ঘোষণার আগেই জানা গেল বাংলায় ৪২জন বিজেপি প্রার্থীর নাম

963
মোদীর ব্রিগেড সভার অনুমতি নির্বাচন কমিশনে পাঠিয়ে দিল সেনা/The News বাংলা
মোদীর ব্রিগেড সভার অনুমতি নির্বাচন কমিশনে পাঠিয়ে দিল সেনা/The News বাংলা
Simple Custom Content Adder

ঘোষণার আগেই প্রকাশ্যে এল বাংলায় ৪২ জন বিজেপি প্রার্থীর নাম। জানা গেল বাংলায় বিজেপির ৪২ জন প্রার্থীর নাম। আর এখানেই চমক। এক্ষেত্রে তৃণমূলকে চমকে দিয়ে তাদের পথ ধরেই তাদেরকে এবার ঘায়েল করার চেষ্টা বিজেপির। আর এই চমকেই প্রকাশ্যে এল বাংলায় বিজেপি প্রার্থীর নাম। আর তাঁর নাম নিয়েই শুরু হয়ে গেল ভোট প্রচার।

আরও পড়ুনঃ সন্ত্রাসদমনে মোদীর সমকক্ষ ছিলেন না মনমোহন, বিষ্ফোরক স্বীকারোক্তি শীলা দীক্ষিতের

২০১৬ র বিধানসভা নির্বাচনে বাংলায় তৃণমূল প্রচার করেছিল যে তাদের এবার প্রার্থী একজনই। তাঁর নাম মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভার সব আসনেই তিনিই প্রার্থী। প্রতিটি আসনেই দাঁড়িয়েছেন মমতা, সেটা ভেবেই যেন ভোট দেন জনতা। তৃণমূলের এই প্রচার কৌশল বেশ কাজেও দিয়েছিল। বেশ কিছু হাড্ডাহাড্ডি লড়াইয়ের আসনে জিতে গিয়েছিল তৃণমূল কংগ্রেস। সেটা যতটা না প্রার্থীর নামে তার চেয়েও বেশি ছিল তৃণমূলের এই কৌশলে।

আরও পড়ুনঃ কংগ্রেস আমলে মাসুদকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দিতে পারেনি কেন, রাহুলকে প্রশ্ন বিজেপির

এবার সেই এক রাস্তা ধরেই তৃণমূল তথা রাজ্যবাসিকে চমকে দিয়েছে বিজেপি। বিধানসভার কৌশল লোকসভাতে। ৪২টি লোকসভা আসনেই এবার বিজেপি প্রার্থী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বলে ঘোষণা করে দিয়েছে বিজেপি। আর সোশ্যাল মিডিয়ায় সেটাই ছড়িয়ে পরেছে হূহূ করে। ৪২ টি আসনেই দাঁড়িয়েছেন নরেন্দ্র মোদী, সাধারণ মানুষের কাছে এই বার্তা পৌঁছে দিতে মাঠে নেমে পরেছে বিজেপির সাইবার শাখা।

আরও পড়ুনঃ মমতার প্রার্থী তালিকা নিয়ে গোপনে ক্ষোভ বাড়ছে জেলায় জেলায়

ভোটের দিন ঘোষণার সঙ্গে সঙ্গেই নিজেদের প্রার্থী ঘোষণা করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল প্রার্থীরা প্রচারেও নেমে পরেছে। পিছিয়ে পরছে বিজেপি, কংগ্রেস ও সিপিএম। তাই তাড়াতাড়ি প্রার্থী ঘোষণা করতে না পারলেও এবার তৃণমূলের প্রচার ধার করেই ৪২ টি আসনেই নরেন্দ্র মোদীই প্রার্থী বলে প্রচার শুরু করে দিল বিজেপি।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গে নজিরবিহীন ৭ দফা ভোটে সুবিধা বিজেপির

বাংলার সব আসনেই প্রার্থী নরেন্দ্র মোদী, বলতে শুরু করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলিপ ঘোষ থেকে শুরু করে রাহুল সিনহা, মুকুল রায় সবাই। এমনিতেই ভোটের মুখে তৃণমূল নেতাদের ছিনিয়ে নিচ্ছে বঙ্গ বিজেপি। তারপর তাদের প্রচারও এবার ছিনিয়ে নিয়ে তাদের বিরুদ্ধেই সেটা ব্যবহার করবে বিজেপি, সেটা ভাবতেই পারেননি তৃণমূল নেতারা।

আরও পড়ুনঃ রাহুল প্রিয়াঙ্কার বিরুদ্ধে অস্ত্র ও জমি কেলেঙ্কারির অভিযোগ বিজেপির

ইতিমধ্যেই রাজ্য সভাপতি দিলিপ ঘোষ জানিয়ে দিয়েছেন, “আমরা ৪২ টি আসনেই নরেন্দ্র মোদীকে প্রার্থী ঘোষণা করেছি। ৪২ টি আসনেই তাঁর হয়েই ভোট চাইব আমরা”। আর এই ঘোষণা শুনে সোশ্যাল মিডিয়া ও নিজের নিজের এলাকায় নরেন্দ্র মোদীর হয়ে ভোট চাইতে নেমে পরেছেন নেতা ও কর্মীরা।

আরও পড়ুনঃ ভাটপাড়া কি হতে চলেছে বাংলার প্রথম বিজেপি পরিচালিত পুরসভা

তৃণমূলের প্রচারের কৌশল বা ভোট চাইবার কৌশল তাদের বিরুদ্ধেই প্রয়োগ করে কতটা সাফল্য পায় বিজেপি, সেটাই এখন দেখার। তবে বাংলার ৪২ টি লোকসভা আসনেই প্রার্থী নরেন্দ্র মোদী, এটা ঘোষণা করে ভোটের আগেই যে বেশ বড় চমক দিয়েছে বঙ্গ বিজেপি, বলছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ অর্জুনের হাত ধরে বারাকপুর লোকসভা ছিনিয়ে নিতে পারে বিজেপি
আরও পড়ুনঃ অর্জুনকে ওপেন চ্যালেঞ্জ অভিষেকের, দীনেশ ত্রিবেদীকে ২ লাখ ভোট জেতাব

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন