পরমাণু বিধ্বস্থ হিরশিমায় ফের ভারতীয় মহিলা দলের চক দে ইন্ডিয়া

131
জাপানকে পিছনে ফেলে সিরিজ শীর্ষে ভারতীয় মহিলা হকি/The News বাংলা
জাপানকে পিছনে ফেলে সিরিজ শীর্ষে ভারতীয় মহিলা হকি/The News বাংলা

ভারতীয় মহিলা হকি দলের দুর্দান্ত পারফর্মেন্স। রবিবার এফআইএইচ মহিলা সিরিজের ফাইনালে; হিরোশিমায় জাপানকে হারিয়ে দিল ভারত। ১-৩ গোলে জাপানকে পিছনে ফেলে দেয় ভারত। এর আগেই ভারত বিশ্বের ন’নম্বর দল হিসাবে; অলিম্পিকের যোগ্যতা নির্ধারণের ফাইনাল রাউন্ডও নিশ্চিত করে। রবিবার চ্যাম্পিয়ন হয়েই; সিরিজ শেষ করল ভারত।

হিরোশিমা হকি স্টেডিয়ামে; রবিবার ছিল এই ম্যাচ। শুরুর তিন মিনিটের মধ্যেই; অধিনায়ক রানি রামপালের গোলে এগিয়ে যায় ভারত। ১১ মিনিটে গোল করে জাপানের কানন মোরি। এর পর গুরজিৎ কাউরের জোড়া গোল। ৪৫ ও ৬০ মিনিটে গোল করে; দলকে জয় এনে দেন তিনি।

আরও পড়ুনঃ কাটমানি কেলেঙ্কারি, এবার দুর্নীতিতে ফাঁসলেন কোন তৃণমূল নেতা

প্রথম কোয়ার্টারের শুরুটা; দাপটের সঙ্গেই শুরু করেছিল ভারত। শুরুতেই পেনাল্টি কর্নার তুলে নিয়ে; দলকে গোল করে এগিয়ে দিয়েছিলেন ক্যাপ্টেন। ১-০ তে এগিয়ে যায় ভারত। ভারতীয় হকি দলের কোচের দায়িত্বে ছিলেন গ্রাহাম রিড। জাপান ভারতের লড়াইয়ের ধারে কাছে পৌঁছতেই পারেনি। প্রথম ১৫ মিনিটে; মাত্র দু’বার সার্কেলের মধ্যে ঢুকতে পেরেছিল জাপান।

আরও পড়ুনঃ খেয়েছেন যারা কাটমানি, দাদারা অথবা দিদিমণি, কাটমানি নিয়ে মমতাকেই আক্রমণ নচিকেতার

শেষ পর্যন্ত; দ্বিতীয় কোয়ার্টারে সমতায় ফেরে জাপান। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। ভারত তৃতীয় কোয়ার্টার শুরু করে আরও দাপটের সঙ্গে। তৃতীয় কোয়ার্টারের একদম শেষে ভারতকে এগিয়ে দেন গুরজিৎ।

চতুর্থ কোয়ার্টারের শুরু থেকেই; ভারতের সামনে ছিল ব্যবধান ধরে রাখার লড়াই। গুরজিতের দ্বিতীয় ও ভারতের তৃতীয় গোল হয় এই কোয়ার্টারে। জয় দিয়েই টুর্নামেন্ট শেষ করে ভারত। এই জয়ের পর; অলিম্পিকের যোগ্যতা নির্ধারণের ফাইনাল রাউন্ডও নিশ্চিত করে নিল; ভারতীয় মহিলা হকে দল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন