বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে তুলকালাম সোশ্যাল মিডিয়া, ব্যঙ্গের মুখে অভিনন্দন

625
বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে তুলকালাম সোশ্যাল মিডিয়া, ব্যঙ্গের মুখে অভিনন্দন/The News বাংলা
বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে তুলকালাম সোশ্যাল মিডিয়া, ব্যঙ্গের মুখে অভিনন্দন/The News বাংলা

বিশ্বকাপে রবিবার ১৬ জুন; মুখোমুখি হতে চলেছে ভারত পাকিস্তান। তার আগেই বিশ্বকাপ ক্রিকেট নিয়ে; দুই দেশের সমর্থকদের মধ্যে; সোশ্যাল মিডিয়ায় রীতিমতো বিবাদ শুরু হয়ে গেছে। এর শুরুটা হয়েছে পাকিস্তানের একটি টিভি চ্যানেলে প্রচারিত বিজ্ঞাপনে। বালাকোটে আটক ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানের; চরিত্রিক অভিনয় দেখানোর মধ্যে দিয়ে। ভারতের অভিযোগ, ওই বিজ্ঞাপনে পাইলট কমান্ডার অভিনন্দন বর্তমানকে ব্যঙ্গ করা হয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারি, ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমান মিগ-২১ থেকে নামার পর; ধরা পড়ার পরে পাকিস্তান সেনার মুখোমুখি হন। তখন তাকে আটক করে শুরু হয় বিভিন্ন প্রশ্নোত্তর পর্ব; জবাবদিহির পালা। তাঁর বক্তব্যকে কেন্দ্র করে তৈরী করা হয়; একটা ভিডিও ফুটেজ।

পাকিস্তান ওই মুহূর্তের যে ভিডিও শেয়ার করেছিল; তাতে অভিনন্দনকে বলতে শোনা গিয়েছিল; আমি দুঃখিত; আমি আপনাদের এই বিষয়ে কিছু বলতে পারব না। অভিনন্দন বর্তমানের সেই সময়কার মুহূর্তই; তুলে ধরা হয়েছে পাকিস্তানের একটি টেলিভিশন বিজ্ঞাপনে।

আরও পড়ুনঃ কেন সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন যুবরাজ

বিজ্ঞাপনে অভিনন্দনের মতো একটি লোককে; অভিনয় করতে দেখা যায়। এমনকি অভিনন্দনের মতোই গোঁফ রয়েছে তার এবং আটক হওয়ার সময় যে বক্তব্য দিয়েছিলেন; সেই একই কথা বলতে শোনা যায় ওই ব্যক্তিকে। সেখানে তিনি বলেন; আমি দুঃখিত; আমি আপনাদের এ বিষয়ে কিছু বলতে পারব না।

বিজ্ঞাপনে অবশ্য ওই ব্যক্তিকে ম্যাচ সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল। নীল জার্সি পরিহিত ওই ব্যক্তির হাতেও অভিন্দননের মতো; ধরা ছিল একটি সাদা কাপ। আর এই বিজ্ঞাপন প্রচার হওয়ার পর; সোশ্যাল মিডিয়ায় শুরু হয় নিন্দার ঝড়। অনেকেই এই বিজ্ঞাপনকে ‘সস্তা’ ও ‘লজ্জাজনক’ বলে অভিহিত করেছেন।

আরপিজি এন্টারপ্রাইজের চেয়ারম্যান হর্ষ গোয়েঙ্কা টুইট করেন; “আমাদের হিরো অভিনন্দনকে ব্যঙ্গ করাটা; পাকিস্তানের এক লজ্জাজনক কাজ। আমাদের উচিত প্রতিশোধ নেওয়া”। টুইটারে আর একজনের বক্তব্য; “অন্তত কফি কাপটা বাঁচিয়ে রাখুন; আপনারা তো বিশ্বকাপ সামলাতে পারেন না”।

অনেকে আবার বলছেন; অভিনন্দনকে নিয়ে ব্যঙ্গ করার কোনো অধিকার নেই পাকিস্তানের। তারা বলছে, পাকিস্তানকে বিশ্বকাপে খেলতে সংগ্রাম করতে হয়েছে। ভারতের রয়েছে অপ্রতিরোধ্য সব খেলোয়াড়। আবার অনেকে বলেছেন; পাকিস্তান মেনে নিচ্ছে একমাত্র কাপ যেটা তারা জিততে পারে সেটা এই চায়ের কাপ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন