EXCLUSIVE: বাংলার কোন আদালতে অনুমতি ছাড়া ঢুকতে পারবে না পুলিশ

4534
EXCLUSIVE: বাংলার কোন আদালতে অনুমতি ছাড়া ঢুকতে পারবে না পুলিশ/The News বাংলা
EXCLUSIVE: বাংলার কোন আদালতে অনুমতি ছাড়া ঢুকতে পারবে না পুলিশ/The News বাংলা

ফের চরম লজ্জায়; মমতা বন্দ্যোপাধ্যায় এর পুলিশ দফতর। হাওড়া আদালতের ঘটনায়; আইনজীবীদের কাছে হার হল পুলিশের। হাওড়ার ঘটনায়; পুলিশের বিরুদ্ধে চরম লজ্জাজনক নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। রাজ্য পুলিশের উদ্দ্যেশ্যে কড়া বার্তা দিল হাইকোর্ট।

আরও পড়ুনঃ ধরতে পারলেই গ্রেফতার, রাজীব কুমারের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি

হাওড়া আদালত সংক্রান্ত বিষয়ে; পুলিশ ও আইনজীবীদের মামলায় লজ্জার হার রাজ্য পুলিশের। কি কি রায় দিল বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায় এর বেঞ্চ? দেখে নিন একনজরে; কি কি নির্দেশ পাওয়ার পর; রাজ্যের সব আদালত থেকে কর্মবিরতি তুলছেন আইনজীবীরা।

ফের মেয়াদ বৃদ্ধি রাজ্য বেতন কমিশনের, হতাশ রাজ্য সরকারি কর্মীরা

আরও পড়ুনঃ রাজ্য পুলিশের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের লজ্জাজনক রায়ঃ
১. এক সদস্যের তদন্ত কমিটি ৩ মাসের মধ্যে; এই ঘটনা নিয়ে আদালতে রিপোর্ট দেবে।
২. অন্ধ্রপ্রদেশ আদালত থেকে অবসরপ্রাপ্ত মুখ্য বিচারপতি কল্যাণজ্যোতি সেনগুপ্ত; এই ঘটনার তদন্ত করে আগস্টের ২৬ তারিখের মধ্যে কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা দেবেন।
৩. আগস্টের ২৬ তারিখে হাওড়া আদালত সংক্রান্ত মামলার রায় দেবেন; বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায় এর বেঞ্চ।

৪. হাওড়ার পুলিশ কমিশনার আইপিএস বিশাল গর্গ; আইপিএস ডিসিপি ভিএস অনন্ত নাগ; অতিরিক্ত ডিসিপি ভাবনা গুপ্তা; হাওড়া থানার আইসি ইন্সপেক্টর রাজশ্রী দত্ত; সাব ইন্সপেক্টর অভিজিৎ বন্দ্যোপাধ্যায়; সাব ইন্সপেক্টর বিপিন তামাং; আর হাওড়া জেলাতে কাজ করতে পারবেন না বলেই অভূতপূর্ব রায় দিয়েছে; কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায় এর বেঞ্চ।
৫. যদিও আইনজীবীদের বিরুদ্ধে পুলিশের এফআইআর বলবৎ থাকল; বলেই জানিয়েছে আদালত।
৬. কলকাতা হাইকোর্ট বা রাজ্যের ও জেলার কোন আদালতে; আদালতের অনুমতি ছাড়া; কোন পুলিশ কর্তা বা পুলিশ কর্মী প্রবেশ করতে পারবে না। উপযুক্ত অনুমতি বা সুনির্দিষ্ট কারণ ছাড়া; পুলিশের কেউ রাজ্যের কোন আদালতে প্রবেশ করতে পারবে না।

হাওড়া আদালতের ঘটনায় নিজেই উদ্যোগ নিয়ে; মামলা দায়ের করেছিল কলকাতা হাইকোর্ট। শুনানি শেষে, বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায় এর বেঞ্চ; রাজ্য পুলিশের বিরুদ্ধে এই লজ্জাজনক রায় দেন। রাজ্যের সব আদালতে অনুমতি ছাড়া; পুলিশের ঢোকাই বন্ধ করে দিল কলকাতা হাইকোর্ট।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন