মমতা কি পাকিস্তানের কণ্ঠ, বিতর্কিত প্রশ্ন নিৰ্মলার

464
মমতা কি পাকিস্তানের কণ্ঠ, বিতর্কিত প্রশ্ন নিৰ্মলার/The News বাংলা
মমতা কি পাকিস্তানের কণ্ঠ, বিতর্কিত প্রশ্ন নিৰ্মলার/The News বাংলা

ভোটের মুখে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিস্ফোরক প্রশ্ন দেশের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনের। “আপনি কি পাকিস্তানের কন্ঠ?”, কলকাতায় এসে মমতাকে এই বিতর্কিত প্রশ্ন নিৰ্মলার।

জম্মু কাশ্মীরের পুলওয়ামায় গত ১৪ ফেব্রুয়ারি পাক জইশ জঙ্গিদের হামলায় ৪৯ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যুর পর ভারত-পাক সম্পর্ক তলানিতে এসে ঠেকে। জঙ্গি হামলার জবাব দিতে ভারতের বিমানবাহিনী গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোট সহ ৩ জায়গায় জঙ্গিঘাঁটি ধ্বংস করার জন্য বিমান হামলা চালায়।

আরও পড়ুনঃ মোদীর সঙ্গে সবাই চৌকিদার, অদ্ভুত প্রচার বিজেপির

এই হামলার পর বিমান বাহিনীর সাফল্য নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নানান প্রশ্ন তোলেন। প্রশ্ন তোলেন পাক জঙ্গিদের মৃত্যুর সংখ্যা নিয়েও। এরই পাল্টা কলকাতায় এসে দেশের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন মমতাকে প্রশ্ন করেন, “আপনি কি পাকিস্তানের কন্ঠ?”

রবিবার কলকাতায় একটি অনুষ্ঠানে যোগ দিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন। সেখানেই তিনি তোলেন এই বিতর্কিত প্রশ্ন।

আরও পড়ুনঃ ২০২৫ সালের পর ভারতের অংশ হবে পাকিস্তান, ঘোষণা আরএসএস নেতার

ওই অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রী বলেন, “বালাকোটে পাকিস্তানের মাটিতে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়া দেশের সার্বভৌমত্ব ও অখণ্ডতা রক্ষার জন্য জরুরি ছিল। কেন্দ্রীয় সরকার উগ্রপন্থাকে নির্মূল করতে বিমান হানার সিদ্ধান্ত নিয়েছিল।”

এরপরেই তিনি মমতার উদ্দেশে প্রশ্ন ছোড়েন, “যেখানে দেশাত্মবোধ উদ্বুদ্ধ হয়ে এ কাজে সমর্থন করা দরকার, সেখানে আপনি প্রমাণ চাইছেন? আপনি কার পক্ষে? দেশের পক্ষে নাকি পাকিস্তানের পক্ষে? আপনি কি পাকিস্তানের কণ্ঠস্বর?”

আরও পড়ুনঃ বিরোধী মহিলা প্রার্থীদের ‘মাল’ সম্বোধন করে কুরুচিপূর্ণ আক্রমণ ফিরহাদের

প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, “আমাদের মাত্র একজন বৈমানিককে আইন মেনে ওরা ছাড়তে বাধ্য হয়েছে। অথচ আমাদের এখানে কেউ কেউ পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ধন্য ধন্য করছেন। আর পাকিস্তানের টেলিভিশনে আমাদের এসব নেতার বক্তব্য বারবার প্রচার করছে”।

নির্মলা আরও বলেন, “পাকিস্তানের টিআরপি বাড়াতে আসরে নেমেছে আমাদের নেতা নেত্রীরা।” তিনি বলেন, “মুম্বাইয়ে ২৬/১১ হামলার পর তৎকালীন মনমোহন সিংয়ের সরকার এয়ার স্ট্রাইক করার হিম্মত দেখাতে পারেনি। কিন্তু মোদীজি সেই সাহস দেখিয়েছেন। কত দিন আমরা চুপ করে থাকব?”

আরও পড়ুনঃ বিরোধী মহিলা প্রার্থীদের ‘মাল’ সম্বোধন করে কুরুচিপূর্ণ আক্রমণ ফিরহাদের

নির্মলা সীতারামন পশ্চিমবঙ্গের মমতা সরকারকে বামফ্রন্ট সরকারের ‘ক্লোন’ বলে উল্লেখ করেন। তিনি প্রশ্ন করেন, “এ কোন বাংলা? এই বাংলা কি বন্দেমাতরমের? আন্দামানের সেলুলর জেলে গিয়ে দেখেছি প্রত্যেকটা সেলে কোনো না কোনো বাঙালি বিপ্লবী ছিলেন। এটা কি সেই বাংলা?”

সীতারমন মমতার উদ্দেশে আরও বলেছেন, “আপনি দুর্গার মতো একসময় বাম সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন। আপনি যে সন্ত্রাসের অত্যাচার সহ্য করেছিলেন, ক্ষমতায় এসে সেই অত্যাচার-সন্ত্রাস আপনিও করছেন”।

আরও পড়ুনঃ মিমি নুসরত এর চরিত্র নিয়ে কটাক্ষ বিতর্কে জড়ালেন দিলীপ ঘোষ

তিনি আরও বলেন, ‘বাংলায় অবশ্যই বিজেপি ক্ষমতায় আসবে। আমরা এই লক্ষ্যের লড়াইয়ে পাশে আছি। ৩৪ বছর বামফ্রন্টের শাসনের পর মানুষ পরিবর্তন চেয়েছিল। কিন্তু এ কি সেই পরিবর্তন? যেখানে মানুষ সন্ত্রাসের আবহে ভোট দিতে পারেন না। প্রার্থী নিজের মনোনয়ন জমা দিতে পারেন না। বাংলায় আবার পরিবর্তন চাই।”

এদিকে প্রতিরক্ষামন্ত্রীর এসব মন্তব্যের পর তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, “প্রতিরক্ষামন্ত্রী আলোচনার বিষয়বস্তুতে না গিয়ে কেবল তৃণমূলের নিন্দায় সময় ব্যয় করেছেন। অথচ দেশের নিরাপত্তা, অর্থনীতি আজ বিপন্ন।”

আরও পড়ুনঃ তৃণমূলের তারকা প্রার্থী নিয়ে অশ্লীল ও বিতর্কিত মন্তব্য ক্ষিতির

পার্থ চট্টোপাধ্যায় আরও বলেন, “ওদের হাতে সীমান্ত সুরক্ষিত নয়। ফলে আসল আলোচনায় না গিয়ে নির্বাচনী প্রচারই করেছেন। ওরা এখন সমাজকে দ্বিখণ্ডিত করার রাজনীতি করছে। বাংলার মানুষ এবার এর জবাব দেবে ব্যালটে।”

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন