বিজেপিকে বয়কট করতে জনসাধারণের প্র‍তি অনুরোধ মাওবাদীদের

424
বিজেপিকে বয়কট করতে জনসাধারণের প্র‍তি অনুরোধ মাওবাদীদের /The News বাংলা
বিজেপিকে বয়কট করতে জনসাধারণের প্র‍তি অনুরোধ মাওবাদীদের /The News বাংলা

নরেন্দ্র মোদী ও গেরুয়া ব্রিগেডকে বয়কটের ডাক দিয়ে পোস্টার ফেলল বামপন্থী সংগঠন সিপিআই(মাওবাদী)। বিহারের গয়া জেলার জনসাধারনের উদ্দেশ্যে আর্জি জানিয়ে এই মাওবাদী সংগঠনের তরফে পোস্টার দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ ভোটের মুখে কংগ্রেসের চমক, রাজ্যে বড়সড় ভাঙন বিজেপিতে

বিহার ঝাড়খণ্ড সীমান্তে মাওবাদীরা বহুদিন ধরেই সক্রিয়। ঝাড়খণ্ড ও বিহারের ঔরঙ্গাবাদ জেলা লাগোয়া গয়ার ইমামগঞ্জ বিধানসভার অন্তর্ভুক্ত এই এলাকা। গয়ার পুলিশ বিভাগ মাওবাদী পোস্টার গুলো সব উদ্ধার করে তাদের খোঁজে তল্লাশি শুরু করেছে।

এই নিয়ে দ্বিতীয়বারের জন্য ঐ এলাকায় মাওবাদী পোস্টার লাগানো হয়েছে৷ এর আগে জানুয়ারিতে বিহারের জামুই জেলার ছাকাই ব্লকেও একই ধরনের পোস্টার পাওয়া গিয়েছিল।

আরও পড়ুনঃ ক্ষমতায় ফের মোদী, ভোটের আগেই জানাচ্ছে সাট্টাবাজার

মূলত নরেন্দ্র মোদী সরকার যাতে পুনরায় ক্ষমতায় ফিরতে না পারে, সেই অনুরোধই করা হয়েছে পোস্টারে। একই সাথে সরকারের সমস্ত প্রকার প্রকল্প বয়কটেরও ডাক দেওয়া হয়েছে এই মাওবাদী সংগঠনের তরফে।

আরও পড়ুনঃ যৌবন ধরে রাখতে প্রত্যহ ফেসিয়াল ও চুল রং করেন মায়াবতী, দাবি বিধায়কের

পুলিশের সূত্রে জানানো হয়েছে, বিহারের গয়া সংলগ্ন এলাকায় মাওবাদীরা বহুদিন ধরেই সক্রিয়। সম্প্রতি কেন্দ্রীয় বাহিনীর ধরপাকড়ে মাওবাদীরা ওখানে যথেষ্ট কোনঠাসা হয়ে পড়েছে। সেজন্যেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মাওবাদীদের ক্ষোভ রয়েছে। মগধের মাওবাদী প্রভাবিত তিন এলাকা গয়া, ঔরঙ্গাবাদ ও নওদা জেলায় আগামী ১১ই এপ্রিল প্রথম দফার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আরও পড়ুনঃ ২০২৫ সালের পর ভারতের অংশ হবে পাকিস্তান, ঘোষণা আরএসএস নেতার

গত সপ্তাহের প্রথম দিকেই বিহারের গয়া জেলার লুটুয়া থানার এলাকার অন্তর্গত একটি স্কুলে মাওবাদীরা হামলা চালায়। ওই স্কুলে আসন্ন লোকসভা নির্বাচনে ভোট হওয়ার কথা রয়েছে। কেন্দ্রীয় বাহিনী ইতিমধ্যেই স্কুল সংলগ্ন এলাকা নিজেদের অধীনে এনেছেন। সোমবারই ঝাড়খন্ড লাগোয়া বিহারের নওদা জেলায় পুলিশি তল্লাশির সময় এক মাওবাদীকে নিকেশ করা হয়।

আরও পড়ুনঃ বিরোধী মহিলা প্রার্থীদের ‘মাল’ সম্বোধন করে কুরুচিপূর্ণ আক্রমণ ফিরহাদের

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন ইতিমধ্যেই বিহারে ৭ দফায় নির্বাচন অনুষ্ঠিত করার কথা ঘোষণা করেছে। ভোটের সময় বিহারে ৫৫ কোম্পানি সিআরপিএফ নামানোর কথাও ঘোষণা করা হয়েছে। মাওবাদী প্রভাবিত এলাকা গুলোয় কেন্দ্রীয় বাহিনী ও রাজ্যের পুলিশ যৌথভাবে অভিযান জারি রাখবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন