প্রথম দফার ভোটে বাংলায় অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন

496
প্রথম দফার ভোটে বাংলায় অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন/The News বাংলা
প্রথম দফার ভোটে বাংলায় অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন/The News বাংলা

প্রথম দফা নির্বাচনে একজন অতিরিক্ত পুলিশ অবজার্ভার নিয়োগ করল কমিশন। আলিপুরদুয়ারের জন্য বিনোদ কুমারকে এবং কোচবিহারের জন্য অলোক কুমার। শুক্রবার থেকেই তারা কাজ করবেন।

আরও পড়ুনঃ মোদী কি করে প্রধানমন্ত্রী হল ভগবান জানে, মাথাভাঙায় বিস্ফোরক মমতা

ADG আইন-শৃঙ্খলা প্রথম দুই দফা ভোটের জন্য যে বিন্যাস পাঠিয়েছেন, তাতে বলা হয়েছে জলপাইগুড়ির যে অংশে প্রথম দফায় ভোট হবে তার ২৪৪ টা প্রেমিসেসের ৩০৫ টি বুথে থাকবে মাত্র ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। তার মধ্যে বুথে মোতায়েন থাকবে মোট ৬ সেকশন অর্থাৎ ৪৮ জন কেন্দ্রীয় বাহিনীর সদস্য।

আরও পড়ুনঃ অভিষেকের স্ত্রী রুজিরাকে শুল্ক দফতরের সামনে হাজিরার নির্দেশ হাইকোর্টের

কুইক রেসপন্স টিমে থাকবে ৪ সেকশন কেন্দ্রীয় বাহিনীর সদস্য। বুথে মোতায়েন থাকা কেন্দ্রীয় বাহিনীর সদস্যদের সঙ্গে থাকবে ১৫ জন লাঠিধারী হোমগার্ড। কোচবিহারে ১৬৬৮ টি পোলিং প্রেমিসেসে থাকা ২২৬২ টি বুথে থাকবে ৬ কম্পানি কেন্দ্রীয় বাহিনী। তার মধ্যে বুথে মোতায়েন করা হচ্ছে ৪১ সেকশন বাহিনী।

আরও পড়ুনঃ ভোট প্রচারে হেলিকপ্টার পাচ্ছেন না মমতা, অভিযোগের তীর কেন্দ্রের দিকে

কুইক রেসপন্স টিমে থাকবে ১০ সেকশন কেন্দ্রীয় বাহিনী। আর স্ট্রংরুম পাহারার দায়িত্বে থাকবে তিন সেকশন। আলিপুরদুয়ারে মোতায়েন হচ্ছে ৩ কম্পানি বাহিনী। তার মধ্যে বুথে থাকবে ১৭ সেকশন, কুইক রেসপন্স টিমে ৮ সেকশন, স্ট্রং রুম পাহারার দায়িত্বে তিন সেকসন কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুনঃ ঘৃণার রাজনীতির বিরুদ্ধে ভোট দেওয়ার আবেদন জানালেন দেশের ২০০ জন লেখক

রাজ্য পুলিশের তরফে ৬৯ জন ইন্সপেক্টর কাজ করবেন ভোট সুরক্ষার। তবে সব বুথেই থাকছে সশস্ত্র পুলিশ। কেন্দ্রীয় বাহিনী ছাড়া যে বুথ গুলিতে ভোট হবে তাতে থাকতেন সশস্ত্র কনস্টেবলরাই। প্রথম দফার বুথে ১০ কম্পানি বাহিনীও থাকবে না।

আরও পড়ুনঃ মমতার দাবি না মেনে জঙ্গলমহল থেকে ৩০ কোম্পানি বাহিনী তুলছে নির্বাচন কমিশন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন