মাধ্যমিক পাসে এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ায় প্রচুর নিয়োগ

405
Image Source: Google

The News বাংলা: এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ায় দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে জুনিয়র ও সিনিয়র অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। একনজরে দেখে নিন সেই দুটি বিজ্ঞপ্তি।

Image Source: Google

১) বিজ্ঞপ্তি নম্বর: 02/2018/ER-Rectt. (Jr.Asstt.(FS). জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (ফায়ার সার্ভিস) পদে ৬৪ জন নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, ছত্তিশগড়, ঝাড়খণ্ড, আন্দামান ও নিকোবর এবং সিকিমে বসবাসকারী প্রার্থীরাই কেবলমাত্র আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: মোট শূন্যপদ ৬৪ (অসংরক্ষিত ৪৫, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ৭, ওবিসি এনসিএল ৮)।

বেতনক্রম: মূল বেতন ১২৫০০-২৮৫০০ টাকা।

Image Source: Google

যোগ্যতা: দশম শ্রেণি পাস সঙ্গে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর সহ মেকানিক্যাল/ অটোমোবাইল/ ফায়ারে তিন বছরের নিয়মিত ডিপ্লোমা। ভারী যান চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে অথবা মিডিয়াম ভিকল লাইসেন্স বিজ্ঞপ্তি বেরোনোর অন্তত এক বছর আগে ইস্যু হতে হবে অথবা হালকা যান চালানোর বৈধ লাইসেন্স বিজ্ঞপ্তি বেরোনোর অন্তত দু বছর আগে ইস্যু করা হতে হবে।

আরও পড়ুন: মঙ্গলবার থেকেই ডব্লুবিসিএস ২০১৯ এর আবেদন শুরু

বাঞ্ছনীয় যোগ্যতা ও অভিজ্ঞতা: ১) দ্বাদশ শ্রেণি স্তরে কম্পিউটার একটি বিষয় হিসেবে থাকা। ২) এনসিসি বি সার্টিফিকেট। ৩) অ্যাভিয়েশন/ রেগুলার/ ইন্ডাস্ট্রিয়াল ফায়ার সার্ভিসে অভিজ্ঞতা। ৪) এএআই ফায়ার ট্রেনিং এস্টাব্লিশমেন্ট থেকে বেসিক ফায়ার ফাইটিং ট্রেনিং কোর্স। ৫) ন্যাশনাল ফায়ার সার্ভিস কলেজ নাগপুর থেকে সাব ফায়ার অফিসার কোর্স।

বয়সসীমা: ৩০ সেপ্টেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে। তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি, প্রাক্তন সেনাকর্মী ও এয়ারপোর্টস অথরিটিতে কর্মরত প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

শারীরিক মাপজোক: পুরুষ প্রার্থীদের উচ্চতা ন্যূনতম ১৬৭ সেন্টিমিটার। বুকের ছাতির মাপ ৮১ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলানোর ক্ষমতা থাকতে হবে। ওজন অন্তত ৫৫ কেজি। মহিলাদের উচ্চতা ১৫৭ সেন্টিমিটার। ওজন হতে হবে অন্তত ৪৫ কেজি।

আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক পাশে বিই কোর্স করিয়ে ৯০ জন অফিসার নেবে আর্মি

দৃষ্টিশক্তি: দূরের দৃষ্টি দুচোখে চশমা ছাড়া ৬/৬। কছের দৃষ্টি দুচোখে চশমা ছাড়া এন৫। বর্নান্ধতা, রাতকানা রোগ, চ্যাটালো পায়ের পাতা, ভাঙা হাঁটু, ট্যারা চোখ ও দীর্ঘস্থায়ী কোনো রোগ থাকলে আবেদন করতে পারবেন না।

প্রার্থী বাছাই পদ্ধতি: কম্পিউটার বেসড/ অনলাইন পরীক্ষা, ফিজিক্যাল মেজারমেন্ট, ড্রাইভিং টেস্ট, ফিজিক্যাল এনডিওরেন্স টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ৪০০ টাকা। এগজেমটেড ক্যাটেগরির প্রার্থীদের ফি দিতে হবে না। ইন্টারনেট ব্যাঙ্কিং/ ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ডের মাধ্যমে ফি দেওয়া যাবে ৫ ডিসেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত।

Image Source: Google

আবেদনের পদ্ধতি: http://www.aai.aero ওয়েবসাইটে গিয়ে নিচের দিকে বাঁপাশে ‘কেরিয়ার’ লিঙ্কে ক্লিক করলে যে ওয়েবপেজ খুলবে (https://www.aai.aero/en/careers/recruitment) সেখানে ‘রেজিস্ট্রেশন লিঙ্ক’ থেকে খুলবে https://cdn.digialm.com//EForms/configuredHtml/1258/56446//Instruction.html পাতা।

সেখানেই দেওয়া নির্দেশ মতো (যেমন, I Agree that I have read and understood clearly….. অংশটিতে টিক মেরে) ‘রেজিস্ট্রেশন লিঙ্ক’-এর নিচে ‘স্টার্ট’ লিঙ্কের মাধ্যমে প্রথমে এককালীন রেজিস্ট্রেশন করতে হবে (আগে রেজিস্ট্রেশন করা থাকলে নতুন করে তা করার দরকার নেই, আগের রেজিস্ট্রেশনেই চলবে)। তারপর যে ইউজার আইডি ও পাসওয়ার্ড পাবেন তাই দিয়ে ‘ALREADY REGISTERED CANDIDATES – CLICK HERE TO LOGIN’ লিঙ্কের মাধ্যমে ডুকে অনলাইন আবেদন করা যাবে।

বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর ও যাবতীয় প্রমাণপত্রাদি স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে ৫ ডিসেম্বর ২০১৮ তারিখ সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বিজ্ঞপ্তি দেখা যাবে সরাসরি এই লিঙ্কে:
https://cdn.digialm.com/per/g01/pub/1258/EForms/image/Notification-Final-JAF-2018.pdf

২) বিজ্ঞপ্তি নম্বর: 01/2018-Rectt.(PWD). শারীরিক প্রতিবন্ধী কোটায় ৭ জন সিনিয়র অ্যাসিস্ট্যান্ট (ফিনান্স), সিনিয়র অ্যাসিস্ট্যান্ট (স্টেনো) ও অ্যাসিস্ট্যান্ট (অফিস) নিয়োগ করা হবে। এই বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য জানতে পারবেন ওপরের মতো http://www.aai.aero ওয়েবপেজের কেরিয়ার লিঙ্ক থেকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন