স্যোশাল মিডিয়ায় মোদীকে শুভেচ্ছাবার্তা বলিউড তারকাদের চুপ টালিগঞ্জ

907
স্যোশাল মিডিয়ায় মোদীকে শুভেচ্ছাবার্তা বলিউড তারকাদের চুপ টালিগঞ্জ/The News বাংলা
স্যোশাল মিডিয়ায় মোদীকে শুভেচ্ছাবার্তা বলিউড তারকাদের চুপ টালিগঞ্জ/The News বাংলা

সপ্তদশ লোকসভা নির্বাচনে অপ্রতিরোধ্য জয়লাভ করেছে বিজেপি; জয়ের কান্ডারী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার জয়ের আভাস পাবার সঙ্গে সঙ্গেই নরেন্দ্র মোদী আরও একবার জয়ী হবার জন্য; শুভেচ্ছাবার্তা আসতে শুরু করে বিভিন্ন মহল থেকে; বাদ যায়নি বলিউড তারকারাও।

সালমান খান, নরেন্দ্র মোদীকে ট্যুইটারে শুভেচ্ছাবার্তা দিয়ে জানান; “নরেন্দ্র মোদীকে তাঁর অপ্রতিরোধ্য জয়ের জন্য অনেক শুভেচ্ছা জানাই। আমরা শক্তিশালী ভারত গঠনে আপনার পাশে রয়েছি”। অভিনেতা বরুণ ধওয়ান জানিয়েছেন; “নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারতবাসী ভবিষ্যতের পথে এগিয়ে যেতে চায়”।

আরও পড়ুনঃ রাষ্ট্রপতির কাছে পদত্যাগ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

অভিনেতা অর্জুন কাপুর জানিয়েছেন; দেশবাসী ভোটের মাধ্যমে যে রায় দিয়েছেন; তা ক্রিস্টালের মতই পরিষ্কার। নরেন্দ্র মোদীর শক্ত হাত ধরেই ভারত এগিয়ে যাবে বলে তিনি আশাপ্রকাশ করেন। অভিষেক বচ্চন জানিয়েছেন; দেশের উন্নতি; সমৃদ্ধি; প্রগতির স্বার্থে ভারতের জয় হলো।

সারা দেশ বিদেশসহ বলিউডের তারকারা; যখন দেশের প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে ব্যস্ত, তখন অদ্ভুত ভাবে চুপ টালিগঞ্জের নায়ক নায়িকা থেকে শুরু করে পরিচালক; সঙ্গীত পরিচালক সহ গায়ক গায়িকা সবাই। মোদীর জয়ে আশ্চর্য রকম নীরব টলিউড। অদ্ভুত রকম নীরব; চুপ বাংলার বুদ্ধিজীবীরা।

কিন্তু কেন এই নীরবতা, যেখানে এই লোকসভা নির্বাচনে অংশগ্রহন করেছেন; টালিগঞ্জের দুই সুপারহিট নায়িকা মিমি, নুসরাত; মুনমুন সেন, দেব। রাজনীতি নিতে এত আগ্রহী বাংলার মানুষ কি তবে সৌজন্যবোধ ভুলে গেল। বুদ্ধিজীবীতে ভরা এই বাংলা কি সৌজন্য ভুলতে বসেছে?

আরও পড়ুনঃ ডিএ, পে কমিশন না পাওয়ায় ভোটে জবাব দিলেন বাংলার সরকারি কর্মীরা

নাকি বিজেপি বাংলায় পা রাখায় আত্মসঙ্কটে ভুগছে বাঙালি; নিজেদের ভাষা সাহিত্য বা বাংলার পরম্পরা সম্পর্কে আতঙ্কিত হয়ে পরছে কি বাংলার মানুষ? কিন্তু মহারাষ্ট্রের মানুষ যখন একই সাথে মারাঠি সাহিত্য ও চটুল হিন্দি সিনেমা নিয়ে; একটা বিরাট শিল্পাঞ্চল গড়ে তুলতে পেরেছে; তখন বাঙালি কেন পারবে না নিজেদের অস্তিত্ব বজায় রেখে এগিয়ে চলতে।

হিন্দিবলয়ের মানুষের সংশস্পর্শ এলে; বাঙ্গালির নিজস্বতা মুছে যাবে এই ভয়ে ভুগছে কি বাঙালি বুদ্ধিজীবীরা? নাকি শুধুই শাসকদলের কাছে; নিজেদের ভাবমূর্তি বজায় রাখার নিরন্তন প্রচেষ্টা! প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে; শাসকদলের কুনজরে পড়ার আশঙ্কায় কি ভুগছে বুদ্ধিজীবীরা?

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন