রাজনৈতিক স্বার্থে ওবিসির সংরক্ষন নিয়েছেন মোদী, মন্তব্য মায়াবতীর

399
রাজনৈতিক স্বার্থে ওবিসির সংরক্ষন নিয়েছেন মোদী, মন্তব্য মায়াবতীর/The News বাংলা
রাজনৈতিক স্বার্থে ওবিসির সংরক্ষন নিয়েছেন মোদী, মন্তব্য মায়াবতীর/The News বাংলা

রাজনৈতিক স্বার্থে ওবিসির সংরক্ষন নিয়েছেন মোদী, মন্তব্য বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতীর। আর এই মন্তব্যের জেরেই এবার জোর বিতর্ক শুরু বিজেপি ও বিএসপি-র মধ্যে। জাতপাত নিয়ে মন্তব্য করে ভোটের মধ্যেই বিতর্কে বিএসপি বা বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতী। ভোটের মধ্যেই এবার জোর তরজা শুরু বিজেপি ও বিএসপি-র মধ্যে।

কনৌজের একটি নির্বাচনী জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জাতপাতের তোপ দাগলেন মায়াবতী। রাজনৈতিক স্বার্থে দলিত প্রেম দেখাতেই ওবিসির আওতাভুক্ত হয়েছেন বলে কটাক্ষ করেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। বিরোধীরা নরেন্দ্র মোদীকে হেয় করে, উত্তরপ্রদেশের বারানসীতে নরেন্দ্র মোদীর এই মন্তব্যের পরেই মায়াবতী মোদীকে কটাক্ষ করে মোদীর সংরক্ষণ নিয়ে প্রশ্ন তুললেন।

মায়াবতীর দাবি, মোদী আসলে উচ্চবর্ণের অন্তর্ভুক্ত। গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন তিনি অনৈতিক পদ্ধতিতে ওবিসি ক্যাটাগরির অন্তর্ভুক্ত হন। ভোটের প্রচারে যাতে নিজেকে নিম্নবর্গের দেখিয়ে ভোট আদায় করা যায়, সেজন্যেই ছলনার আশ্রয় নিয়েছেন মোদী, এমনই ধারণা মায়াবতীর। আর এই মন্তব্যের পরেই মায়াবতীকে একহাত নিয়েছে বিজেপি মুখপাত্ররা।

আরও পড়ুনঃ শঙ্কুর হাত ধরে পাঁচ হাজার টিএমসিপি যুব কর্মী সমর্থক বিজেপিতে

মায়াবতী আরও বলেন সপা নেতা মুলায়ম সিং যাদবের জন্ম নিম্নবর্গের ঘরে, কিন্তু তিনি সেই নিয়ে কোন সুবিধা নিতে চান না। কিন্তু মোদী নিম্নবর্গের না হয়েও তা সেজে মানুষকে বোকা বানাচ্ছেন। নরেন্দ্র মোদীর এভাবে মানুষকে বানিয়ে ভোটবাক্সে ফায়দা তুলতে পারবেন না বলেই জানান মায়াবতী।

বিএসপি বা বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী আরও জানান যে, উত্তরপ্রদেশে এবার সপা-বসপা জুটি কামাল করবে। এই রাজ্যই মোদীর ফের ক্ষমতায় আসা আটকাবে বলেই জানিয়ে দেন তিনি। গতবার উত্তরপ্রদেশের ৮০ টি আসনের মধ্যে একাই ৭৩টি আসনে জিতেছিল বিজেপি। তার জেরেই দেশে ক্ষমতায় আসে বিজেপি, দাবী মায়াবতীর।

আরও পড়ুনঃ ভারতীয় না আমেরিকান, যাদবপুরে গ্রেট খালির ভোট প্রচার নিয়ে এবার জোর বিতর্ক

এদিকে নরেন্দ্র মোদী পাল্টা জানিয়েছেন, ভোট যুদ্ধে লড়তে না পেরেই তারা মোদীর জাত পাত নিয়ে ঘাটাঘাটি করছেন। এদিকে নিম্নবর্গের মানুষের জন্য কাজ করতে পেরে মোদী নিজেকে গর্বিত মনে করেন। বিরোধীদের তিনি জাতপাতের রাজনীতি বন্ধ করতে পরামর্শ দেন।

দেশের ১৩০ কোটি ভারতীয়ই তাঁর পরিবারের অংশ বলে জানান মোদী। বাবাসাহেব আম্বেদকরের আদর্শ বিরোধীরা কেউই অনুসরণ করতে পারেনি বলেও নরেন্দ্র মোদী অভিযোগ তোলেন। আগামীকাল ২৩শে এপ্রিল চতুর্থ দফায় ভোট অনুষ্ঠিত হবে কনৌজ লোকসভা কেন্দ্রে। তার আগেই জাতপাতের বিতর্কে উত্তপ্ত কনৌজ সহ গোটা রাজ্য।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন