অস্ত্র নিয়ে রামনবমী পালন না করলে হিন্দুদের অস্তিত্ব থাকবে না

404
অস্ত্র নিয়ে রামনবমী পালন না করলে হিন্দুদের অস্তিত্ব থাকবে না/The News বাংলা
অস্ত্র নিয়ে রামনবমী পালন না করলে হিন্দুদের অস্তিত্ব থাকবে না/The News বাংলা
Simple Custom Content Adder

অস্ত্র নিয়ে রামনবমী পালন না করলে হিন্দুদের অস্তিত্ব থাকবে না, শুক্রবার একথা পরিষ্কার জানিয়ে দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন তিনি পরিষ্কার জানিয়ে দেন যে, রামনবমী পালন হবে অস্ত্র নিয়েই। তা না হলে ভবিষ্যতে হিন্দুদের অস্তিত্ব থাকবে না। আর এর ফলে রামনবমী নিয়ে ফের আশঙ্কার কাল মেঘ রাজ্য জুড়ে।

আরও পড়ুনঃ রাজ্যে ভোটে তৃণমূলের সন্ত্রাস, নির্বাচন কমিশন দফতরে মুকুল রায়ের বিক্ষোভ

ভোট আসতেই লাগাম হারাচ্ছে দিলীপ ঘোষের মন্তব্য। দুদিন আগেই পুলিশকে হুমকি দিয়েছেন। কোচবিহারের পুলিশ সুপারকে সরিয়ে দেওয়া নিয়ে বলেছেন, “রোজ একটা করে পুলিশের উইকেট পড়ছে। ভোটের আগে কোচবিহারের এসপিকে কমিশন গ্যারেজ করে দিয়েছে। দাদাগিরি করলেই এবার প্যাক করে পাঠিয়ে দেওয়া হবে”। তারপর এদিন রামনবমী নিয়ে ফের বিস্ফোরক বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুনঃ দ্বিতীয় দফা ভোটে আরও ২৫ কোম্পানি সশস্ত্র বাহিনী আসছে বাংলায়

ভোট বলে তো আর আমাদের সংস্কৃতি ছেড়ে দিতে পারি না, রামনবমী নিয়ে এদিন পরিষ্কার বলে দেন দিলীপ ঘোষ। অস্ত্র হাতে মিছিল হবে বলেই পরিষ্কার জানিয়ে দেন বিজেপি রাজ্য সভাপতি।

আরও পড়ুনঃ সেনার পোশাকে বুথে রাজ্য পুলিশ কর্মী, গাদা বন্দুক নিয়েই ধরা পরে গেলেন

ভোটের আগেই রামনবমী মিছিল। একেই রাজ্যে লোকসভা নির্বাচন নিয়ে চিন্তিত নির্বাচন কমিশন। তার ওপরে আগুনে ঘি ঢালছে রামনবমীর শোভাযাত্রা। গত বছরে যে বিশৃঙ্খলার সাক্ষী থেকেছে শহর কলকাতা তারপর হয়ত এবারের রামনবমীর শোভাযাত্রা অস্ত্র হাতেই হতে পারে এমন কল্পনা কেউ করতে পারেনি।

আরও পড়ুনঃ শুধু কোচবিহারে ছাপ্পা ও সন্ত্রাস আটকাতে না পেরে লজ্জায় বিবেক দুবে ও নির্বাচন কমিশন

কিন্তু শোনা যাচ্ছে গতবারের থেকে এবারে আরও বড় শোভাযাত্রা বের করতে চলেছে বিশ্বহিন্দু পরিষদ। শুধু শহর কলকাতা নয় গোটা রাজ্যের বেশ কয়েকটি জায়গা জুড়ে রামনবমীর মিছিল হতে চলেছে। আগামী ১৩ ও ১৪ ই এপ্রিল রাজ্য জুড়ে রামনবমীর শোভাযাত্রার আয়োজন করেছে বিশ্বহিন্দু পরিষদ। ভোটের সময় এবারে মিছিলে মানুষের সংখ্যা অনেকটাই বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃ বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ কে কিছুটা স্বস্তি দিল সুপ্রিম কোর্ট

প্রসঙ্গত, গত বছর রামনবমীতে অস্ত্র মিছিল হয়েছিল। তা নিয়ে উত্তাল হয়েছিল রাজ্য রাজনীতি। ধরপাকড়ও হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও এবারের লোকসভা ভোটের আবহের মধ্যেই রামনবমীর মিছিল ঘোষণা কতটা শান্তিপূর্ণ হবে তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছে রাজনৈতিক ব্যক্তিত্বরা। তবে তাঁদের মতে, লোকসভা ভোটের আগে এতবড় মিছিলের অনুমতি পাবে না বিশ্বহিন্দু পরিষদ। গতবছর, অতিরিক্ত পুলিশবাহিনীর নজর এড়িয়ে যেভাবে হামলা হয়েছিল তা পুরোটাই এখনও জ্বলজ্বল করছে।

আরও পড়ুনঃ অভিনন্দনের ছবি ব্যবহার করে বন্ধ হোক ভোট প্রচার দাবি সেনাকর্তাদের

গতবারের রামনবমীর শোভাযাত্রার জন্য, ষাটটি মিছিল দলকে অনুমতি দেওয়া হয়েছিল কলকাতা পুলিশের তরফ থেকে। কিন্তু বাইক নিষিদ্ধ করা হয়নি। তবে, এবারের মিছিলে বাইক ও গাড়ি ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে৷ অস্ত্র হাতে মিছিলও নিষিদ্ধ। নিরাপত্তা ব্যবস্থাও আরও কড়া করা হচ্ছে। শুক্রবারই নির্বাচন কমিশনের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে, রামনবমীর নিরাপত্তা নিয়ে কথা বলেন কলকাতার পুলিশ কমিশনারের সঙ্গে।

আরও পড়ুনঃ মমতার ফোনের পরই ৫ টি বুথে পুনরায় নির্বাচন চাইলেন রবীন্দ্রনাথ ঘোষ

তবে, লোকসভা ভোটের আগে রামনবমীর শোভাযাত্রা নিয়ে ইতিমধ্যেই রাজ্যের শাসক ও বিরোধীদলগুলোর মধ্যে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে। আবারও যদি কোনো সমস্যা তৈরি হয়ে থাকে তাহলে তার প্রভাব পড়বে ভোটের ওপর এমনটাও মনে করছেন অনেকেই।

বস্তুত বিজেপির রাজ্য সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকেই নানা সময়েই বিতর্কিত মন্তব্য করে খবরে এসেছেন দিলীপ ঘোষ। এবারের ভোটের সময় তা বেড়ে গেছে কয়েকগুণ। আর এবার রাম নবমী নিয়ে বিতর্কিত মন্তব্য করে ফের বিতর্কের কেন্দ্রে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুনঃ কলকাতা নয় কোচবিহার থেকে ভোট মনিটরিং করবেন বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে
আরও পড়ুনঃ আশ্চর্য কাণ্ড, ভোট শুরু হতেই কোচবিহার থেকে কলকাতায় ফিরলেন বিবেক দুবে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন