রমজানে ভোটের সময় পরিবর্তনের দাবিকে নস্যাৎ নির্বাচন কমিশনের

425
রমজানে ভোটের সময় পরিবর্তনের দাবিকে নস্যাৎ নির্বাচন কমিশনের/The News বাংলা
রমজানে ভোটের সময় পরিবর্তনের দাবিকে নস্যাৎ নির্বাচন কমিশনের/The News বাংলা

নির্বাচন কমিশন ভোটের দিনক্ষন ঘোষনার পরেই বিভিন্ন রাজনৈতিক দলের তরফে জানানো হয়েছিল; রমজান মাসে ভোটের দিনক্ষন থাকায় মুসলিমদের ভোট প্রদানে অসুবিধা হবে; এই বিষয়টি পুনরায় বিবেচনার জন্য নির্বাচন কমিশনকে ভেবে দেখার অনুরোধ করা হয়; কিন্তু সেই দাবিকে নস্যাৎ করে দিয়েছে নির্বাচন কমিশন।

শনিবার ৫ই মে থেকে এক মাসব্যাপী শুরু হয়েছে রমজান মাস; ভোটের পঞ্চম; ষষ্ঠ এবং সপ্তম দফা এই মাসেই অনুষ্ঠিত হবে; সংখ্যালঘুদের যাতে অসুবিধা না হয়; তাই তাদের কথা ভেবে এই ৩ দিন ভোট শুরুর সময় সকাল ৭ টার পরিবর্তে সকাল ৫ টা থেকেই করার আবেদন জানানো হয়।

আরও পড়ুন ব্যারাকপুরে তৃণমূল কর্মীদের সঙ্গে মারপিটে মুখ ফাটল বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের

২রা মে এই বিষয়টি বিবেচনার জন্য নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে; কিন্তু নির্বাচন কমিশন তাদের পুরনো সময়সূচী অপরিবর্তিত রাখার কথা জানিয়ে দিয়েছে; মোহাম্মদ নিজামুদ্দিন পাশা এবং নিজাম হায়াত নামক দুই উকিল এই বিষয়টি দেখার জন্য সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ দাবি করে।

সেই মতো সুপ্রিমকোর্ট নির্বাচন কমিশনকে ভোটের সময়সূচী পরিবর্তনের ব্যাপারে বিবেচনার কথা বলে; সকাল ৭ টার পরিবর্তে সকাল ৫ টা থেকেই করার আবেদন জানানো হয়; যাতে সংখ্যালঘুরা ভোট দিতে অসুবিধার মধ্যে না পড়েন।

আরও পড়ুন একেই বলে একাই একশো, ১০০ ভোট দিলেন তৃণমূল নেতা মহারাজা নাগ

এদিকে রাজস্থানে উষ্ণতার পারদ চড়তে থাকায় গরমের মধ্যে যাতে ভোটারদের অসুবিধা না হয়, সেই ব্যাপারেও জানানো হয়; কিন্তু কেন্দ্রীয় নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে; সময়ের পরিবর্তন হবে না। এর আগে নির্বাচন কমিশনের দিকে আঙুল তুলে অভিযোগ তোলা হয়েছিল; সংখ্যালঘুদের সমস্যায় ফেলতেই রমজান মাসের মধ্যেও ভোটের দিন ঠিক করা হয়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন