‘কয়লাপা’চার কাণ্ডে জেরার নামে হু’মকি’, সিবিআই তদন্তকারী অফিসারের বিরুদ্ধেই এফআইআর পুলিশের

50
'কয়লাকাণ্ডে জেরার নামে হু'মকি', সিবিআই তদন্তকারী অফিসারের বিরুদ্ধেই এফআইআর পুলিশের
'কয়লাকাণ্ডে জেরার নামে হু'মকি', সিবিআই তদন্তকারী অফিসারের বিরুদ্ধেই এফআইআর পুলিশের
Simple Custom Content Adder

‘কয়লাকাণ্ডে জেরার নামে হু’মকি’; সিবিআইয়ের প্রধান তদন্তকারী অফিসার আর তাঁর দলবলের বিরুদ্ধেই এফআইআর রাজ্য পুলিশের। ফের একবার সিবিআই বনাম বাংলার পুলিশ। কয়লাকাণ্ডে এবার সিবিআইয়ের প্রধান তদন্তকারী অফিসার-সহ অন্যান্যদের বিরুদ্ধে; এফআইআর দায়ের করল দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর থানার পুলিশ। কয়লাকাণ্ডে এবার সিবিআইয়ের প্রধান তদন্তকারী অফিসার উমেশ কুমার-সহ অন্যান্যদের বিরুদ্ধে; দায়ের হল পুলিশের এই এফআইআর।

সূত্রের খবর, ডায়মন্ডহারবারের বাসিন্দা হাইবার আখানের অভিযোগে ভিত্তিতেই; এই এফআইআর দায়ের হয়েছে। অভিযোগকারীর দাবি, জিজ্ঞাসাবাদের নামে তাঁকে নিজাম প্যালেসে ডেকে; হু’মকি দেওয়া হয় সিবিআই-য়ের অফিসারদের তরফ থেকে। জোর করে বয়ান রেকর্ড করানোরও অভিযোগ উঠেছে; সিবিআই অফিসারদের বিরুদ্ধে। ১২০(বি), ১৯৫(এ), ৫০৬, ৪৬৫, ৪৬৭, ৪৬৮, ৩৪-সহ একাধিক জামিন অযোগ্য ধারাতেও; সিবিআই অফিসারদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে বিষ্ণুপুর থানার পুলিশ। সূত্রের খবর, এফআইআরের পর; সমস্ত নথি সংগ্রহ করেছে সিআইডি।

আরও পড়ুন; নতুন ‘উপদ্রব’ রোদ্দুর রায়, জেলের ‘দাগি কয়েদী’রাও ভয়ে কাঁপছে

কয়লাপা’চার কাণ্ডে আদালতের নির্দেশে তদন্ত করছে; কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। সেই তদন্তের ঘটনাতেই তাঁরা জানতে পারেন যে; দক্ষিণ ২৪ পরগনা জেলাতেও সেই কয়লা আসত। সেই সূত্রেই যারা সেই কয়লা কিনত বা বিক্রি করত; তাঁদের একে-একে ডেকে জিজ্ঞাসাবাদ করছেন তাঁরা। এদের কলকাতার নিজাম প্যালেসে ডেকে; জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুন; শরদ, ফারুখ, গোপাল, মমতার অনুরোধেও কেউ রাজি নন, ভরসা এখন তৃণমূল নেতা যশবন্ত

সেই সূত্রেই, ডায়মণ্ডহারবার মহকুমার বিষ্ণুপুর থানা এলাকার বাসিন্দা; হাইবার আখানকে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সেই হাইবার আখানই বিষ্ণুপুর থানায় কয়লাপা’চার কাণ্ডে তদন্ত করছেন যে সব সিবিআই আধিকারিক; তাঁদের প্রধান আধিকারিক ও তাঁর টিমের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। এফআইআরের কপি সংগ্রহ করেছে; রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি।

কয়লাপা’চার কাণ্ডে যে সব সিবিআই আধিকারিক তদন্তে নেমেছেন; তাঁদের প্রধান উমেশ কুমারের বিরুদ্ধেই এফআইআর দায়ের করেছেন হাইবার আখান। তাঁর অভিযোগ, কলকাতার নিজাম প্যালেসে তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদের সময়ে; রীতিমত হু’মকি দেওয়া হয়। তাঁকে বলা হয়, সিবিআই যে ধরনের বিবৃতি চাইছে; তাঁকে সেই সবই জবানবন্দী হিসাবে রেকর্ড করতে হবে। সিবিআই আধিকারিকদের কথায় না চললে; তাঁকে ভিন্ন মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে বলেও হু’মকি দেওয়া হয়।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন