মুখ্যমন্ত্রী মমতাকে এসেই ক্ষমা চাইতে হবে, সাফ জানিয়ে দিল জুনিয়ার ডাক্তাররা

619
মুখ্যমন্ত্রী মমতাকেই এসে ক্ষমা চাইতে হবে, সাফ জানিয়ে দিল জুনিয়ার ডাক্তাররা/The News বাংলা
মুখ্যমন্ত্রী মমতাকেই এসে ক্ষমা চাইতে হবে, সাফ জানিয়ে দিল জুনিয়ার ডাক্তাররা/The News বাংলা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এন আর এস হাসপাতালে এসেই ক্ষমা চাইতে হবে; সাফ জানিয়ে দিল জুনিয়ার ডাক্তাররা। শুক্রবার সন্ধ্যার পর নবান্ন থেকে এন আর এস হাসপাতালের; আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের ডেকে পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু মুখ্যমন্ত্রীর ডাক পত্রপাঠ ফিরিয়ে দিলেন ডাক্তাররা।

নবান্নে কয়েকজন সিনিয়ার ডাক্তারদের সঙ্গে আলোচনা করার পর; মুখ্যমন্ত্রী মমতা নবান্নে ডেকে পাঠান আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের। তাঁর বার্তা নিয়ে সন্ধ্যার পর নবান্ন থেকে এন আর এস হাসপাতালে যান; রাজ্যের শিক্ষা স্বাস্থ্য অধিকর্তা প্রদীপ মিত্র। কিন্তু তাঁর মুখের উপর পরিষ্কার না বলে দিলেন এন আর এস হাসপাতালের জুনিয়ার ডাক্তাররা।

আরও পড়ুন: ইস্তফার জেরে ডাক্তার শূন্য রাজ্যের সব সরকারি হাসপাতাল

মুখ্যমন্ত্রী মমতাকেই এসে ক্ষমা চাইতে হবে; সাফ জানিয়ে দিল জুনিয়ার ডাক্তাররা। জুনিয়ারদের রাজি করতে না পেরে; শুন্য হাতেই ফিরে যান রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র। তবে সেখানে গিয়ে; প্রথমেই বিক্ষোভের মুখে পড়েন তিনি।

আরও পড়ুন: হাসপাতাল কাণ্ডে ডাক্তারদের আক্রমণকারীদের গণশত্রু বললেন মেয়র ফিরহাদ হাকিম

জুনিয়র ডাক্তাররা অবশ্য মুখ্যমন্ত্রীর ডাক ফিরিয়ে দেন। জুনিয়র ডাক্তারদের ধর্মঘটের জেরে ভেঙে পড়েছে; রাজ্যের স্বাস্থ্য পরিষেবা। অচলাবস্থা কাটাতে শুক্রবার সন্ধ্যায় সুকুমার মুখোপাধ্যায়, এম এল সাহা, অলকেন্দু ঘোষ, অভিজিত্ চৌধুরির মতো বিশিষ্ট চিকিত্সকদের নবান্নে ডেকে পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: EXCLUSIVE: পশ্চিমবঙ্গে জঙ্গি হামলার আশঙ্কা, কাগজে বিজ্ঞাপন দিয়ে পুলিশের সতর্কবার্তা

ওই বৈঠকে মমতাকে; এনআরএসের জুনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনার পরামর্শ দেন সিনিয়ররা। ওই পরামর্শের পর এনআরএসের আন্দোলনরত; জুনিয়র ডাক্তারদের ডেকে পাঠান মুখ্যমন্ত্রী। তাঁর প্রস্তাব নিয়ে এনআরএসে পৌঁছন; স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র। আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা পরিষ্কার জানিয়ে দিয়েছেন; মুখ্যমন্ত্রীকেই এনআরএসে পড়ুয়াদের কাছে আসতে হবে। তাঁরা নবান্নে যাবেন না।

আরও পড়ুন: শয়ে শয়ে ডাক্তারের গণ ইস্তফা, তালা ঝুলবে রাজ্যের সব সরকারি হাসপাতালে

রাজনৈতিক মহলের মতে; চাপে পড়েই সুর নরম করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে সিনিয়র ডাক্তারদের সঙ্গে শুক্রবার বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তারপরই এনআরএস হাসপাতালের জুনিয়র ডাক্তারদের; ডেকে পাঠান মমতা। তাঁর বার্তা নিয়ে নীলরতন সরকার হাসপাতালে পৌঁছন; স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র। তবে এনআরএস থেকে; পত্রপাঠ তাঁকে খালি হাতেই ফিরে আসতে হয়।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন