লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হবে

630
লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হবে//The News বাংলা
লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হবে//The News বাংলা

“লোকসভা ভোটের আগে এপ্রিলে পাকিস্তানে ফের একটা স্ট্রাইক হবে”, সোমবার নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, তাঁর কাছে খবর আছে নরেন্দ্র মোদী সরকার ভোটের আগেই পাকিস্তানে আরও একটা স্ট্রাইক করবে। মমতা বোঝান, ভোটে ফায়দা লাভের জন্য বিজেপি আবার একটা সার্জিক্যাল স্ট্রাইক এর নাটক করবে। বিজেপির কথাতেই ৭ দফায় লোকসভা ভোট হচ্ছে বাংলায়, পরিস্কার জানিয়ে দিলেন মমতা।

আরও পড়ুনঃ পাকিস্থান চিনকে ভয় দেখিয়ে বালাশোরে পিনাক রকেট ছুঁড়ল ভারত

বাংলায় ৭ দফায় ভোট নিয়ে বিজেপিকে ঠুকলেন মমতা। সোমবার সন্ধ্যায় নবান্নে মমতা জানান, বিজেপির পরিকল্পনাতেই বাংলায় ৭ দফায় ভোট হচ্ছে। তিনি জানান, “তাতে তৃণমূলের কোন সমস্যা হবে না। ভালই হয়েছে, আমি সময় নিয়ে গোটা রাজ্যে প্রচার করতে পারব”।

আরও পড়ুনঃ মমতাকে মুকুলের ভয় দেখিয়ে কি রাজ্যে মন্ত্রী হচ্ছেন অর্জুন

এরপরেই তিনি জানান, “লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা স্ট্রাইক হবে”। মোদী সরকার সেটা করাবে। তিনি এটাই বলতে চান যে, ভোটের বাজারে নিজেদের প্রচার করতেই এটা করবে মোদী সরকার। তবে এই স্ট্রাইক কি ধরণের হতে পারে তা আর খোলসা করেননি তিনি।

এর আগে ২৯ শে সেপ্টেম্বর ২০১৬ ও ২৬ শে ফেব্রুয়ারী ২০১৯ দুবার সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত। ২৯ শে সেপ্টেম্বর ২০১৬ তে পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় সেনা সার্জিক্যাল স্ট্রাইক করে। ধ্বংস করা হয় জঙ্গি ঘাঁটি।

আরও পড়ুনঃ রমজান মাসে নির্বাচনে কোনও সমস্যা নেই, ববিকে পাল্টা দিলেন ওয়েসি

২৬ শে ফেব্রুয়ারী ২০১৯, পাকিস্তানের মাটিতে ঢুকে জঙ্গি ক্যাম্প ধ্বংস করে ভারতের বিমান বাহিনী। সবুজ সংকেতের অপেক্ষাতেই ছিল ইন্ডিয়ান এয়ারফোর্স। ঠিক যেন প্রথম সার্জিক্যাল স্ট্রাইকের পুনরাবৃত্তি। তবে এবার মাটিতে নয়। আকাশপথে। পাকিস্তানের মাটিতে ঢুকে জঙ্গি ঘাঁটি ধ্বংস করে ভারতীয় যুদ্ধবিমান। পুলওয়ামা কাণ্ডের বদলা নিতে এক হাজার কেজি বোমা ফেলে গুঁড়িয়ে দেওয়া হয় পাক মাটিতে তৈরি হওয়া একাধিক জঙ্গি ঘাঁটি। হামলার কথা স্বীকার করে নেয় পাকিস্তানও।

আরও পড়ুনঃ সুব্রত বক্সির বদলে কলকাতা দক্ষিণ কেন্দ্রে কি অভিষেক বন্দ্যোপাধ্যায়

পুলওয়ামা জঙ্গি হামলার পরবর্তী পর্যায়ে প্রধানমন্ত্রী মোদী জানিয়েছিলেন, ভারত এর উপযুক্ত জবাব দেবে। পাশাপাশি তিনি জানান, সেনাকে সমস্ত ক্ষমতা দেওয়া রয়েছে। এরপরই পাকিস্তানের মাটিতে ঢুকে যাবতীয় জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে আসে ভারতীয় বায়ুসেনা।

আরও পড়ুনঃ যোগ্য প্রার্থীর অভাবে চোখে সর্ষে ফুল রাজ্য বিজেপির, প্রার্থীর খোঁজে বৈঠক দিল্লিতে

তারপরেই এই নিয়ে শুরু হয় রাজনৈতিক লড়াই। ভোটের মুখে ফায়দা তোলার চেষ্টা করছে মোদী সরকার, অভিযোগ ওঠে বিরোধীদের তরফ থেকে। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফের একটা স্ট্রাইক হবে বলে দাবি করলেন। মমতার বক্তব্য শোনার পরেই সমালোচনার ঝড় তুলেছে বিজেপি। “মমতা সব জেনেই বসে আছেন”, জানিয়েছেন বঙ্গ বিজেপি নেতারা। “মমতা সেনাকে নিয়ে রাজনীতি করছেন, মানুষ এর জবাব দেবে”, জানিয়েছেন বিজেপি নেতারা।

আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন
আরও পড়ুনঃ লোকসভা ভোটে বিজেপির একমাত্র ভরসা সেই নরেন্দ্র মোদীই
আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গে নজিরবিহীন ৭ দফা ভোটে সুবিধা বিজেপির

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন