সুব্রত বক্সির বদলে কলকাতা দক্ষিণ কেন্দ্রে কি অভিষেক বন্দ্যোপাধ্যায়

327
সুব্রত বক্সির বদলে কলকাতা দক্ষিণ কেন্দ্রে কি অভিষেক বন্দ্যোপাধ্যায়/The News বাংলা
সুব্রত বক্সির বদলে কলকাতা দক্ষিণ কেন্দ্রে কি অভিষেক বন্দ্যোপাধ্যায়/The News বাংলা
Simple Custom Content Adder

চলছে জোর জল্পনা। সুব্রত বক্সির বদলে কলকাতা দক্ষিণ কেন্দ্রে দাঁড়াতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সুব্রত বক্সির শরীর খারাপ, এই অজুহাতেই কলকাতা দক্ষিণ কেন্দ্রে এবার সুব্রত বক্সির বদলে অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনটাই শোনা যাচ্ছে তৃণমূলের অন্দরে। তবে, শেষ সিদ্ধান্ত নেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সিদ্ধান্তের কথা এই মুহূর্তে কেউই জানেন না।

আরও পড়ুনঃ যোগ্য প্রার্থীর অভাবে চোখে সর্ষে ফুল রাজ্য বিজেপির, প্রার্থীর খোঁজে বৈঠক দিল্লিতে

দলের অন্দরে কান পাতলেই শোনা যাচ্ছে, এবার লোকসভা কেন্দ্র বদলাতে পারেন যুবরাজ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের পরিবর্তে এবার ভোটে তিনি দাঁড়াতে পারেন কলকাতা দক্ষিণ কেন্দ্রে। এই কেন্দ্রের বর্তমান সাংসদ সুব্রত বক্সি নাকি নানা কারণে দাঁড়াতে চাইছেন না। জানা যাচ্ছে, সুব্রত বক্সির শরীর ইদানিং খুব খারাপ যাচ্ছে। তাই এখন আর তিনি কলকাতা- দিল্লি ছোটাছুটি না করে দলের কাজে রাজ্যেই নিজেকে সীমাবদ্ধ রাখতে চান।

আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন

তাছাড়া প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় দায়িত্ব ছেড়ে দেওয়ার পর ডায়মন্ডহারবার সহ গোটা জেলাতেই নিচুতলায় নানান সমস্যা সৃষ্টি হয়েছে। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বেড়েছে। বিজেপির প্রভাবও বেড়েছে। তাছাড়া রাজ্যের বিভিন্ন জেলাতেও দক্ষ সংগঠকের অভাব ও গোষ্ঠীদ্বন্দ্ব এর কারণে বিজেপির প্রভাব বেড়েছে। মমতা নিজেও চান, তাঁর বক্সিদা এবার রাজ্যে থেকে সংগঠনের কাজে জোর দিন। সাংসদ না হয়ে তাঁকে কলকাতার কোন কেন্দ্র থেকে পরবর্তীকালে বিধায়ক করা হতে পারে।

আরও পড়ুনঃ লোকসভা ভোটে বিজেপির একমাত্র ভরসা সেই নরেন্দ্র মোদীই

তাছাড়া অভিষেক বন্দ্যোপাধ্যায় ও সুদীপ বন্দ্যোপাধ্যায় এর নেতৃত্বে সব ইস্যুতেই সংসদে ভালই লড়াই করছে তৃণমূল কংগ্রেস। সেক্ষেত্রে সুব্রত বক্সিকে ফের একবার রাজ্য তথা জেলার দায়িত্বে ফিরিয়ে এনে ২০২১ বিধানসভার আগে দলের সংগঠনকে আরও মজবুত করতে চান মমতা। জানা গেছে, ইতিমধ্যেই তৃণমূল নেতা কুমার সাহাকে মুখ্য নির্বাচনী এজেন্ট ঠিক করেছেন অভিষেক নিজেই।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গে নজিরবিহীন ৭ দফা ভোটে সুবিধা বিজেপির

তৃণমূলের আর একটি সূত্রে জানা যাচ্ছে, ডায়মন্ডহারবারে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বেড়েছে। এতটাই বেড়েছে যে আসনটিকে আর ‘একদম সেফ সিট’ বলা যাচ্ছে না। সেই কারণে ‘ভাইপো’ অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেও নাকি সেখান থেকে আর দাঁড়াতে চাইছেন না। তাছাড়া তৃণমূলের যুবরাজ তথা মমতার পর দলে সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক এবার সম্মানজনক কলকাতার কোন আসন থেকেই দাঁড়াতে চান।

আরও পড়ুনঃ রায়গঞ্জ মুর্শিদাবাদ সিপিএম কে ছেড়ে বাংলায় আসন রফা কংগ্রেসের

যদিও তৃণমূল এর তরফ থেকে এই নিয়ে কিছুই বলা হয়নি। মঙ্গলবার তৃণমূলের বৈঠকে এই বিষয়টা চূড়ান্ত হবে বলেই জানা গেছে। তবে সুব্রত বক্সির বদলে কলকাতা দক্ষিণ কেন্দ্রে অভিষেক বন্দ্যোপাধ্যায়, জল্পনা তুঙ্গে তৃণমূলের অন্দরে। সাংবাদিকদের কাছেও ফোন করে অনেক তৃণমূল নেতা কর্মীই এই খবরের সত্যতা জানতে চেয়েছেন। তবে এটা জল্পনা না এই খবরের সত্যতা আছে, তা মঙ্গলবার তৃণমূলের বৈঠকে জানাবেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ই।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন