মোদীকে অভিনন্দন জানালেন ট্রাম্প এবং ইমরান খান

336
মোদীকে অভিনন্দন জানালেন ট্রাম্প এবং ইমরান খান/The News বাংলা
মোদীকে অভিনন্দন জানালেন ট্রাম্প এবং ইমরান খান/The News বাংলা
Simple Custom Content Adder

লোকসভা নির্বাচনে দ্বিতীয়বার একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দিল্লির গদিতে বসার খবরে নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি মোদীর জয়ের খবর শুনে এক টুইট বার্তায় এই বিশাল জয়ের জন্য মোদীকে অভিনন্দন জানান।

ডোনাল্ড ট্রাম্প তার টুইট বার্তায় লিখেছেন; ‘বিশাল জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তার দল বিজেপিকে অভিনন্দন; যুক্তরাষ্ট্র আর ভারতের যৌথ ইস্যুতে যেসব বিষয় এখনো জমা আছে; ফের ক্ষমতায় আসায় আমরা আমাদের বাকি গুরুত্ব কাজ গুলো সম্পূর্ণ করতে পারব’।

মার্কিন প্রেসিডেন্ট ভারতের সঙ্গে গুরুত্বপূর্ণ কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তার টুইট বার্তায়। ২০১৪ সালের তুলনায় আরও বেশি আসনে বিজয়ের মাধ্যমে ফের ক্ষমতায় এসেছেন নরেন্দ্র মোদী। গত ১১ এপ্রিল লোকসভা নির্বাচন শুরু হয়; সাত দফার ভোট গ্রহণ শেষ হয় ১৯ মে; বৃহস্পতিবার ২৩ ছিল ফলাফল ঘোষণার দিন।

বৃহস্পতিবার দেশের সাত দফার নির্বাচনের ফলাফলে; বিজেপি একাই তিন শতাধিক আসনে বিজয়ী হয়ে সরকার গঠন করতে যাচ্ছে। প্রধান বিরোধী দল কংগ্রেস গতবারের চেয়ে এবার বেশি আসন পেলেও বিজেপির ধারে কাছেও যেতে পারেনি।

আরও পড়ুন রাজীব কুমারের সময়সীমা শেষ, যে কোন মুহূর্তে গ্রেফতার করবে সিবিআই

ভারতের জাতীয় নির্বাচনে বিশাল ব্যবধানে বিজেপির জয়লাভ এরপরে হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও; বৃহস্পতিবার এক টুইটে মোদীকে শুভেচ্ছা জানান ইমরান। নির্বাচন চলাকালিন ও ইমরান খান জানিয়েছিলেন তিনি মোদীকে আবারও প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান।

মোদীকে শুভেচ্ছা জানিয়ে ইমরান খান টুইটারে লিখেছেন; দক্ষিণ এশিয়ার শান্তি; উন্নতি ও সমৃদ্ধির জন্য; নরেন্দ্র মোদীর সাথে কাজ করতে চাই। বালাকোট ও পুলওয়ামা পরবর্তী পরিস্থিতির পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই বিপুল জয় চাপে রেখেছে বিশ্বকে।

অভিনন্দন এসেছে চিন রাশিয়া জাপান ফ্রান্স ইজরায়েল বাংলাদেশ সিঙ্গাপুর ও নেপাল থেকে; সবচেয়ে প্রথমে মোদীকে টেলিফোন করে অভিনন্দন জানান রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন; তিনি মোদীর সঙ্গে রণনীতি নিয়ে একসাথে কাজ করতে ইচ্ছুক।

চিনা প্রেসিডেন্ট জ়ি জিনপিং বলেন; তিনি ভারত-চিন সম্পর্কের উন্নতির বিষয়টি গুরুত্ব দিতে চান। দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে তিনি মোদীর সঙ্গে কাজ করতে ইচ্ছুক বলে জানান চিনের প্রেসিডেন্ট।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন