ভারতীয় না আমেরিকান, যাদবপুরে গ্রেট খালির ভোট প্রচার নিয়ে এবার জোর বিতর্ক

506
ভারতীয় না আমেরিকান, যাদবপুরে গ্রেট খালির ভোট প্রচার নিয়ে এবার বিতর্ক/The News বাংলা
ভারতীয় না আমেরিকান, যাদবপুরে গ্রেট খালির ভোট প্রচার নিয়ে এবার বিতর্ক/The News বাংলা

চতুর্থ দফার ভোটের আগে ভোটের উত্তাপ ক্রমশ উর্দ্ধমুখী। প্রচারে নতুনত্ব আনতে নতুন নতুন পদ্ধতি বেছে নিচ্ছে রাজনৈতিক দলগুলি। এমনকী প্রার্থীর হয়ে প্রচারে শামিল হতে দেখা যাচ্ছে তারকাদেরও। ভারত ছেড়ে বিদেশী তারকাদের নিয়ে এসে চমকে দিতে গিয়ে ইতিমধ্যেই সমস্যায় পড়েছে তৃণমূল। দেশ ছাড়তে হয়েছে বাংলাদেশী অভিনেতাদের। এবার বিজেপির তারকা প্রচার নিয়ে নির্বাচন কমিশনের শরণাপন্ন তৃণমূল কংগ্রেস।

ভারতীয় না আমেরিকান, যাদবপুরে গ্রেট খালির ভোট প্রচার নিয়ে এবার শুরু হয়েছে বিতর্ক। শুক্রবার অনুপম হাজরার সমর্থনে কলকাতার রাস্তায় প্রচারে দেখা গিয়েছিল বিখ্যাত কুস্তিগির দ্য গ্রেট খালি-কে। যাদবপুরের বিজেপি প্রার্থীর মনোনয়ন পেশের সময় তাঁর সঙ্গেই ছিলেন বিখ্যাত এই কুস্তিগির। প্রার্থীর হয়ে ভোট প্রার্থনা করেন তিনি। আর এরপরেই শুরু হয়েছে বিতর্ক। ভারতীয় না আমেরিকান, যাদবপুরে গ্রেট খালির ভোট প্রচার নিয়ে এবার কমিশনে অভিযোগ করল তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুনঃ মোদীর হেলিকপ্টারে তল্লাশি, সাসপেনশন তুলে নিয়ে বিভাগীয় তদন্তের নির্দেশ

শুক্রবার সকালে আলিপুরে মনোনয়ন জমা দিতে যান যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনুপম হাজরা। রানিকুঠি থেকে শহরের বিভিন্ন এলাকা হয়ে জেলাশাসকের দপ্তরে পৌঁছান তিনি। আর গোটা রাস্তায় কর্মী, সমর্থক ছাড়াও তাঁর সফরসঙ্গী ছিলেন বিখ্যাত দ্য গ্রেট খালি। হুডখোলা গাড়িতে প্রার্থীর সঙ্গে আলিপুরে যান খালিও।

জেলাশাসক ওয়াই রত্নাকর রাওয়ের কাছে মনোনয়ন জমা দেওয়ার সময়েও অনুপম হাজরার সঙ্গেই ছিলেন তিনি। মনোনয়ন জমা দেওয়ার পর বিজেপি প্রার্থী বলেন, “আমেরিকা থেকে ওয়ার্ল্ড রেসলিং চ্যাম্পিয়নশিপ ছেড়ে খালি আমার মনোনয়নের জন্য এসেছেন”। পাশাপাশি, বিখ্যাত এই কুস্তিগিরের বড়ভাই হিসাবে পরিচয় দিয়ে তিনি বলেন, “যাদবপুরের আসনে বিজেপি জিতলে সেখানকার মানুষকে চোখের সামনে খালির কুস্তি দেখবেন”।

আরও পড়ুনঃ সব মোদীই চোর, বক্তব্যের জেরে রাহুলকে সমন পাঠালো বিহারের আদালত

এদিন মনোনয়ন পেশের পর প্রার্থীকে শুভেচ্ছাও জানান খালি। পাশাপাশি, তাঁর ভাইসম অনুপম হাজরাকে ভোট দেওয়ার জন্য সবাইকে আবেদন করেন তিনি। বলেন, “কম করে ১ লক্ষ ভোটের ব্যবধানে জয় এনে দিতে হবে অনুপমকে”। সকলকে জানান, দীর্ঘদিন ধরে অনুপম হাজরার সঙ্গে সম্পর্ক তাঁর। তাই তাঁর জীবনের এমন একটি বিশেষ দিনে তাঁর পাশে থাকতেই কলকাতা আসা। প্রার্থীর জয়ের বিষয়ে দলিয় কর্মীদের আশ্বাসও দেন খালি।

আরও পড়ুনঃ রাহুল গান্ধী ও আলি জিন্নাহকে স্বাধীনতা সংগ্রামী বলে বিতর্কে শত্রুঘ্ন

এরপরেই নির্বাচন কমিশনের শরণাপন্ন হয়েছে তৃণমূল। গ্রেট খালি আমেরিকান হয়ে কি করে ভারতের ভোটে প্রচার করেন? প্রশ্ন তুলে অভিযোগ তৃণমূলের। তিনি বর্তমানে মার্কিন নাগরিক বলেই অভিযোগ তৃণমূলের। তবে বিজেপির তরফ থেকে জানান হয়েছে যে, খালি জন্মসূত্রে ভারতীয়। তাঁর জন্ম হিমাচল প্রদেশের ধিরাইনা গ্রামে। খালির আসল নাম দলীপ সিং রানা।

আরও পড়ুনঃ অন্যান্য নেতাদের কুর্তা ও মিষ্টি না পাঠানোয় মমতার ওপর ক্ষুব্ধ কংগ্রেস নেতা

দ্য গ্রেট খালি আসা নিয়ে সোস্যাল মিডিয়া তৃণমূল ও বিজেপি সমর্থকদের মধ্যে তর্ক-বিতর্ক তুঙ্গে উঠেছে। বিজেপি সমর্থকরা বলেছে, তৃণমূল বাংলাদেশী অভিনেতা নিয়ে প্রচার করে আর আমরা দেশের প্রতিভাশালী স্টারদের নিয়ে প্রচার করি। আসলে কিছুদিন আগে তৃণমূল অবৈধভাবে বাংলাদেশী অভিনেতা ফেরদৌস ও গণি নূরকে নিয়ে প্রচার করেছিল। যা নিয়ে দেশ তোলপাড় হয়ে উঠেছিল। তাঁদের দেশে ফেরত পাথায় ভারত। এবার খালিকে নিয়ে সেই একই অভিযোগ তৃণমূলের। বল এখন নির্বাচন কমিশনের কোর্টে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন