জঙ্গি মাসুদ আজহারকে ‘মাসুদ আজহার জী’ বলে সম্বোধন করে বিতর্কে রাহুল

440
জঙ্গি মাসুদ আজহারকে 'মাসুদ আজহার জী' বলে সম্বোধন করে বিতর্কে রাহুল/The News বাংলা
জঙ্গি মাসুদ আজহারকে 'মাসুদ আজহার জী' বলে সম্বোধন করে বিতর্কে রাহুল/The News বাংলা
Simple Custom Content Adder

জঙ্গি মাসুদ আজহারকে ‘মাসুদ আজহার জী’ বলে সম্বোধন করে বিতর্কে রাহুল। কোন পাক জঙ্গিকে কেউ সম্মান দিয়ে ‘জী’ বলতে পারে তা শেখালেন রাহুল, সমালোচনার ঝড় দেশ জুড়ে। পাক জঙ্গি মাসুদ আজহারকে ‘মাসুদ আজহার জী’ বলে সম্বোধন করে দেশের শহিদ সেনাদের অপমান করেছেন রাহুল, দেশ জুড়ে ক্ষোভ।

পুলওয়ামার ক্ষত এখনও শুকোয়নি। ভারতবাসীর মনে তার রেশ এখনও দগদগে। পুলওয়ামায় হামলার পরিপ্রেক্ষিতে ২৬শে ফেব্রুয়ারির সার্জিক্যাল স্ট্রাইক নিয়েও কেন্দ্রকে প্রমান চেয়ে প্রশ্ন করা ও দোষারোপের পালা চলছেই বিরোধীদের তরফ থেকে।

আরও পড়ুনঃ লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হবে

মৃত জওয়ানদের নিয়ে সরকার বা বিরোধী পক্ষের রাজনীতিও কম হয়নি। সব রাজনৈতিক দলই চেষ্টা করেছে, কীভাবে সেনাদের প্রতি নিজেদের সহমর্মিতা প্রমান করা যায়। সেনাদের প্রতি বরাবর বিরূপ মন্তব্য করা কিছু সংগঠনও সেই সু্যোগ নিতে ছাড়েনি।

আর সোমবার রাহুল গান্ধী দিল্লিতে তার একটি নির্বাচনী জনসভায় যা বললেন, তাতে কার্যত হতবাক আম জনতা থেকে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব। প্রকাশ্য জনসভায় নরেন্দ্র মোদী ও অজিত ডোভালকে সমালোচনা করতে গিয়ে পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড মাসুদ আজহারকে ‘জী’ বলে সম্বোধন করে সম্মান প্রকাশ করে বসেন রাহুল।

আরও পড়ুনঃ পাকিস্থান চিনকে ভয় দেখিয়ে বালাশোরে পিনাক রকেট ছুঁড়ল ভারত

ভারতে সেনা থেকে সাধারণ মানুষের রক্ত ঝরান পাক জইশ ই মহম্মদ জঙ্গি মাসুদ আজহারকে ‘মাসুদ আজহার জী’ বলে সম্মানসূচক মন্তব্য করার পরেও কংগ্রেসের তরফ থেকে রনদীপ সূর্যওয়ালা ভুল সংশোধন করার পরিবর্তে রাহুলের পক্ষ সমর্থন করে সাফাই গাইতে দেখা যায়।

আরও পড়ুনঃ মমতাকে মুকুলের ভয় দেখিয়ে কি রাজ্যে মন্ত্রী হচ্ছেন অর্জুন

সোমবার দিল্লিতে এক জনসভায় রাহুল গান্ধী ১৯৯৯ সালের কান্দাহার বিমান অপহরণ কান্ডে মাসুদ আজহারকে ছেড়ে দেওয়ার জন্য তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ির নেতৃত্বাধীন এনডিএ সরকারকে তুলোধুনো করেন। অজিত ডোভালকেও দায়ী করেন মাসুদ আজহারকে ছেড়ে দেওয়ার জন্য৷ তখনই জঙ্গি মাসুদ আজহারকে, ‘মাসুদ আজহার জী’ বলে সম্বোধন করেন তিনি।

আরও পড়ুনঃ রমজান মাসে নির্বাচনে কোনও সমস্যা নেই, ববিকে পাল্টা দিলেন ওয়েসি

এরপরেই রাহুলের এই মন্তব্য নিয়ে আসরে নেমেছে বিজেপি। পুলওয়ামা জঙ্গি হামলা নিয়ে যখন রাজনৈতিক পরিবেশ ক্রমশ উত্তপ্ত হচ্ছে, তখনই এই ‘আত্মঘাতী গোল’ করে ভোটের মুখে বিজেপির হাতে ব্রহ্মাস্ত্র তুলে দিলেন রাহুল গান্ধী স্বয়ং।

আরও পড়ুনঃ সুব্রত বক্সির বদলে কলকাতা দক্ষিণ কেন্দ্রে কি অভিষেক বন্দ্যোপাধ্যায়

এর আগেও কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ ওসামা বিন লাদেনকে ‘ওসামা জী’ বলে বিতর্কে জড়িয়েছিলেন। সোমবারের এই ঘটনা যে ভোটের মুখে রাহুলকে যথেষ্ট বিড়ম্বনায় ফেলবে, তা একবাক্যে স্বীকার করছেন সকলেই।

আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন
আরও পড়ুনঃ লোকসভা ভোটে বিজেপির একমাত্র ভরসা সেই নরেন্দ্র মোদীই
আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গে নজিরবিহীন ৭ দফা ভোটে সুবিধা বিজেপির

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন