মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চেয়েছিলাম, দল বাধা দিল, বললেন মমতা

523
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখোমুখি হবেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়/The News বাংলা
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখোমুখি হবেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়/The News বাংলা
Simple Custom Content Adder

মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চেয়েছিলাম, দল বাধা দিল; কালীঘাটে নিজের বাড়িতে দলের বৈঠকের পর বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার বিকালে কি কি বললেন মমতা; একনজরে দেখে নিন।

তৃণমূলের হারের পর মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চেয়েছিলেন মমতা; মুখ্যমন্ত্রী পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়ে নিয়েছিলেন তিনি। কিন্তু দল তাতে সায় দেয়নি; কালীঘাটে নিজের বাড়িতে বৈঠকের পর এমন বিস্ফোরক কথাই বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ তৃণমূল দলটাই ৬বছর থাকবে না, তার আবার ৬বছর সাসপেন্ড, বললেন মুকুল

টোটাল হিন্দু মুসলমান ভোট করা হয়েছে। হিন্দু, মুসলমান, শিখ, খ্রিষ্টান, ভোট করা হয়েছে; যা আমি মানি না। বিজেপি কোটি কোটি টাকা খরচা করেছে ভোটে। সরকারি অফিসারদের দিয়ে টাকা খরচা করেছে। কেন্দ্রীয় বাহিনীকে কাজে লাগিয়েছে। যে কোন কেলেঙ্কারিকে হার মানিয়েছে বিজেপি।

মমতা আরও বলেন; তৃণমূলের ভোট বেড়েছে কিন্তু আসন কমেছে দলের। ভোটের জন্য ৫ মাস কাজ বন্ধ; কোন কাজ করতে পারছি না। মমতা আরও বলেন; উগ্র হিন্দুবাদ ও উগ্র মুসলিমবাদ ছড়িয়ে ভোট করা হল। নির্বাচন কমিশনের একজন লোক প্রতিবাদ করেও লাভ হয়নি। সব কন্ট্রোল করে ভোট করাল বিজেপি।

আরও পড়ুনঃ ডিএ, পে কমিশন না পাওয়ায় ভোটে জবাব দিলেন বাংলার সরকারি কর্মীরা

লোকসভা ভোটে লজ্জাজনক ফল। ২০১৪ সালের ৩৪টি আসন কমে মাত্র ২২। ৪২ এ ৪২ এর দাবি তুলে, মাত্র ২২টি আসন পাওয়ায়; প্রচণ্ড ক্ষুব্ধ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার কালীঘাটে মমতার বাড়িতে পর্যালোচনা বৈঠকে বসে তৃণমূল। মমতার কোপে কারা? উঠে গেছে প্রশ্ন।

বেশ কিছু নেতাকে তাঁদের কাজ নিয়ে সতর্ক করা হয়েছে; এমনটাই তৃণমূল সূত্রে খবর। জেলায় বেশ কিছু রদবদল করা হয়েছে; এমনটাই জানা যাচ্ছে তৃণমূল সূত্রে। দলের পরাজয়ের পর; বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীর কাছে হেরে দলের ভরাডুবির দায় নিয়ে পদত্যাগ রাহুল গান্ধীর

নিজেদের আসন কমার পাশাপাশি; বিজেপির বিপুল উত্থান। লোকসভা ভোটের ফলের নিরিখে ১৩৬টি বিধানসভায় হার। বিধানসভার উপনির্বাচনেও; আটটির মধ্যে মাত্র তিনটিতে জয়। বিজেপির জয় চারটিতে; একটিতে কংগ্রেস। সব মিলিয়ে অশনিসঙ্কেত; বলেই মনে করছেন দলের নেতানেত্রীরা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন