মুখ্যমন্ত্রী মমতার কাছে রিপোর্ট তলব করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

765
মুখ্যমন্ত্রী মমতার কাছে রিপোর্ট তলব স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের/The News বাংলা
মুখ্যমন্ত্রী মমতার কাছে রিপোর্ট তলব স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের/The News বাংলা

হাসপাতাল কাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর কাছে; রিপোর্ট তলব করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার রাজ্যের মুখ্যসচিবের কাছে চিঠি আসে; কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের তরফ থেকে। চিঠিতে হাসপাতাল জট নিয়ে; সব রিপোর্ট চেয়ে পাঠান হয়েছে। ইতিমধ্যেই এই অচলাবস্থা কাটাতে; রাজ্যপালের ডাকে এখনও সাড়া দেননি মুখ্যমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দফতর থেকে; এবার রিপোর্ট চেয়ে পাঠান হল; রাজ্য সরকারের কাছ থেকে। রাজ্যে চিকিৎসা অরাজকতা ও অচলাবস্থা নিয়েই রিপোর্ট চেয়ে পাঠান হয়েছে। রাজ্যের চিকিৎসা অব্যবস্থায় রীতিমত চিন্তায় মোদী সরকার। আর তাই মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠান হল।

শুক্রবার সন্ধ্যেয় নবান্নে; কয়েকজন সিনিয়ার ডাক্তারদের সঙ্গে আলোচনা করার পর; মুখ্যমন্ত্রী মমতা নবান্নে ডেকে পাঠান; আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের। তাঁর বার্তা নিয়ে সন্ধ্যার পর নবান্ন থেকে এন আর এস হাসপাতালে যান; রাজ্যের শিক্ষা স্বাস্থ্য অধিকর্তা প্রদীপ মিত্র। কিন্তু তাঁর মুখের উপর পরিষ্কার না বলে দেন এন আর এস হাসপাতালের জুনিয়ার ডাক্তাররা।

মুখ্যমন্ত্রী মমতাকেই এসে ক্ষমা চাইতে হবে; সাফ জানিয়ে দিয়েছে জুনিয়ার ডাক্তাররা। জুনিয়ারদের রাজি করতে না পেরে; শুন্য হাতেই ফিরে যান রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র।

শনিবার সকালেও কয়েক ঘণ্টা ধরে এনআরএস হাসপাতালে; আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করেছেন; ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশনের সদস্যরা। IMA এর হয়ে ছিলেন তৃণমূল নেতা ও কাউন্সিলর শান্তনু সেন। কিন্তু তারপরেও জুনিয়ার ডাক্তারদের; নবান্নে যাওয়া নিয়ে রাজি করাতে পারেন নি তিনি। ডাক্তাররা পরিষ্কার জানিয়ে দেন; মমতাকেই আসতে হবে হাসপাতালে।

শুক্রবার ডাক্তারদের মহামিছিল হবার পরে; এনআরএস হাসপাতালে আন্দোলনকারী; জুনিয়র ডাক্তারদের তরফে ছ-দফা দাবি পেশ করা হয়। তারা জানান; “মুখ্যমন্ত্রীকে এনআরএস হাসপাতালে এসেই; ক্ষমা চাইতে হবে। মুখ্যমন্ত্রী বলেছেন; আমরা পদবী দেখে চিকিত্সা করি। মুখ্যমন্ত্রীকে সেই বক্তব্য প্রত্যাহার করতে হবে। তারপর আলোচনা”।

এদিকে এনআরএস কাণ্ডের জেরে; রাজ্য জুড়ে ডাক্তারদের গণহারে গণ ইস্তফা চলছে। শয়ে শয়ে ডাক্তার পদত্যাগ করছেন; রাজ্যের সরকারি হাসপাতালগুলো থেকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্ধত মন্তব্যের জেরেই; ডাক্তারদের এই গণ ইস্তফা বলে মনে করছে চিকিৎসক মহল। নবান্নের তরফ থেকে ডাক্তারদের দশ দফা দাবি মেনে নেওয়া হয়েছে; কিন্তু এখনও চিকিৎসার অচলাবস্থা কাটেনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন