ক্ষমা চেয়েও আবার এক ভুল, রাহুলকে আদালত অবমাননার নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট

525
ক্ষমা চেয়েও আবার এক ভুল, রাহুলকে আদালত অবমাননার নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট/The News বাংলা
ক্ষমা চেয়েও আবার এক ভুল, রাহুলকে আদালত অবমাননার নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট/The News বাংলা

ভোটের মধ্যেই রাফাল বিতর্কে ফের একরাশ লজ্জা নিয়ে এল কংগ্রেস ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জন্য। দুদিন আগেই চৌকিদার চোর বলায় সুপ্রিম কোর্টে ক্ষমা চাইতে হয় রাহুল গান্ধীকে। ভোট প্রচারে ভুল হয়ে গেছে বলেই সোমবার ক্ষমা চান রাহুল। এরপর ফের চৌকিদার চোর বলে টুইট করে আবার বিপদে রাহুল। চৌকিদার কে? রাহুলকে এবার আদালত অবমাননার নোটিশ ধরিয়ে প্রশ্ন করল দেশের শীর্ষ আদালত। ক্ষমা চেয়েও শোধরান নি, তাই ভোটের মধ্যে চৌকিদার বিতর্কে ল্যাজেগোবরে রাহুল গান্ধী। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

চৌকিদারকে চোর বলে ভোটের মুখে সুপ্রিম কোর্টের নোটিশ পেয়েছিলেন রাহুল। ২২ শে এপ্রিলের মধ্যে জবাব দিতে হত কংগ্রেস সভাপতিকে। ২৩ শে এপ্রিল দেশের শীর্ষ আদালত এই নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানানর কথা ছিল। কিন্তু সোমবার নিঃশর্তে ক্ষমা চেয়ে নেন রাহুল গান্ধী। কিন্তু শোধরান নি রাহুল। ফের চৌকিদার চোর বলে টুইট করায় এবার রাহুলকে আদালত অবমাননার নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুনঃ তৃণমূল ও কংগ্রেসের সংঘর্ষের মাঝে তৃতীয় দফায় ভোটের বলি এক ভোটার

রাফাল চুক্তি নিয়ে তৈরি হওয়া বিতর্কে নানা সময়ে অযৌক্তিক ও বিতর্কিত মন্তব্য করে সকলকে বিভ্রান্ত করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, এমনটাই অভিযোগ ছিল বিজেপির। সুপ্রিম কোর্ট রাফাল নিয়ে রায় দেওয়ার পরও তা ভুল উদ্ধৃত করে বলেছেন, “সুপ্রিম কোর্ট বলেছে, চৌকিদার চোর হ্যায়”। এরই বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। তারই শুনানিতে রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছিল শীর্ষ আদালত।

আরও পড়ুনঃ ডোমকলে বোমা ছোঁড়ার ভিডিও ভাইরাল, দেখুন দুষ্কৃতীদের বোমা ছোঁড়ার লাইভ ভিডিও

সুপ্রিম কোর্ট জানিয়েছিল, আদালত নরেন্দ্র মোদীকে নিয়ে কোনও মন্তব্য করেনি বা নির্দেশ দেয়নি। ফলে রাহুলের মন্তব্য করা সঠিক হয়নি। আগামী ২২ এপ্রিলের মধ্যে রাহুলকে জবাব দিতে হত। মানুষকে কেন ভুল বোঝাচ্ছেন রাহুল? ভোটের মুখে জবাব তলব করে সুপ্রিম কোর্টের নোটিশ কংগ্রেস সভাপতিকে। আর এই জন্যই তড়িঘড়ি ক্ষমা চেয়ে নেন রাহুল।

আরও পড়ুনঃ এই বুথটা আমার, এখানে এত পুলিশ কেন, রাজ্য পুলিশকেই শাসানি তৃণমূল বিধায়কের

রাহুলের বিরুদ্ধে রাফাল মামলায় আদালত অবমাননার অভিযোগ বিজেপি নেত্রী মীনাক্ষী লেখির হয়ে দায়ের করেন সিনিয়র অ্যাডভোকেট মুকুল রোহতগি। সুপ্রিম কোর্টের বক্তব্য বিকৃত করে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করেছেন রাহুল, এমন অভিযোগই করা হয়। যার প্রেক্ষিতেই মুখ্য বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চ রাহুলকে নোটিশ পাঠিয়ে ছিল। ভুল মন্তব্য করে রাফাল নিয়ে ব্যাকফুটে ছিল কংগ্রেস ও রাহুল। আর এই জন্যই ক্ষমা চেয়ে নেন রাহুল।

আরও পড়ুনঃ ডোমকলের মোমিনপুরে তৃণমূলের হামলায় দুই মহিলা বিজেপি সমর্থক গুরুতর আহত

কিন্তু শোধরান নি রাহুল। ফের মোদীকে লক্ষ্য করে চৌকিদার চোর বলায় রীতিমত খেপে যায় দেশের শীর্ষ আদালত। চৌকিদার কে? প্রশ্ন করে রাহুলকে এবার শোকজ নোটিশ পাঠাল দেশের শীর্ষ আদালত। ভোটের মধ্যেই চৌকিদার চোর বিতর্কে এই মুহূর্তে ল্যাজেগোবরে রাহুল গান্ধী।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন