কঠোর সাজা পেল কাঠুয়া ধর্ষণ মামলার অভিযুক্তরা

5081
অবশেষে সাজা পেল কাঠুয়া ধর্ষণ মামলার অভিযুক্তরা/The News বাংলা
অবশেষে সাজা পেল কাঠুয়া ধর্ষণ মামলার অভিযুক্তরা/The News বাংলা
Simple Custom Content Adder

অবশেষে সাজা পেল কাঠুয়া ধর্ষণ মামলার অভিযুক্তরা। দীপক খাজুরিয়া; সনঝি রাম ও পরবেশ কুমারকে যাবজ্জীবন কারাদণ্ড দিল; পাঠানকোটের বিশেষ আদালত। কাঠুয়া গনধর্ষণ মামলায় ৭ অভিযুক্তের মধ্যে; ৬ জনকে দোষী সাব্যস্ত করে পাঠানকোট জেলা দায়রা আদালত।

অভিযুক্তদের তালিকায় ছিলেন; পঞ্চায়েত প্রধান সনঝি রাম ও তার ছেলে বিশাল; দুই পুলিশ অফিসার দীপক খাজুরিয়া ও সুরেন্দ্র শর্মা এবং আনন্দ দত্ত; প্রবেশ কুমার ও তিলক রাজ। যার মধ্যে বিশালকে বেকসুর ছাড় দিয়েছে আদালত। দীপক খাজুরিয়া; সনঝি রাম ও পরবেশ কুমারকে যাবজ্জীবন কারাদণ্ড দিল; পাঠানকোট জেলা দায়রা আদালত।

আর পড়ুন সব্যসাচীর হাত ধরে বিধাননগর পুরসভাও কি বিজেপির হতে চলেছে

গত বছর জানুয়ারি মাসে নারকীয় এই গণধর্ষণের ঘটনাটি ঘটে শ্রীনগরে; 8 বছরের আসিফাকে মাদক খাইয়ে ধর্ষণের অভিযোগ উঠেছিল। চারদিন ধরে টানা ধর্ষণের পর; মৃত্যুর কোলে ঢলে পড়ে আসিফা। ঘটনার ১৭ মাস পরে এই মামলার রায়দান করল; পাঠানকোট আদালত।

আর পড়ুন ভারতীয় সেনার হাতে আসছে আমেরিকার আধুনিক সামরিক ড্রোন

গত বছর জুন মাসের প্রথম সপ্তাহে, পাঠানকোটের আদালতে মামলাটির বিচার শুরু হয়; সুপ্রিম কোর্ট জম্মু ও কাশ্মীর থেকে মামলাটি প্রত্যাহার করার আদেশ দেয়; কারন সে সময় কাঠুয়ার একদল আইনজীবী এই মামলাটি নিয়ে আদালতে ঝামেলায় বাধায়।

আর পড়ুন পুলিশ ও নেতাদের ঘুম উড়েছে, সারদার পর নারদ কাণ্ডেও উঠেপড়ে লাগল সিবিআই

আট বছরের কাশ্মীরি বালিকা ছোট্ট আসিফা বানুকে ২০১৮ সালের জানুয়ারি মাসে ধর্ষণ করে খুন করা হয়; অপরাধীরা প্রথমে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করলেও পরে এই ঘৃণ্য ঘটনাটি সামনে আসে; তখন থেকেই আসিফা বানুর ধর্ষণ ও হত্যাকাণ্ডের সুবিচারের জন্য সারা দেশে একটি জনমত তৈরি হয়।

জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলায় আট বছরের শিশু আসিফা বানুকে গণধর্ষণ ও হত্যার প্রতিবাদে রাস্তায় নেমে এসেছিল কলকাতা সহ সারা দেশের মানুষ; সোশ্যাল মিডিয়া উত্তাল হয়ে উঠেছিল দোষীদের চরম থেকে চরম শাস্তির দাবিতে। তবে অভিযুক্তদের ফাঁসির দাবিতেই সোচ্চার; এলাকার মানুষ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন