২০২৫ সালের পর ভারতের অংশ হবে পাকিস্তান, ঘোষণা আরএসএস নেতার

333
কাশ্মীরে ফের নতুন যুদ্ধ শুরু হল ভারত পাকিস্তান দুই চিরপ্রতিদ্বন্দ্বীর
কাশ্মীরে ফের নতুন যুদ্ধ শুরু হল ভারত পাকিস্তান দুই চিরপ্রতিদ্বন্দ্বীর/The News বাংলা
Simple Custom Content Adder

২০২৫ এর পর ভারতের অংশ হবে পাকিস্তান, শনিবার এমনই দাবি করলেন আরএসএস নেতা ইন্দ্রেশ কুমার। মুম্বাইয়ে কাশ্মীর সম্বন্ধীয় একটি আলোচনা সভায় তিনি জনগনকে উদ্দেশ্য করে বলেন, আর ৫ থেকে ৭ বছর পরেই পাকিস্তানের লাহোর, করাচী, রাওয়ালপিন্ডি, শিয়ালকোটে ভারতীয়রা ব্যবসা বানিজ্য করার সুযোগ পাবেন।

ইন্দ্রেশ কুমার বলেন, ১৯৪৭ সালের আগে পাকিস্তান নামের কোনও রাষ্ট্র ছিল না। ১৯৪৫ সালের আগে পাকিস্তান হিন্দুস্তানের অংশ ছিল৷ ২০২৫ সালের পর পাকিস্তান পুনরায় হিন্দুস্তানের অংশ হবে।

তিনি ইউরোপীয় ইউনিয়নের ধাঁচে এক অখন্ড ভারত গঠনের সম্ভাবনার কথা বলেন, যেখানে ভারতের প্রতিবেশী রাষ্ট্র সমূহে প্রবেশাধিকারের পদ্ধতি ইউরোপীয় ইউনিয়নের অনুকরণে হবে।

পুলওয়ামায় সন্ত্রাসবাদী হানার পর বিরোধীদের বক্তব্য ও তাদের অবস্থান নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন এই আরএসএস নেতা। তিনি বলেন, দেশের স্বার্থ বিরোধী বক্তব্যের জন্য কড়া আইন আনা উচিৎ যাতে নাসিরুদ্দিন শাহ, নভজ্যোত সিং সিধু, হামিদ আনসারির মতো ব্যক্তিরা দেশের বিরোধী বক্তব্য প্রদানে সক্ষম না হন।

আরও পড়ুনঃ লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হবে

পাকিস্তান সম্পর্কে বলতে গিয়ে চীনকেও এক হাত নেন এই নেতা। তিনি বলেন, ভারতের ব্যাপারে চীনের অবস্থানের বিষয়টি সকলেরই জানা। চীন সবদিক থেকেই পাকিস্তানের স্বার্থ রক্ষা করতে চাইছে। তিনি আরও বলেন, সারা বিশ্বে চীন সকলের কাছে শক্তিশালী রাষ্ট্র হিসেবেই পরিচিত, কিন্তু ডোকালাম ইস্যুতে বন্দুক ছাড়াই ভারত চীনের বিরুদ্ধে জয়ী হয়েছে। তাই চীন ভারতের ওপর ক্রুদ্ধ হয়ে পাকিস্তানকে ব্যবহার করছে ভারতের বিরুদ্ধে।

কাশ্মীর ইস্যুতে তিনি বলেন, ভারতের সংবিধান এক রাষ্ট্র, এক পতাকা, এক নাগরিকত্বের কথা বলে; তাহলে কাশ্মীরের জন্য আলাদা পতাকা, আলাদা সংবিধান, আলাদা নাগরিকত্ব থাকবে কেনো? দেশের সব রাজ্যের দরজা কাশ্মিরীদের জন্য উন্মুক্ত, তাহলে কাশ্মীরে সকল ভারতীয়দের জন্য উন্মুক্ত থাকবে না কেনো, প্রশ্ন তোলেন তিনি। একে তিনি সাম্প্রদায়িকতা, অন্যায় এবং গনতন্ত্রের প্রহসন বলে উল্লেখ করেন।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন