বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ থেকে রক্ষাকবচ পেতে হাইকোর্টে পার্থ

79
সিবিআই জেরা থেকে রক্ষাকবচ পেতে কলকাতা হাইকোর্টে আবেদন পার্থ চট্টোপাধ্যায়ের
সিবিআই জেরা থেকে রক্ষাকবচ পেতে কলকাতা হাইকোর্টে আবেদন পার্থ চট্টোপাধ্যায়ের
Simple Custom Content Adder

সিবিআই হেফাজত ও জেরা থেকে রক্ষাকবচ পেতে; কলকাতা হাইকোর্টে আবেদন পার্থ চট্টোপাধ্যায়ের। স্কুল সার্ভিস নিয়োগ দুর্নীতি ও তারপরে সিবিআই জেরা নিয়ে, রক্ষাকবচ দিক আদালত; কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের নির্দেশনামা থেকে, ‘হেফাজতে নিয়ে সিবিআই জেরা’র অংশ খারিজ করা হোক; বলে আবেদন পার্থ চট্টোপাধ্যায়ের।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন; “রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নিজেদের হেফাজতে নিয়ে; জিজ্ঞাসাবাদ করা উচিত। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সিবিআই। তাঁর নিজে থেকে পদত্যাগ করা উচিত; নাহলে আশা করব তাঁকে মুখ্যমন্ত্রী-রাজ্যপাল সরিয়ে দেবেন”। বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের নির্দেশনামা থেকে; ঠিক এই অংশটা খারিজ করা হোক বলে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন পার্থ চট্টোপাধ্যায়ের।

আরও পড়ুনঃ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ঐতিহাসিক রায়, চাকরি গেল পরেশ কন্যা অঙ্কিতার

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশের বিরুদ্ধেই; ডিভিশন বেঞ্চে এই মামলা করলেন পার্থ চট্টোপাধ্যায়। পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী একক বেঞ্চের ওই রায়কে; চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেন। রক্ষাকবচ চেয়ে ওই আবেদনে বলা হয়; সিবিআই যেন কোনও ব্যবস্থা না নেয়। পদ্ধতি মেনে পার্থর আইনজীবীকে; মামলা ফাইল করতে বলা হয়। আদালত বেলা সাড়ে তিনটের সময়; এই মামলা শুনবে বলে জানায়।

আরও পড়ুনঃ বড় বিপদে রাজ্য সরকার, কলকাতা হাইকোর্টের রায়ে ৩ মাসের মধ্যে ডিএ দিতে হবে

আর কিছুক্ষণ পরেই; সেই মামলার রায়দান কলকাতা হাইকোর্টে। আদালতের রক্ষাকবচ না পেলে; সিবিআই এর হাতে গ্রেফতার হতে পারেন পার্থ চট্টোপাধ্যায়। সেই কারণেই তিনি তড়িঘড়ি; ডিভিশন বেঞ্চে রক্ষাকবচ চেয়ে মামলা করলেন। হাইকোর্ট ডিভিশন বেঞ্চ কি পার্থ চট্টোপাধ্যায়ের আবেদন মেনে তাঁকে রক্ষাকবচ দেবেন? এটাই এখন বড় প্রশ্ন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন