বিশ্বকাপ ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের দাবি ‘কলা আর বউ’

860
Image Source: Google

The News বাংলা: ক্রিকেট বিশ্বকাপ শুরুর আগেই অদ্ভুত দাবি বিরাটদের। আগামি বছরের ইংল্যান্ড বিশ্বকাপে বৌদের সারা সময়ের জন্য সঙ্গে রাখতে চান বিরাটরা। সঙ্গে দাবি কলা খাবার। আগামী বছরের ৩০ মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে যৌথভাবে অনুষ্ঠিত হবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। ফাইনাল হবে ১৫ জুলাই।

Image Source: Google

আরও পড়ুন: ক্রিকেট ও সিনেমার দাম্পত্য প্রেমের করবা চৌথ

সমস্যাটা বহুদিনের। স্ত্রী বা সঙ্গিনীদের বিদেশ সফরে একসঙ্গে থাকতে দেওয়া হবে কিনা। কখনও অনুমতি দেওয়া হয়েছে, কখনও আবার দেওয়া হয় নি। ‘নারী সঙ্গ করলে মাঠে পারফরম্যান্স খারাপ হবে’, ক্রিকেট কর্তাদের এই দাবি বরাবর উড়িয়ে দিয়েছেন ক্রিকেটাররা।

Image Source: Google

বিরাটদের আমলেও বেশ কিছুদিন ধরেই আলোচনায় আসছিল, বিদেশ সফরে ক্রিকেটারদের স্ত্রীদের সঙ্গে রাখার বিষয়টি। ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটাররা দাবিটা বেশি করে তুলছিলেন। যদিও, সেটা ছিল আড়ালে-আবডালে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ইংল্যান্ড সফর থেকেই এবার জোরালোভাবে এই দাবি তুলেছেন।

Image Source: Google

ক্রিকেটারদের দাবি পৌঁছে গেছে কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ) এর কাছে। কোহলিদের এই দাবিতে বিসিসিআইও নড়েচড়ে বসেছে। কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ) প্রধান বিনোদ রাই জানিয়েছেন, এ ব্যাপারে তড়িঘড়ি করে কোনো সিদ্ধান্ত নিতে চাইছেন না তাঁরা। তবে বোর্ডের পরবর্তী সভায় এ প্রসঙ্গটি উত্থাপন করা হবে।

আরও পড়ুন: নিক প্রিয়াঙ্কার নতুন বিলাসবহুল বাড়ির অন্দরমহলে

এ ব্যাপারে বিসিসিআই-এর এক কর্তা বলেছেন, ‘ক্রিকেটারদের স্ত্রীরা দলের সঙ্গে সফরে যান। অবশ্য পুরো সময়টা থাকতে পারেন না। নির্ধারিত সময়ের পর দেশে ফিরে যেতে হয়। আর এই নিয়মেরই বদলের দাবি তুলেছেন কোহলিরা।’

Image Source: Google

অবশ্য এ বিষয়ে বোর্ডগুলো দ্বিধাবিভক্ত। এর আগে অস্ট্রেলিয়ার ক্রিকেটারও এমন দাবি তুলেছিলেন। তবে অনেকেই বলছেন, সফরে স্ত্রীরা সঙ্গে থাকলে ক্রিকেটারদের মনোযোগে ব্যাঘাত ঘটে। অবশ্য ভারতীয় দলের ক্রিকেটাররা দুই সপ্তাহের জন্য স্ত্রীদের সঙ্গে রাখতে পারেন। পরে তাদের দেশে ফিরতে হয়। এই নিয়মেরই বদল চাইছেন তাঁরা।

Image Source: Google

বৌদের পাশাপাশি বেশি করে কলা খেতে চান বিরাটরা। গত ইংল্যান্ড সফরে ক্রিকেটারদের পছন্দ মত কলা সরবরাহ করতে পারে নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আর ব্রেকফাস্ট সহ সবসময়ই কলা খান ভারতীয় ক্রিকেটাররা। পর্যাপ্ত কলা সাপ্লাই দেবার দাবিও তুলেছেন বিরাটরা।

Image Source: Google

বিশ্বকাপ শুরুর অনেক আগে থেকেই তাই এই দুটো দাবি নিয়ে সোচ্চার হয়েছে মেন ইন ব্লু ব্রিগেড। সঙ্গে জিম সহ ভালো হোটেল, সফরে এক জায়গা থেকে অন্য জায়গায় যাবার জন্য একটা রেল কোচ, এইসব দাবি তো আছেই।

আরও পড়ুন: ভাইরাল ছবির জেরে ‘দুধের বাচ্চা’ নিয়ে বদলি মহিলা পুলিশ

বিদেশ সফরে দাবি দাওয়া নিয়ে আগে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা হত বিসিসিআই কর্তাদের। এখন সুপ্রিম কোর্টের নির্দেশে ভারতীয় ক্রিকেটে বসেছে অ্যাডমিনিস্ট্রেটরস। তাই ক্রিকেটাররা তাদের দাবি দাওয়া রেখেছেন কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ) এর কাছে।

Image Source: Google

এখন দেখার এটাই যে, কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ) বিরাটদের এই দাবি মেনে নেয় কিনা। আপাততঃ এই নিয়ে কি সিদ্ধান্ত হয় সেটা দেখার জন্য ক্রিকেটারদের পাশাপাশি অপেক্ষায় ভারতীয় ক্রিকেট কর্তারাও।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন