স্ত্রীর মঙ্গল কামনায় উপোস করলেন বলিউডের গায়ক অভিনেতা

433
Image Source: Google
Simple Custom Content Adder

The News বাংলা: মাঝে মাঝেই প্রশ্নটা ওঠে, সব রীতি রেওয়াজ শুধু মহিলারাই করবে কেন ? পুরুষরা কেন করবে না ? সনাতন হিন্দু ধর্মের সব কিছুই নারীদের পালন করতে হয়, তাদের স্বামীদের মঙ্গল কামনায়। পুরুষরা কেন ব্রত পালন করবে না ? এবার এক স্বামী করবা চৌথে উপোস করে সেই রীতি রেওয়াজ ভেঙে ভালোবাসার প্রেম-কাহিনী লিখলেন।

আরও পড়ুন: ক্রিকেট ও সিনেমার দাম্পত্য প্রেমের করবা চৌথ

করবা চৌথ। করবা কথার অর্থ মাটির ছোট পাত্র। আর হিন্দিতে চৌথের অর্থ চার। কার্তিক মাসে কৃষ্ণপক্ষ শুরু হওয়ার চতুর্থ দিনে এই অনুষ্ঠান পালন করা হয় বলেই এমন নাম। বিবাহিত নারী-পুরুষদের কাছে এই পুজোর বিশেষ তাৎপর্য রয়েছে। এ দিন সূর্যোদয়ের পর থেকে নির্জলা উপবাসে সারা দিন কাটান বিবাহিত দম্পতিরা।

Image Source: Google

নিয়ম এটা থাকলেও আমাদের দেশে সাধারণত স্ত্রীরাই সারাদিন নির্জলা উপোস করে সন্ধ্যায় চাঁদ আর স্বামীকে একসঙ্গে দেখেই তবে উপবাস ভঙ্গ করেন। পুরুষরা কেন নিয়ম মেনে উপোস করবে না ? প্রশ্ন বহু বছরের।

আরও পড়ুন: বিয়ে না করেই মা হলেন দঙ্গল অভিনেত্রী

এবার সেই স্ত্রীর জন্য করবা চৌথে উপোস করে হইচই ফেলে দিয়েছেন আয়ুষ্মান খুরানা। ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত আয়ুষ্মান খুরানার পত্নী তাহিরা কাশ্যপ। শারিরীক কারণে রাখতে পারবেন না করবা চৌথ। আর তাই সকলকে চমকে দিয়ে করবা চৌথ পালন করলেন আয়ুষ্মান খুরানা নিজেই। বৌয়ের জন্য উপোস করে।

Image Source: Google

সোশ্যাল মিডিয়ায় নিজের কথা শেয়ার করেছেন আয়ুষ্মান খুরানা। সেখানে তিনি জানিয়েছেন, স্ত্রী পারেন নি তো কি হয়েছে! তিনি এবছর করবা চৌথ রেখেছিলেন স্ত্রীর জন্য। আর এই ঘোষণাতেই শোরগোল পরে গেছে গোটা ভারতে। নিজের ফ্যানদের পাশাপাশি অসংখ্য মানুষের ভালোবাসা আদায় করে নিয়েছেন আয়ুষ্মান খুরানার এই ভালোবাসার কাহিনী।

Image Source: Google

আরও পড়ুন: নিক প্রিয়াঙ্কার নতুন বিলাসবহুল বাড়ির অন্দরমহলে

সম্প্রতি আয়ুষ্মান পত্নী তাহিরার ব্রেস্ট ক্যান্সার ধরা পড়েছে। একেবারে ফার্স্ট স্টেজে রয়েছে এই ক্যান্সার। চিকিৎসকরা জানিয়েছেন, খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন তাহিরা। তাই এবার করবা চৌথ পালন করেন নি তাহিরা। আর তাই সকলকে চমকে দিয়ে স্ত্রী তাহিরার মঙ্গল কামনায় করবা চৌথ পালন করেছেন আয়ুষ্মান খুরানা নিজেই।

Image Source: Google

সম্প্রতি রিলিজ হওয়া আয়ুষ্মান খুরানার ফিল্ম ‘বাধাই হো’ প্রথম সপ্তাহেই বক্স অফিসে শোরগোল ফেলে দিয়েছে। আর তারপর করবা চৌথের এই ভালোবাসার কীর্তিতে খবরের শিরোনামে এখন আয়ুষ্মানই। সোশ্যাল মিডিয়ায় সেই খবর প্রকাশ হতেই লাখ লাখ মানুষের ভালোবাসা পেয়েছেন তিনি।

Image Source: Google

পুরুষ নারীর এই চিরকালীন ভেদাভেদ ঘোচাতে যেভাবে তিনি সনাতন একটি রীতি রেওয়াজকে বেছে নিয়েছেন, তাতে প্রশংসা কুড়িয়েছেন প্রত্যেকেরই। অনেকেই এটা উদাহরণ হিসেবে তুলে ধরতে চেয়েছেন। সবমিলিয়ে বলিউডের সব নায়ক – নায়িকাদের টপকে এবারের করবা চৌথে সবার আলোচনার কেন্দ্রবিন্দুতে আয়ুষ্মান খুরানা। “বাধাই হো”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন