নভেম্বরেই বাংলায় বিজেপি সরকার, ভোটের পরেই ১২০ বিধায়ক তৃণমূল ছেড়ে বিজেপিতে

1461
নভেম্বরেই তৃণমূলকে হঠিয়ে বাংলায় বিজেপি সরকার/The News বাংলা
নভেম্বরেই তৃণমূলকে হঠিয়ে বাংলায় বিজেপি সরকার/The News বাংলা

নভেম্বরেই বাংলায় বিজেপি সরকার। ভোটের পরেই ১২০ বিধায়ক তৃণমূল ছেড়ে বিজেপিতে। তৃতীয় দফার ভোটের পর বিস্ফোরক দাবী বিজেপি নেতা মুকুল রায়ের। লোকসভা ভোটে যে যে বিধানসভায় বিজেপি লিড পাবে সেখানকার বিধায়করা তৃণমূল থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগদান করবেন বলেই দাবী মুকুল রায়ের। মুকুল রায়ের এই ঘোষণার পরে শোরগোল পরে গেছে বাংলার রাজনীতিতে। হারার ভয়ে মাথা খারাপ হয়ে গেছে মুকুল রায়ের, পাল্টা দাবী তৃণমূলের।

তৃতীয় দফার ভোটের শেষে মুকুল রায় দাবী করেন ভোট হওয়া ১০ টি আসনের মধ্যে ৭ টিই জিতবে বিজেপি। এরপরেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে মুকুল রায় লিখিত ভাবে জানিয়ে দেন যে, ১১০ থেকে ১২০ জন তৃণমূল বিধায়ক তাঁর সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। ভোটের পরেই দলবদল করতে পারেন তারা। ভোটের মধ্যেই মুকুলের এই ঘোষণায় হইচই রাজ্য জুড়ে। জোর চর্চা রাজনৈতিক মহলে।

মুকুল রায় পরিষ্কার লিখেছেন লোকসভা ভোটে যে যে বিধানসভায় বিজেপি লিড পাবে, সেই বিধানসভার বিধায়ক তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন। ঠিক কি লিখেছেন মুকুল রায়, দেখে নিন।

নভেম্বরেই তৃণমূলকে হঠিয়ে বাংলায় বিজেপি সরকার/The News বাংলা
নভেম্বরেই তৃণমূলকে হঠিয়ে বাংলায় বিজেপি সরকার/The News বাংলা

সৌমিত্র খাঁ, অনুপম হাজরার পর ইতিমধ্যেই দল ছেড়েছেন অর্জুন সিং এর মত দাপুটে নেতা। সব্যসাচী দত্ত ও অন্যান্য নেতাদের নিয়েও প্রতিদিন চলছে চর্চা। আর এর মধ্যেই মুকুল রায়ের এই বিস্ফোরক ঘোষণা টলিয়ে দিয়েছে তৃণমূলের অন্দরেই। শুরু হয়েছে ফিসফিসানি। মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেছেন, “যারা যেতে চায় তারা যাক”।

আরও পড়ুনঃ তৃণমূলের প্রচারে বাংলাদেশী বিতর্ক, প্রধানমন্ত্রীর প্রচারে কানাডিয়ান কেন

মুকুল রায়ের ফেসবুক পোস্টের পরেই শোরগোল পরে গেছে বাংলার রাজনৈতিক মহলে। কোন কোন বিধায়ক যোগ রেখে চলেছেন মুকুল রায়ের সঙ্গে? ভোটে বিজেপি ভাল ফল করলে সত্যি কি ১১০ থেকে ১২০ জন তৃণমূল বিধায়ক দল ছেড়ে বিজেপি যোগ দেবেন? যে যে বিধানসভায় বিজেপি এগিয়ে থাকবে, সত্যি কি সেখানকার বিধায়করা তৃণমূলে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগ দেবেন? অনেক প্রশ্ন রাজনৈতিক মহলে।

আরও পড়ুনঃ হাওড়া থেকে উদ্ধার নিখোঁজ নোডাল অফিসার অর্ণব রায়

লোকসভা ভোটে হারার আশঙ্কায় এখন থেকেই মাথা খারাপ হয়ে গেছে মুকুল রায়ের, তাই দিবা স্বপ্ন দেখছে, পরিষ্কার জানিয়ে দিয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। একক সংখ্যাগরিষ্ঠ দলকে এত তাড়াতাড়ি সরানো যায় না, সেটাই ভুলে গেছেন মুকুল রায়, জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

তবে এই একই আলোচনা এখন ট্রেনে, বাসে ও পাড়ার চায়ের ঠেকে। মুকুলের এক মন্তব্য নাড়িয়ে দিয়েছে গোটা রাজ্যের রাজনৈতিক মহলকে। ভোটের মধ্যেও কিভাবে সমস্ত আলো নিজের দিকে টেনে নিতে হয় সেটা ভালই জানেন মুকুল রায়, বলছে বাংলার রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ ভোটের ৫ দিন আগে প্রকাশ্যে দিনের আলোয় তৃনমুলের অস্ত্র ও বাইক মিছিল বীরভূমে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন