রাজীব কুমারের সময়সীমা শেষ, যে কোন মুহূর্তে গ্রেফতার করবে সিবিআই

5913
রাজীব কুমারের সময়সীমা শেষ, যে কোন মুহূর্তে গ্রেফতার করবে সিবিআই/The News বাংলা
রাজীব কুমারের সময়সীমা শেষ, যে কোন মুহূর্তে গ্রেফতার করবে সিবিআই/The News বাংলা

শেষ আশাও শেষ। আগাম জামিন এর আবেদন; শুনলই না দেশের শীর্ষ আদালত। যে কোন মুহূর্তে গ্রেফতার হবেন; সারদা কেলেঙ্কারিতে অভিযুক্ত; কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। মমতার প্রিয় এই অফিসারকে যে কোন মুহূর্তে গ্রেফতার করবে সিবিআই।

মমতার প্রিয় অফিসার রাজীব কুমারের আগাম জামিনের আবেদন শুনলই না; সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্রর ডিভিশন বেঞ্চ। তাঁকে গ্রেফতার করা যাবে না, সুপ্রিম কোর্টের এই রক্ষাকবচ তুলে নেওয়ার পর; আর আগাম জামিনের আবেদন শোনার কোন প্রশ্নই নেই বলে; জানিয়ে দিয়েছেন বিচারপতি অরুণ মিশ্র। এই নির্দেশের পর মনে করা হচ্ছে; যে কোন মুহূর্তে সিবিআই গ্রেফতার করবে রাজীব কুমারকে।

সুপ্রিম কোর্টে আগেই জোর ধাক্কা খান মমতার প্রিয় অফিসার; আইপিএস ও কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না; এই রক্ষাকবচ তুলে নেয় দেশের শীর্ষ আদালত। এর ফলে প্রবল চাপে পড়ে যান; মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় পুলিশ অফিসার।

তবে সাত দিন সময়সীমা; দেওয়া হয়েছিল রাজীব কুমারকে। এর মধ্যে তিনি আগাম জামিনের আবেদন করতে পারতেন। সেই আবেদনই শুক্রবার খারিজ করল দেশের শীর্ষ আদালত। এরপর থেকেই রাজীব কুমারকে নজরবন্দী করে রেখেছে সিবিআই। নিজেদের হেফাজতে নিয়ে এবার রাজীব কুমারকে; জেরা করতে পারবে সিবিআই।

রাজীব কুমারকে নিয়ে সিবিআই মমতা; বা রাজ্য কেন্দ্র সংঘর্ষ অনেক দিন ধরেই চলছে। নির্বাচন কমিশনও; সেই আগুনে ঘৃতাহুতি দেয় বলাই যায়। এডিজি সিআইডির পদ থেকে সরিয়ে; রাজীব কুমারকে বাংলা ছাড়া করেছে নির্বাচন কমিশন। বাংলা থেকে সরিয়ে রাজীব কুমারকে পাঠান হয়েছে দিল্লিতে; কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরে।

সারদা কাণ্ডে তাঁকে নিয়ে উত্তাল হয়; রাজ্য তথা দেশের রাজনৈতিক মহল। সিবিআই লাউডন স্ট্রিটে তাঁর বাসভবনে হানা দেওয়ার পর; সিবিআই কর্তাদের বাড়ির ভিতর ঢুকতে বাধা দেন তাঁর নিরাপত্তারক্ষীরা। তারপর সিবিআই কর্তাদের ধাক্কা মারতে মারতে; থানায় নিয়ে যান কলকাতা পুলিশের কর্তারা।

সিবিআই হানার প্রতিবাদে; ধর্মতলার ধর্নায় বসেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা। ধর্নামঞ্চে যোগ দেন স্বয়ং রাজীব কুমারও। শুক্রবার তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করল দেশের শীর্ষ আদালত। যে কোন মুহূর্তে গ্রেফতারের মুখে; মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় পুলিশ অফিসার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন