কাজে যোগ দিতে কোন জুনিয়র ডাক্তাররা নবান্নে মুখ্যমন্ত্রী মমতার কাছে

507
কাজে যোগ দিতে কোন জুনিয়র ডাক্তাররা নবান্নে মুখ্যমন্ত্রী মমতার কাছে/The News বাংলা
কাজে যোগ দিতে কোন জুনিয়র ডাক্তাররা নবান্নে মুখ্যমন্ত্রী মমতার কাছে/The News বাংলা

আন্দোলনকারীদের একতা ভাঙবে; কড়া ব্যবস্থা না নিয়ে অপেক্ষা মমতার। শনিবার সন্ধ্যায় নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সাংবাদিক সম্মেলন চলার সময়ই নাকি; ১০ জন জুনিয়ার ডাক্তার হাজির হন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে। সাংবাদিক সম্মেলন ৫ মিনিট বন্ধ রেখে; তিনি দেখাও করেন তাঁদের সঙ্গে। তবে তাঁরা কোন হাসপাতালের তা বলেননি মমতা।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী মমতার কাছে রিপোর্ট তলব করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

এদিকে এই খবর এনআরএসে আসার পরেই জানিয়ে দেওয়া হয়; তাদের কেউ নবান্নে মমতার সঙ্গে দেখা করতে যাননি। তাহলে কারা গেলেন; নবান্নে মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে দেখা করতে? এরপরেই মমতা বলেন; যারা কাজ শুরু করতে চান; তাদের কাজ শুরু করতে দেওয়া উচিত।

প্রশ্ন এটাই, কারা নবান্নে এলেন মমতার সঙ্গে দেখা করতে? তাহলে কি জুনিয়র ডাক্তারদের মধ্যেও এই আন্দোলন নিয়ে দ্বিমত রয়েছে? উঠে গেল প্রশ্ন। তবে এনআরএস থেকে জুনিয়র ডাক্তারদের তরফে; পরিষ্কার জানিয়ে দেওয়া হয়; কোন জুনিয়র ডাক্তার নবান্নে যাননি।

আরও পড়ুনঃ এবার এইমস ডাক্তারদের চাপ মমতাকে, অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুমকি

তাহলে নবান্নে গেল কারা? কোন হাসপাতালের জুনিয়র ডাক্তার? এনআরএস থেকে জুনিয়র ডাক্তারদের তরফে; পরিষ্কার জানিয়ে দেওয়া হয়; আন্দোলন ভাঙার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভুল কথা বলছেন। তবে এই নিয়েই এখন শোরগোল জুনিয়র ডাক্তার মহলে। কেন মমতা বললেন একথা?

এদিকে জুনিয়ারদের আন্দোলন ভাঙতে; প্রচ্ছন্ন হুমকি দিয়েও অপেক্ষা মুখ্যমন্ত্রী মমতার। “সব রাজ্যই কড়া ব্যবস্থা নেয়; আমরা কিছুই করছি না”; জুনিয়র ডাক্তাদের আন্দোলন তোলা নিয়ে; নবান্নে এমন কথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৫ সিনিয়র ডাক্তারের চেষ্টা ব্যর্থ হওয়ার পর; নবান্নে সাংবাদিক সম্মেলন করেন মমতা।

এদিকে হাসপাতাল কাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর কাছে; রিপোর্ট তলব করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার রাজ্যের মুখ্যসচিবের কাছে চিঠি আসে; কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের তরফ থেকে। চিঠিতে হাসপাতাল জট নিয়ে; সব রিপোর্ট চেয়ে পাঠান হয়েছে।

জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে; কোন স্টেপ নেওয়া হয়নি, কিন্তু এইভাবে আর কতদিন? নবান্নে পরিষ্কার প্রচ্ছন্ন হুমকি দেন মুখ্যমন্ত্রী মমতা। কিন্তু তাতেও সমাধান সুত্র বেরয়নি। এদিকে রাজ্যপাল ফের ডেকে পাঠিয়েছেন মুখ্যমন্ত্রীকে। হাসপাতাল কাণ্ডের জট কিভাবে ছাড়ে সেটাই এখন দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন