রাহুল গান্ধী ও আলি জিন্নাহকে স্বাধীনতা সংগ্রামী বলে বিতর্কে শত্রুঘ্ন

316
জিন্নাহকে স্বাধীনতা সংগ্রামী বলে বিতর্কে শত্রুঘ্ন, জুড়লেন রাহুলের নামও/The News বাংলা
জিন্নাহকে স্বাধীনতা সংগ্রামী বলে বিতর্কে শত্রুঘ্ন, জুড়লেন রাহুলের নামও/The News বাংলা
Simple Custom Content Adder

বারবার বিতর্কিত মন্তব্য করে খবরে এসেছেন তিনি। এরপর দলত্যাগ করে বিজেপি থেকে কংগ্রেসে যোগ দিয়েছেন তিনি। কিন্তু বিতর্ক তাকে ত্যাগ করতে পারছে না। তিনি দলত্যাগী বিজেপির প্রাক্তন সাংসদ শত্রুঘ্ন সিনহা। মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়ায় একটি নির্বাচনী প্রচারে অংশ নিয়ে ভারতের স্বাধীনতা সংগ্রামী নেতাদের সাথে জুড়ে দেন আলী জিন্নাহর নাম। সঙ্গে রাহুল গান্ধীর নামও। আর তাতেই শুরু হয়েছে জোর বিতর্ক।

আরও পড়ুনঃ অন্যান্য নেতাদের কুর্তা ও মিষ্টি না পাঠানোয় মমতার ওপর ক্ষুব্ধ কংগ্রেস নেতা

শুধু আলি জিন্নাহ নয়, স্বাধীনতা আন্দোলনে ইন্দিরা থেকে রাহুল গান্ধী, সকলেরই নামই উল্লেখ করেন তিনি। মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়ায় কংগ্রেসের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের পুত্র নকুল নাথ। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে নকুল নাথের হয়েই প্রচারে অংশ নিয়েছিলেন শত্রুঘ্ন সিনহা। সেখানেই বিতর্কিত মন্তব্য করে বসেন তিনি।

আরও পড়ুনঃ নুড়ি পাথর ভরা মাটির মিষ্টি খাইয়ে মোদীর দাঁত ভাঙবেন, মন্তব্য মুখ্যমন্ত্রী মমতার

শত্রুঘ্ন সিনহা বলেন, প্যাটেল থেকে নেহেরু, গান্ধী থেকে জিন্নাহ, ইন্দিরা থেকে রাহুল; সকলেরই দেশের স্বাধীনতা সংগ্রাম ও উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। আর সেই কারনেই তিনি কংগ্রেসে যোগ দিয়েছেন বলে জানান তিনি। তারপরেই মোক্ষম অস্ত্র পেয়ে তার মন্তব্যের বিরোধিতা করে আসরে নামে বিজেপি। তার ওই মন্তব্যের ব্যাখ্যাও দাবি করেছে বিজেপি।

আরও পড়ুনঃ একের পর এক মিথ্যা বলে গোটা বাংলাকে আশঙ্কায় রাখার শাস্তি কি পাবেন অর্ণব অনিশা

গত বছরই আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে জিন্নাহ ছবি নিয়ে বিস্তর বিতর্ক হয়। পাকিস্তানের স্রষ্টা জিন্নাহ ছবি বিশ্ববিদ্যালয় থেকে খুলে ফেলার দাবি তোলেন বিজেপি সাংসদ সতীশ গৌতম। তারপরেই ছবি সরানো নিয়ে ব্যাপক বিতর্ক হয়। আর এবার সদ্য কংগ্রেসে যোগ দেওয়া নেতা তথা পাটনা সাহিব লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহার এই মন্তব্যে অস্বস্তি কংগ্রেস শিবিরে।

আরও পড়ুনঃ শীঘ্রই আসছি ইনশাল্লাহ, বাংলায় পোস্টার ভয়ঙ্কর ইসলামিক স্টেটের

স্বাভাবিকভাবেই কংগ্রেস প্রার্থীর এই বিতর্কিত মন্তব্যকে হাতিয়ার করতে ছাড়ছে না বিজেপি। আলি জিন্নহার পাশাপাশি রাহুল গান্ধীকেও স্বাধীনতা সংগ্রামী বলে আবার বিতর্কে শত্রুঘ্ন সিনহা। এরপরেই শুরু হয়েছে জোর বিতর্ক। ভোটের মধ্যে দলকে রীতিমত গাড্ডায় ফেললেন তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন