জলকামান, কাঁদানে গ্যাস ছুঁড়ল পুলিশ, বিজেপির লালবাজার অভিযানে ধুন্ধুমার

566
জলকামান, কাঁদানে গ্যাস ছুঁড়ল পুলিশ, বিজেপির লালবাজার অভিযানে ধুন্ধুমার/The News বাংলা
জলকামান, কাঁদানে গ্যাস ছুঁড়ল পুলিশ, বিজেপির লালবাজার অভিযানে ধুন্ধুমার/The News বাংলা

বিজেপির লালবাজার অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড। জলকামান, কাঁদানে গ্যাস ছুঁড়ল পুলিশ; বিজেপির লালবাজার অভিযানে প্রাথমিক ভাবে ছত্রভঙ্গ বিজেপি কর্মী সমর্থকরা। সেন্ট্রাল আভেনিউতে অবস্থান বিক্ষোভ আন্দোলনে বসে পড়েছেন বিজেপির প্রথম সারির নেতারা।

আরও পড়ুনঃ বিজেপির লালবাজার অভিযান আটকাতে সামনে মহিলা পুলিশ

ফিয়ার্স লেনে বিজেপি কর্মী সমর্থকদের হঠাতে; প্রথমে জলকামান ব্যবহার করে কলকাতা পুলিশ। পরে একের পর এক কাঁদানে গ্যাস ছুঁড়ে বিজেপি কর্মী সমর্থকদের; ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। কিন্তু পরে এই মুহূর্তে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে; ফের লালবাজার অভিযান শুরু করেছে বিজেপি।

আরও পড়ুনঃ লালবাজার অভিযান দিয়ে ২০২১ বিধানসভা ভোটের লড়াই শুরু করছে বিজেপি

শান্তিপূর্ণ মিছিলে, পুলিশ জল কামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করায়; মমতা বন্দ্যোপাধ্যায়কে হিটলারের সঙ্গে তুলনা করেছেন বিজেপি নেতারা। মোট ২৫ টি কাঁদানে গ্যাসের শেল ছোঁড়া হয়েছে বলে অভিযোগ বিজেপির। এই মুহূর্তে রণক্ষেত্র লালবাজার ও সেন্ট্রাল আভেনিউ সংলগ্ন এলাকা।

আরও পড়ুনঃ বাংলায় বন্ধ চিকিৎসা পরিষেবা, চরম সমস্যায় রোগী ও রোগীর আত্মীয়রা

বিজেপির মিছিলের জন্য বাড়তি নজর। প্রতিটি জায়গায় ডিসি পদমর্যাদার অফিসার রয়েছেন। ফিয়ার্স লেনে বাড়তি নজর রয়েছে পুলিশের। এছাড়াও অ্যাডিসন্যাল সিপি, জয়েন্ট সিপি পদমর্যাদা অফিসারাও রয়েছেন। মিছিল আসছে হাওড়া ও শিয়ালদহ থেকে। সেখানে কড়া নজর রয়েছে। মোবাইল ভ্যান রয়েছে। কুইক রেসপন্স টিমও রয়েছে।

আরও পড়ুনঃ কড়া পুলিশ পাহাড়াকে বুড়ো আঙুল দেখিয়ে লালবাজারে তিন মহিলা বিজেপি কর্মী

এদিন কড়া পুলিশ পাহাড়াকে বুড়ো আঙুল দেখিয়ে; তিন মহিলা বিজেপি কর্মী; সাধারণ পথচারীর মত হেঁটে গিয়ে সোজা লালবাজারের সামনে বসে পরেন। তড়িঘড়ি মহিলা পুলিশ এসে তাদের আটক করে; পুলিশ ভ্যানে তুলে নিয়ে যায় লালবাজারে। পুলিশকে একরকম চমকে দেয় বিজেপির তিন মহিলা কর্মী।

লালবাজার ও বেন্টিঙ্ক স্ট্রিটে রয়েছে; পুলিশের ব্যারিকেড। পুলিশি ব্যারিকেড রয়েছে ফিয়ার্স লেনেও। ভোট পরবর্তী হিংসা উত্তরোত্তর বেড়েছে এ রাজ্যে; এমনই অভিযোগ বিজেপির। একের পর এক খুনের ঘটনাও ঘটে চলেছে। সবমিলিয়ে রাজ্যজুড়ে; আইনশৃঙ্খলার অবনতি দেখা দিয়েছে।

রাজ্যে আইনশৃঙ্খলার অবনতির প্রতিবাদেই; বুধবারের এই লালবাজার অভিযান বিজেপির। লালবাজার অভিযান দিয়েই ২০২১ বিধানসভা ভোটের লড়াই শুরু করল বিজেপি; বলছে বাংলার রাজনৈতিক মহল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন