দোষীদের শাস্তি দিয়ে, আইপিএস অজয় পাল শর্মা দেশের হিরো

10489
দোষীদের শাস্তি দিয়ে, আইপিএস অজয় পাল শর্মা দেশের হিরো/The News বাংলা
দোষীদের শাস্তি দিয়ে, আইপিএস অজয় পাল শর্মা দেশের হিরো/The News বাংলা
Simple Custom Content Adder

অজয় পাল শর্মা; উত্তরপ্রদেশের পুলিশ মহলে যিনি পরিচিত হিন্দি সিনেমার নায়ক ‘সিঙ্ঘম’ এর নামে। তিনি এবার ভারতে সম্ভবত প্রথমবার কোন ধর্ষণকারীকে ধরতে এনকাউন্টার করলেন।

গত মে মাসের ৭ তারিখ থেকে নিখোঁজ হয়; রামপুর এলাকায় ছ’বছরের এক বাচ্চা মেয়ে। বহু খোঁজাখুঁজির পরেও সন্ধান মেলেনি বাচ্চাটির। দু দিন পরে তার ক্ষতবিক্ষত দেহ পাওয়া যায় ঝোপের মধ্যে। যোনিপথ ছিল ছিন্নভিন্ন; সারা শরীরে অত্যাচারের ছাপ পরিষ্কার।

আরও পড়ুন তিন নাবালক সহ মোট ছয়জন মিলে লাগাতার গণধর্ষণ নাবালিকাকে

এসপি অজয় পাল শর্মা নিজে এই কেসের তদন্ত শুরু করেন। তদন্তে উঠে আসে এলাকায় দুষ্কৃতী বলে পরিচিত নাজিল এর নাম। বাকি অফিসারদের নিয়ে অপরাধীকে ধরার প্ল্যান করেন অজয় পাল শর্মা।

এনকাউন্টার স্পেশালিষ্ট অজয় পাল শর্মার নেতৃত্বে; গোটা টিম নিয়ে রাতের অন্ধকারে অভিযান চালানো হয়। গুলি ও পাল্টা গুলির লড়াই চলে। অপরাধী পালানোর আগেই; আইপিএস অজয় পাল শর্মা নিজে পাল্টা গুলি করে নাজিরের পায়ে।

আরও পড়ুন বাম আমলে ইভিএম, রাম আমলে ব্যালটের দাবিতে সংসদে ধর্নায় তৃণমূল

অপরাধীকে প্রানে না মারলেও; একটি ছ’বছরের বাচ্চা মেয়ের ধর্ষক ও হত্যাকারীকে ধরতে এটাই ভারতে সম্ভবত প্রথম এনকাউন্টার। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের সরকার আসার পর থেকে; প্রায় ৩০২৭টি এনকাউন্টার করেছে ইউপি পুলিশ। এর মধ্যে ৮০ জন কুখ্যাত অপরাধী নিহত হয়েছে; আহতের সংখ্যা ৮০০র বেশি।

অজয় পাল শর্মা ২০১১-এর আইপিএস ব্যাচের অফিসার। তাঁর আট বছরের চাকরির মধ্যে তিনি গাজিয়াবাদ; শামলি; গৌতম বুদ্ধ নগর এবং প্রয়াগরাজ (পূর্বে এলাহাবাদ) -এ চাকরি করেছেন। বর্তমানে এসএমপি হিসাবে রামপুরে পোস্টিং।

আরও পড়ুন বাংলার বাঘের ছেলে, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের পশ্চিমবঙ্গ তৈরির ভূমিকার কথা জানুন

এনকাউন্টার স্পেশালিষ্ট অজয় পাল শর্মার নেতৃত্বে এই অভিযানে স্বভাবতই খুশি উত্তরপ্রদেশের সাধারন জনগন। খুশি পুলিশমহল থেকে শুরু করে সবাই। এই ভাবেই সব অপরাধীকে ধরা হোক চায় জনসাধারণ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন