লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক

598
লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক/The News বাংলা
লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক/The News বাংলা
Simple Custom Content Adder

মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিলেন ২০১৯ লোকসভা ভোটে তৃণমূল প্রার্থীদের নাম। বাদ গেছেন বেশ কিছু পুরনো মুখ। এসেছেন বেশ কয়েকজন নতুন মুখও। এদের মধ্যে বাংলা ফিল্মের দুই নায়িকা আলো করে আছেন মমতার প্রার্থী লিস্টে। একজন নুসরত জাহান ও অন্যজন মিমি চক্রবর্তী। নুসরত জাহান দাঁড়াচ্ছেন বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে আর মিমি চক্রবর্তী দাঁড়াচ্ছেন যাদবপুর কেন্দ্র থেকে।

আরও পড়ুনঃ প্রচুর চমক, রাজ্যের ৪২টি আসনে তৃণমূল কংগ্রেসের ৪২জন প্রার্থী কে কে

দেব, শতাব্দী রায় ও মুনমুন সেনের সঙ্গে এবার তৃণমূলের প্রার্থী তালিকায় নতুন নাম নুসরত জাহান ও অন্যজন মিমি চক্রবর্তী। মমতার লিস্টে এই দুজনাই এবার চমক। দেবের মতই কেরিয়ারের একেবারে মধ্যগগনে ভোটের ময়দানে নুসরত ও মিমি। তবে যাদবপুরের মত আসনে মিমিকে দাঁড় করিয়ে রাজনৈতিক মহলকেই চমকে দিয়েছেন মমতা। চলুন জেনে নি, নুসরত জাহান ও মিমি চক্রবর্তীর কিছু তথ্য।

আরও পড়ুনঃ পুলিশে ভরসা নেই, একমাস আগেই বাংলায় কেন্দ্রীয় বাহিনী

বাংলা ফিল্মের প্রযোজক শ্রীকান্ত মোহতা ও রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস দুজনেই নুসরত জাহান ও মিমি চক্রবর্তীর নাম প্রস্তাব করেন বলেই তৃণমূল সূত্রে জানা গেছে। আর মমতা নিজেও এই দুই নায়িকাকে বেশ পছন্দই করেন। ফলে এই দুই নায়িকাকেই ভোট যুদ্ধে নামিয়ে রীতিমত চমকে দিলেন মমতা।

লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক/The News বাংলা
লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক/The News বাংলা

নুসরত জাহান একজন বাংলা চলচ্চিত্র অভিনেত্রী। ৮ জানুয়ারি ১৯৯০ সালে একটি মুসুলমান পরিবারে জন্ম নুসরাতের। বর্তমানে দক্ষিণ কলকাতায় তাঁর পরিবার সহ বাস করেন বাংলা ছবির এই লাস্যময়ী নায়িকা। ভবানীপুর কলেজ থেকে বি কম পাশ করে তিনি সোজা আসেন মডেলিং জগতে। ২০১০ একটি সৌন্দর্য প্রতিযোগিতায় জিতে নুসরত চলে আসেন প্রচারের আলোয়।

আরও পড়ুনঃ রায়গঞ্জে বিজেপির হয়ে কি লড়বেন দীপা দাশমুন্সি

নুসরত এর অভিনীত প্রথম বাংলা সিনেমা রাজ চক্রবর্তীর পরিচালনায় ‘শত্রু’। এই সিনেমাতে তিনি জীতের বিপরীতে অভিনয় করেন। এরপর তিনি ‘খোকা 8২০’, ‘খিলাড়ি’, ‘হর হর ব্যোমকেশ’, ‘জুলফিকার’, এর মত বিখ্যাত সিনেমাতে অভিনয় সিনেমাতে অভিনয় করেছেন। রাজীব বিশ্বাস পরিচালিত অভিনেতা দেবের বিপরীতে অভিনীত খোকা ৪২০ চলচ্চিত্রটি অত্যন্ত জনপ্রিয় হয়।

আরও পড়ুনঃ জঙ্গি মাসুদ আজহারকে ‘মাসুদ আজহার জী’ বলে সম্বোধন করে বিতর্কে রাহুল

লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক/The News বাংলা
লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক/The News বাংলা

মিমি চক্রবর্তী উত্তর বাংলার জলপাইগুড়িতে ১১ ফেব্রুয়ারি ১৯৮৯ সালে জন্মান। অরুণাচল প্রদেশে কাটে মিমি চক্রবর্তীর ছোটবেলা। বিন্নাগুড়ি সেন্ট জেমস স্কুলে পড়াশোনা শেষ করে তিনি কলকাতার আশুতোষ কলেজে ইংরেজি নিয়ে স্নাতক হন। বাংলা সিনেমার ও টেলিভিশন অভিনেত্রী। মিমি অভিনয় জগতে আসার আগে একজন মডেল হিসাবে কাজ শুরু করেন। তিনি ফেমিনা মিস্‌ ইন্ডিয়াতে অংশগ্রহন করেন।

আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন

তার অভিনয়ের শুরু ‘চ্যাম্পিয়ন’ সিনেমাতে। যদিও মিমি পরিচিতি পান ঋতুপর্ণ ঘোষের ‘গানের ওপারে ‘ ধারাবাহিক এ ‘পুপে’ এর চরিত্রে। এই ধারাবাহিকের খ্যাতি তাকে আলোয় এনে দেয়। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে এই ধারাবাহিক নির্মিত হয়। এই ধারাবাহিকে আরো অনেক বিখ্যাত ব্যক্তি অভিনয় করেন। ২০১১ তে মিমি টেলি সম্মান পুরস্কার পেয়েছিলেন।

আরও পড়ুনঃ লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হবে

২০১২ তারিখে মুক্তিপ্রাপ্ত ছবি ‘বাপি বাড়ি যা’র মাধ্যমে তার অভিনয়ের যাত্রা শুরু হয়। তারপর ‘বোঝে না সে বোঝে না’, ‘গ্যাংস্টার’, ‘কি করে তোকে বলবো’, ‘খাদ’, ‘পোস্ট’ এর মত একের পর এক হিট সিনেমাতে অভিনয় করেন মিমি।

এখন দেখার এটাই যে ভোটের ময়দান কতটা ‘হিট’ করতে পারেন নুসরত ও মিমি। তবে এদের পিছনে যে টলিগঞ্জের নায়ক নায়িকা ও অভিনেতা অভিনেত্রীদের সমর্থন থাকবে সেটা আর বলার অপেক্ষা রাখে না। আর প্রচারে থাকবেন মন্ত্রী অরুপ বিশ্বাস।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন