ফোর্ট উইলিয়ামে নাবালিকা ধর্ষণ, রাজ্যে মেয়েদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন

5219
ফোর্ট উইলিয়ামে নাবালিকা কন্যাকে ধর্ষণ, রাজ্যে মেয়েদের নিরাপত্তা কোথায়/The News বাংলা/প্রতীকী ছবি
ফোর্ট উইলিয়ামে নাবালিকা কন্যাকে ধর্ষণ, রাজ্যে মেয়েদের নিরাপত্তা কোথায়/The News বাংলা/প্রতীকী ছবি

এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল এবার; ফোর্ট উইলিয়ামের ভেতরে। ঘটনায় গ্রেফতার করা হয়েছে একজনকে। নাবালিকা এই কন্যাটি ছিল; ফোর্ট উইলিয়ামে গ্রুপ ডি কর্মরত এক ব্যক্তির। নাবালিকার বয়স; মাত্র ১১ বছর। মেয়ের এই করূণ পরিস্থিতিতে; ভেঙে পরেছেন বাবা।

গ্রুপ ডি কর্মীর ১১ বছরের কন্যাকে; স্টাফ কোয়ার্টারের ভেতরেই ধর্ষণের চেষ্টা করা হয় বলে জানা যাচ্ছে। নাবালিকার বাবা ইতিমধ্যেই; ময়দান থানায় অভিযোগ জানিয়েছেন। তিনি বলেছেন, মঙ্গলবার সন্ধ্যে ৬ টা থেকে ৮ টা-এর মধ্যে এই ঘটনাটি ঘটে। পুলিশ নাবালিকার থেকে প্রশ্ন-উত্তরের মাধ্যমে; বিভিন্ন তথ্য সংগ্রহ করেছেন; নিয়েছেন গোপন জবানবন্দি।

আরও পড়ুন: থানার সামনেই হেনস্থা; নিষ্ক্রিয় পুলিসের উপরে ভরসা নেই মিস ইন্ডিয়ার

এই ঘটনায় যে অভিযুক্তের নাম উঠে আসছে; তিনি হলেন সাগর মল্লিক। পুলিশ গ্রেফতার করেছেন সাগর মল্লিককে। আদালতের নির্দেশে; তাকে পুলিশ হেফাজতে রাখা হবে ২৪ জুন পর্যন্ত। সূত্রের খবর, ধর্ষিতা শিশুর কোয়ার্টারের কাছেই থাকেন সাগরের দিদি। কিছুদিনের জন্য তার বাড়িতে এসেছিল সাগর। মনে করা হচ্ছে, ঘটনার প্রভাবের সূত্রপাত তখন থেকেই।

রাতের শহরে মেয়েদের নিরাপত্তা কোথায়? উত্তর চাইছে গোটা বাংলা। আর একটি ঘটনায়, গত মঙ্গলবার রাতে; প্রাক্তন মিস ইন্ডিয়া ঊষসী সেনগুপ্তকে হেনস্থার অভিযোগ ওঠে। কাজ সেরে; বাইপাসের পাঁচতারা হোটেল থেকে ফেরার সময়; বাইক নিয়ে তাঁর গাড়ি ধাওয়া করে কয়েকজন সংখ্যালঘু সম্প্রদায়ের যুবক; গাড়ি ঘিরে চিৎকার; এমনকী কাঁচ ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ করেন ঊষসী। এরপর সামনে এল; ফোর্ট উইলিয়ামে নাবালিকা ধর্ষণ এর ঘটনা।

আরও পড়ুন হাসপাতালের বিভাগীয় প্রধানের বর্ণবিদ্বেষের শিকার হয়ে প্রতিভাবান ডাক্তারের আত্মহত্যা

বাংলায় মেয়েদের নিরাপত্তা এখনও আসেনি; এমনটাই মত মহিলা কমিশনের। এভাবে চলতে থাকলে বাঙালি মহিলাদের; জীবন যাপনচিত্রে বদল ঘটবে; বলেই মনে করছেন তাঁরা। কিন্তু আর কতদিন এভাবে; প্রশ্ন উঠছে মেয়েদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। প্রশাসন কাঠামোকে আরও বেশি সক্রিয় করে তুলতে সচেষ্ট রাজ্য। বর্তমানে ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। শহর কলকাতার প্রাণ কেন্দ্রে যদি এই ধরণের ঘটনা ঘটে; তাহলে সেটা সমাজের পক্ষে অশনি সংকেত বলেই মনে করছেন সাধারণ মানুষ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন