলা
মুখ্যমন্ত্রী তাঁর প্রচারে কিন্তু দেখা নেই প্রার্থীর/The News বাংলা

যোগীর সভায় গরহাজির বিজেপি প্রার্থীই। সোমবার এই কাণ্ডে চিন্তার ভাঁজ বিজেপি নেতৃত্বের কপালে। তবে কি তলে তলে তৃণমূলের সঙ্গে সমঝোতা করেছেন প্রার্থী। না কি হারের আশঙ্কায় রণেভঙ্গ দিলেন আগেভাগেই? জোর জল্পনা শুরু হয়েছে মুরলিধর স্ট্রিটের নেতাদের মধ্যে। তবে জেলা নেতৃত্ব উড়িয়ে দিয়েছেন প্রার্থীর শরীর খারাপ বলে।

বনগাঁর যোগী আদিত্যনাথের সভায় গরহাজির খোদ বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরই। সভায় উপস্থিত ছিলেন না ঠাকুর পরিবারের কোনও সদস্যও। মাঠে মতুয়াদের নিশান ডঙ্কাও দেখা যায়নি। এদিন বনগাঁর আর এস মাঠে বিজেপির দলীয় সভায় উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এদিন দুপুর ১২ টা ০৫ মিনিটে সভায় যোগদান করেন তিনি ৷ প্রায় ১৫ তিনি মিনিট বক্তৃতা রাখেন সভায়। এরপর অন্য সভার উদ্দেশ্যে বেরিয়ে যান তিনি।

আরও পড়ুনঃ নিরাপত্তায় বুড়ো আঙুল, দ্বিতীয় হুগলী সেতুতে বাইক দাঁড় করিয়ে আড্ডা, দেদার ভিডিও

সভায় ভাষণ দিতে গিয়ে যোগী আদিত্যনাথ বলেন, “ভারতের জন্য বাংলার অনেক অবদান রয়েছে। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বন্দেমাতরম, রবীন্দ্রনাথ ঠাকুরের গান ভারতকে উপহার দিয়েছেন। এছাড়াও রামকৃষ্ণ পরমহংসদেব, স্বামী বিবেকানন্দর মতো মানুষের জন্ম এই বাংলায় তা উল্লেখ করেন। ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় এই বাংলাতেই জন্মগ্রহণ করেছে৷ তাই তার জন্মভূমিকেও কোটি কোটি প্রণাম জানাই”৷

সোমবার উত্তর ২৪ পরগনার বনগাঁয় ছিল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জনসভা। মতুয়া অধ্যুষিত এই আসনকে পাখির চোখ করেছে বিজেপি। উদ্বাস্তুদের আবেগকে কাজে লাগিয়ে সেখানে পদ্ম ফোটাতে মরিয়া তারা। আগেই বনগাঁ লোকসভা কেন্দ্রের ঠাকুরনগরে সভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেখা করেছেন বড়মা বীণাপানি দেবীর সঙ্গে। সোমবার বনগাঁ শহরে নির্বাচনী জনসভা করেন যোগী আদিত্যনাথ। কিন্তু সেখানে দেখা মেলেনি ওই কেন্দ্রের প্রার্থীরই। ভরেনি মাঠও।

আরও পড়ুনঃ মঙ্গলবার তৃতীয় দফার ভোট, কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ভোট হবে বাংলায়

প্রার্থীর গরহাজির থাকার খবর আগে থেকে ছিল না বিজেপি নেতৃত্বের কাছে। শান্তনুর অনুপস্থিতির খবরে বিজেপির রাজ্য নেতৃত্বের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে। দলের নেতাদের ফোনও ধরছেন না তিনি। পরে তার তরফ থেকে জানানো হয় শান্তুনু ঠাকুরের পেটের সমস্যার শুরু হয়েছিল আগের রাত থেকে। রাতেই ডাক্তার ডেকে শান্তনুর চিকিত্সার ব্যবস্থা করা হয়। সারা রাত স্যালাইন চলেছে। সকাল থেকেই ঘুমাচ্ছেন তিনি। কিন্তু সেকথা বিজেপি নেতৃত্বকে জানানো হয়নি কেন? শান্তুনুর তরফ থেকে জানানো হয় ‘সময় পাওয়া যায়নি’।

আরও পড়ুনঃ বাংলায় নিজের কেন্দ্রেই বিজেপিকে ভোট দেবার অবাক করা আবেদন কংগ্রেস প্রার্থীর

নির্বাচন কমিশনের সেন্সরের পর বাংলাতেই ছিল তার প্রথম সভা। কিন্তু যোগী আদিত্যনাথের বনগাঁর সভাস্থল ভরাতেই পারেনি রাজ্য বিজেপি। সোমবার সকাল ১০টা ছিল সভার সময়। বেলা সাড়ে ১১টাতেও মাঠ ছিল অর্ধেক খালি। বারবার মাইকে ঘোষনা করা হচ্ছিলো। তবুও মাঠের বিশাল অংশ খালিই থেকে গেলো।

শেষে মুখরক্ষা করতে বিজেপি নেতারা ঘোষণা করলেন, তাদের কর্মীদের আটকে দেওয়া হচ্ছে বিভিন্ন মোড়ে। যোগীর সভার মাঠ ভরাতে কার্যত ব্যর্থই হলো বঙ্গ-বিজেপি। ধর্মের স্থান ঠাকুরনগর। তাই বিজেপি বনগাঁয় ‘হিন্দুত্বের পোস্টার বয়’কে ঠাকুরনগরে এনে বার্তা দিতে চেয়েছিলো। কিন্তু সেই সভার জমায়েত দেখে অসন্তোষ প্রকাশ করেন যোগীও।

আরও পড়ুনঃ ভোটের মধ্যেই চরম লজ্জা, চৌকিদার চোর বলায় ক্ষমা চাইতে হল রাহুল গান্ধীকে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন