সিবিআই হেফাজতে নেবে, না আজও বাড়ি ফিরতে পারবেন পার্থ চট্টোপাধ্যায়

68
সিবিআই হেফাজতে নেবে, না আজও বাড়ি ফিরতে পারবেন পার্থ চট্টোপাধ্যায়
সিবিআই হেফাজতে নেবে, না আজও বাড়ি ফিরতে পারবেন পার্থ চট্টোপাধ্যায়
Simple Custom Content Adder

সিবিআই হেফাজতে নেবে; না আজও বাড়ি ফিরতে পারবেন পার্থ চট্টোপাধ্যায়? বুধবার সকাল থেকেই; এটাই এখন রাজ্য জুড়ে বড় প্রশ্ন। স্কুল সার্ভিস শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায়; বুধবার দ্বিতীয়বার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছে সিবিআই। সকাল ১১টা নাগাদ প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নিজাম প্যালেসে ডাকা হয়েছে। তার আগে সকালে পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে; হাজির হন তৃণমূল মহাসচিবের আইনজীবীরা। সিবিআইয়ের তলবে প্রাক্তন শিক্ষামন্ত্রী; ঠিক সময়েই হাজিরা দেন নিজাম প্যালেসে। তবে আদালতের কোন রক্ষাকবচ না থাকায়; আজ বাড়ি কি তিনি বাড়ি ফিরতে পারবেন? না, সিবিআই হেফাজতে নেবে তাঁকে।

এসএসসি দুর্নীতি মামলায় হাইকোর্টের নির্দেশে; গত বুধবার সিবিআই দফতরে হাজিরা দেন পার্থ চট্টোপাধ্যায়। প্রায় তিনঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ; তবে তাতে সন্তুষ্ট হননি সিবিআই আধিকারিকরা। ফলে আজ বুধবার ফের তাঁকে তলব করা হয়; জিজ্ঞাসাবাদের জন্য। বুধবার সকালেই তাঁর নাকতলার বাড়িতে হাজির; পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা। আইনজীবীদের সঙ্গে নিয়েই; পার্থ চট্টোপাধ্যায় হাজির হন নিজাম প্যালেসে সিবিআই দফতরে।

আরও পড়ুন; “ভাইপো তৃণমূল ছাড়লে তবেই যাব”, সপাটে জল্পনা ওড়ালেন বিজেপি নেতা

গত বুধবার পার্থ চট্টোপাধ্যায়কে যে প্রশ্নগুলি করা হয়েছিল; সেগুলির অনেককটির উত্তর দিতে পারেননি প্রাক্তন শিক্ষামন্ত্রী। এইসব প্রশ্নের উত্তর এখনও বাকি; তাই সেই সব প্রশ্ন নিয়ে আর আরও নতুন কিছু প্রশ্ন নিয়ে আবারও ডাকা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। সিবিআইয়ের এই অতি-সক্রিয়তার প্রতিবাদে; গত শুক্রবার বেহালায় পথে নামছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন; “দল পাশেই আছে”, ঘরে ফিরেই পরেশ অধিকারীকে সংবর্ধনা তৃণমূলের

এসএসসি-র প্যানেল নিয়ে, কলকাতা হাইকোর্টের নির্দেশে বিচারপতি বাগ কমিটি যে রিপোর্ট দিয়েছে; তা নিয়েই তাঁকে প্রশ্ন করা হয়েছিল। তাহলে আবার তাঁকে ডাক কেন?‌ সিবিআই সূত্রে খবর, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর বয়ানে; একাধিক অসঙ্গতি রয়েছে। তাই তাঁকে ফের নিজাম প্যালেসে ডাকা হয়েছে। তাঁর দেওয়া তথ্য, বাস্তব অভিযোগের সঙ্গে মিলছে না; তাই ফের দ্বিতীয়বার তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

তবে আদালতের নির্দেশ মত আজ বুধবার পার্থ চট্টোপাধ্যায়-কে, সিবিআই নিজেদের হেফাজতে নেবে? না আজও নিশ্চিন্তে নাকতলার বাড়িতে ফিরতে পারবেন প্রাক্তন শিক্ষামন্ত্রী? বুধবার সকাল থেকেই; এটাই এখন রাজ্য জুড়ে বড় প্রশ্ন। দুপুরের মধ্যেই পাওয়া যাবে এর উত্তর।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন