হিন্দুধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে থানায় অভিযোগ দায়ের উর্মিলার বিরুদ্ধে

680
হিন্দুধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে থানায় অভিযোগ দায়ের উর্মিলার বিরুদ্ধে/The News বাংলা
হিন্দুধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে থানায় অভিযোগ দায়ের উর্মিলার বিরুদ্ধে/The News বাংলা

হিন্দুধর্ম বিশ্বের সবচেয়ে হিংসাত্মক ধর্ম, একটি টেভিভিশন শো তে কিছুদিন আগে এমনই মন্তব্য করেছিলেন বলিউড অভিনেত্রী তথা সদ্য কংগ্রেসে যোগ দেওয়া মুম্বাই উত্তরের কংগ্রেস প্রার্থী উর্মিলা মাতন্ডকর। হিন্দুদের ভাবাবেগে আঘাত ও হিন্দুদের অপমান করার জন্য উর্মিলা মাতন্ডকর, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও ওই টেলিভিশনের এক সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন বিজেপি মুখপাত্র সুরেশ নখুলা।

আরও পড়ুনঃ ভোট বাজারে মেজাজ হারালেন মমতার মন্ত্রী, বিজেপি প্রার্থীকে মারতে গেলেন

সুরেশ নখুলা জানান, গত ৫ই এপ্রিল রাত ৮ টায় একটি টিভি প্রোগ্রামে তিনি বলিউড অভিনেত্রী তথা মুম্বাই উত্তরের কংগ্রেস প্রার্থী উর্মিলা মাতন্ডকরকে হিন্দুধর্ম সম্পর্কে মিথ্যা, বিদ্বেষমূলক ও বিষাক্ত মন্তব্য করতে শোনেন, যেখানে উর্মিলা হিন্দুধর্মকে বিশ্বের সবচেয়ে হিংসাত্মক ধর্ম বলে উল্লেখ করেন।

আরও পড়ুনঃ সন্ত্রাসবাদ বড় ইস্যু না হলে নিরাপত্তার বেষ্টনী ত্যাগ করুন, রাহুলকে পরামর্শ সুষমার

তিনি আরও বলেন, টেলিভিশনে উর্মিলার এই মন্তব্য হিন্দুধর্মের পক্ষে যেমন অবমাননাকর, তেমনি ভারতের ভাবমূর্তির ক্ষেত্রেও তার প্রভাব নেতিবাচক। এই মন্তব্যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন। এই অভিযোগেই উর্মিলার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুনঃ লাইভ ডিবেটে অসহিষ্ণুতা, সঞ্চালক ও বিজেপি নেতার দিকে গ্লাস ছূঁড়লেন কংগ্রেস নেতা

অভিযোগ দায়ের হয়েছে টিভি প্রোগ্রামের সঞ্চালকের বিরুদ্ধেও। উর্মিলার হিন্দুধর্ম সম্পর্কে বিদ্বেষমূলক মন্তব্য কেনো টিভিতে সম্প্রচার করা হলো, সেই বিষয়ে জবাবদিহি চাওয়া হয়েছে বিজেপির তরফে। বিজেপি মুখপাত্র সুরেশ নকুলা ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ, ৫০৫ এবং ৩৪ নং ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুনঃ তিন লাখ কোটি টাকায় বিবাহবিচ্ছেদ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন