ভাটপাড়া কি হতে চলেছে বাংলার প্রথম বিজেপি পরিচালিত পুরসভা

614
ভাটপাড়া কি হতে চলেছে বাংলার প্রথম বিজেপি পরিচালিত পুরসভা/The News বাংলা
ভাটপাড়া কি হতে চলেছে বাংলার প্রথম বিজেপি পরিচালিত পুরসভা/The News বাংলা
Simple Custom Content Adder

সদ্য দলত্যাগি অর্জুন সিং এর হাত ধরেই ভাটপাড়া কি হতে চলেছে বাংলার প্রথম বিজেপি পরিচালিত পুরসভা? ইতিমধ্যেই উঠে গেছে প্রশ্ন। রাজ্যে ঠিক তৃণমূল স্টাইলেই কি এবার তাদের কাছ থেকে ভাটপাড়া পুরসভা কেড়ে নিতে পারবে বিজেপি। চলছে জোর বিতর্ক। পুরসভা দখলে আনা হবে অনাস্থা প্রস্তাব, দাবি অর্জুন শিবিরের। পুরসভা তৃণমূলেরই থাকছে, দাবি তৃণমূল কংগ্রেসের।

আরও পড়ুনঃ মা মাটি মানুষ এখন শুধুই মানি মানি মানি

ভোটের আগে বড়সড় সাফল্য বিজেপির। ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং ঘাসফুল ছেড়ে পদ্মফুলে। অর্জুনের হাত ধরে বারাকপুর লোকসভা ছিনিয়ে নিতে পারে বিজেপি, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। ২০০১ সাল থেকে ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। তিনি ভাটপাড়া পুরসভার চেয়ারম্যানও। আর তাঁর বিজেপিতে যোগ দেবার পরই ভাটপাড়া পুরসভা দখলে নিতে উদ্যোগ নিয়েছে বিজেপি।

আরও পড়ুনঃ অর্জুনের হাত ধরে বারাকপুর লোকসভা ছিনিয়ে নিতে পারে বিজেপি

বৃহস্পতিবার বিজেপিতে যোগ দিয়েছেন ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। একসঙ্গে তিনি ভাটপাড়া পুরসভার চেয়ারম্যানও বটে। আর তাই তাঁর বিজেপিতে যোগদানের সঙ্গে সঙ্গেই ভাটপাড়া পুরসভার ভবিষ্যত নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।কারণ, অর্জুন সিংয়ের অনুগামী ভাটপাড়া পুরসভার ২২ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দেবেন বলে দাবি উঠেছে। সব ঠিকঠাক থাকলে ভাটপাড়া পুরবোর্ড এবার তৃণমূলের হাত থেকে বিজেপির দখলে যাওয়ার সম্ভাবনা প্রবল হয়ে উঠেছে।

আরও পড়ুনঃ অর্জুনকে ওপেন চ্যালেঞ্জ অভিষেকের, দীনেশ ত্রিবেদীকে ২ লাখ ভোট জেতাব

ভাটপাড়া পুরসভায় আছে ৩৫টি ওয়ার্ড। এই পুরবোর্ডে এক কাউন্সিলরের মৃ্ত্যু হওয়ায় বাকি ৩৪ জন ঠিক করবেন ভাটপাড়া পুরসভার ভবিষ্যত। বাকি এই ৩৪ জন কাউন্সিলরের মধ্যে ৩৩ জনই তৃণমূলের। একজন সিপিআইএম-এর। এখন অর্জুন সিং শিবিরের দাবি মত ২২ জন তৃণমূল কাউন্সিলর যদি অর্জুন সিংয়ের হাত ধরে বিজেপিতে যোগ দেন, সেক্ষেত্রে ১১ জন কাউন্সিলর নিয়ে ভাটপাড়া পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা হারাবে শাসকদল। ফলে প্রশ্নের মুখে পড়ে গিয়েছে ভাটপাড়া পুরসভার ভবিষ্যত।

আরও পড়ুনঃ মমতার প্রার্থী তালিকা নিয়ে গোপনে ক্ষোভ বাড়ছে জেলায় জেলায়

যদিও অর্জুন সিং শিবিরের এই দাবি উড়িয়ে দিয়েছে তৃণমূল। বৃহস্পতিবারই ভাটপাড়া পুরসভার কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেন জ্যোতিপ্রিয় মল্লিক, নির্মল ঘোষ, তাপস রায় সহ অন্যান্য নেতারা। জরুরি ভিত্তিতে ডাকা এই বৈঠকে কাউন্সিলরদের সঙ্গে কথা বলে সমীকরণ বোঝার চেষ্টা করেন তৃণমূল নেতৃত্ব। কোনও কাউন্সিলরই বিজেপিতে যাবেন না বলে জল্পনা উড়িয়ে দেন নির্মল ঘোষ।

আরও পড়ুনঃ মিছিল মিটিং করতে মমতার পুলিশ প্রশাসন আর আটকাতে পারবে না বিজেপিকে

যদিও ওই বৈঠকে অধিকাংশ কাউন্সিলর গরহাজির ছিলেন বলেই জানা যাচ্ছে। অর্জুন অনুগামী ওই ২২ জন কাউন্সিলর এই বৈঠকে আসেননি বলেই জানা যাচ্ছে। অর্জুন অনুগামী কাউন্সিলররা জানিয়েছেন, “অর্জুন সিং আমাদের নেতা। অর্জুন সিং যেদিকে যাবেন, আমরা সেদিকেই যাব”। যদিও বেশ কয়েকজন কাউন্সিলর স্পষ্ট জানিয়েছেন, তাঁরা তৃণমূলের সঙ্গেই আছেন। তাঁদের যুক্তি, “মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই ভোট দেন”।

আরও পড়ুনঃ নাবালিকাকে বিয়ে করে পুলিশের ভয়ে গা ঢাকা দিলেন কাউন্সিলর

তবে অর্জুন শিবিরের দাবি, শুধু ভাটপাড়া পুরসভার ২২ জন কাউন্সিলর নয়, হালিশহর পুরসভার ১১ জন কাউন্সিলর, নৈহাটির ৬ কাউন্সিলর এবং পানিহাটি পুরসভার একজন কাউন্সিলর অর্জুনের সঙ্গে দলবদল করবেন। তাঁর ঘনিষ্ঠমহল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি মুকুলের সঙ্গে কলকাতায় ফিরে আসবেন। তারপরেই তাঁর অনুগামীরা কলকাতায় বিজেপি শিবিরে যোগ দেবেন। তারপরেই ভাটপাড়া পুরসভায় অনাস্থা প্রস্তাব আনা হবে বলেই খবর।

আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন
আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গে নজিরবিহীন ৭ দফা ভোটে সুবিধা বিজেপির
আরও পড়ুনঃ লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক
আরও পড়ুনঃ প্রচুর চমক, রাজ্যের ৪২টি আসনে তৃণমূল কংগ্রেসের ৪২জন প্রার্থী কে কে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন