সব মোদীই চোর, বক্তব্যের জেরে রাহুলকে সমন পাঠালো বিহারের আদালত

493
সব মোদীই চোর, বক্তব্যের জেরে রাহুলকে শমন পাঠালো বিহারের আদালত//The News বাংলা
সব মোদীই চোর, বক্তব্যের জেরে রাহুলকে শমন পাঠালো বিহারের আদালত//The News বাংলা

সব মোদীই চোর, বক্তব্যের জেরে রাহুলকে সমন পাঠালো বিহারের আদালত। ভোটের মধ্যে ফের সমস্যায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। আর এই নিয়েই ভোটের আগে ফের সরব বিজেপি। সব মোদীই চোর, বক্তব্যে আপাতত ব্যাকফুটে রাহুল।

“সব মোদীই চোর”, গত ১৩ই এপ্রিল একটি নির্বাচনী জনসভা থেকে এমনই মন্তব্য করেছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এই মন্তব্যে ‘মোদী’ পদবীধারী সকল ব্যক্তিকে অপমান করা হয়েছে এমন অভিযোগে আদালতের দ্বারস্থ হন বিহারের উপ মুখ্যমন্ত্রী সুশীল মোদী। তার জেরেই রাহুলকে সমন পাঠাল বিহারের একটি নগর দায়রা আদালত।

আরও পড়ুনঃ রাহুল গান্ধী ও আলি জিন্নাহকে স্বাধীনতা সংগ্রামী বলে বিতর্কে শত্রুঘ্ন

ইদানীং প্রায় সমস্ত নির্বাচনী জনসভায় রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে তোপ দাগতে দেখা গেছে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে প্রতিটি সভায় রাহুলের সুরে সুর মিলিয়ে উপস্থিত জনতাও বলেছেন “চৌকিদার চোর”। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ও নিজের ভোর প্রচারে একই রকম প্রচার করছেন।

উল্লেখ্য, আর্থিক দুর্নীতির জেরে অভিযুক্ত ললিত মোদী এবং নীরব মোদী এখন বহুল পরিচিত নাম। ললিত মোদী ও ললিত মোদীর দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছে কেন্দ্রকে বহুবার তোপ দেগেছে কংগ্রেস সহ বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল। দুর্নীতিগ্রস্ত দুই মোদীর বিরুদ্ধে কেন্দ্র সরকার কোনও ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ ছিল তাদের।

আরও পড়ুনঃ অন্যান্য নেতাদের কুর্তা ও মিষ্টি না পাঠানোয় মমতার ওপর ক্ষুব্ধ কংগ্রেস নেতা

সম্প্রতি রাফায়েল কেলেঙ্কারি নিয়ে নরেন্দ্র মোদীকে আগাগোড়া আক্রমণ করেছেন রাহুল গান্ধী। এবার একই সাথে দুর্নীতি ইস্যুতে আক্রমণ করতে গিয়ে নরেন্দ্র মোদী সহ ললিত মোদী ও নীরব মোদীকে বোঝাতে গিয়ে ১৩ই এপ্রিল সব মোদীকেই চোর বলে সম্বোধন করেন রাহুল গান্ধী।

রাহুলের এই মন্তব্যেই অপমানিত বোধ করে মানহানির মামলা করেন বিহারের উপ মুখ্যমন্ত্রী সুশীল মোদী। তার পরিপ্রেক্ষিতে শনিবার বিহারের একটি নগর দায়রা আদালত সমন পাঠায় রাহুলকে। আগামী ২০শে মের মধ্যে রাহুলকে উক্ত মন্তব্যের জন্য জবাবদিহি করতে বলা হয়েছে। স্বাভাবিকভাবেই এই ঘটনায় অস্বস্তিতে রাহুল গান্ধী। আর ভোটের মধ্যে কংগ্রেসের বিরুদ্ধে এটাকেই ইস্যু করেছে বিজেপি।

আরও পড়ুনঃ নুড়ি পাথর ভরা মাটির মিষ্টি খাইয়ে মোদীর দাঁত ভাঙবেন, মন্তব্য মুখ্যমন্ত্রী মমতার

নরেন্দ্র মোদীর নির্দেশেই সুশীল মোদী এই কাজ করেছেন বলে অভিযোগ কংগ্রেসের। এই নিয়ে শুরু হয়েছে জোর চাপান উতোর। ভোট সিজনে যে এই লড়াই চলবে তা আর বলার অপেক্ষা রাখে না। তবে চৌকিদার চোর ও সব মোদীই চোর, মন্তব্যে রাহুল যে আপাতত ভোটের মধ্যে ব্যাকফুটে, সেটাই মনে করছে রাজনৈতিক মহল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন