সরকারি হাসপাতালের নিরাপত্তায় নোডাল অফিসার ও কোলাপসিবেল গেট

232
সরকারি হাসপাতালের নিরাপত্তা দেখতে নোডাল অফিসার নিয়োগ/The News বাংলা
সরকারি হাসপাতালের নিরাপত্তা দেখতে নোডাল অফিসার নিয়োগ/The News বাংলা
Simple Custom Content Adder

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের বৈঠকে; বেশ কিছু চরম অব্যবস্থার কথা উঠে এল। সরকারি হাসপাতালের নিরাপত্তা দেখতে; নোডাল অফিসার নিয়োগ করার সিদ্ধান্ত নিলেন মমতা। হাসপাতালে অবাঞ্ছিত প্রবেশ রুখতে; কোলাপসিবেল গেট বসানোর সিদ্ধান্ত নিল মমতার রাজ্য স্বাস্থ্য দফতর।

বিকাল ৪ টে নাগাদ নবান্নে শুরু হয়; মুখ্যমন্ত্রী-জুনিয়র ডাক্তার বৈঠক। আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা; স্বাস্থ্য দফতরের পাঠান বাসে করে পৌঁছে যান নবান্নে। বৈঠক শুরু হবার কথা ছিল ৩টের সময়; কিন্তু লাইভ টেলিকাস্ট নিয়ে টালবাহানার কারণে পিছিয়ে যায় বৈঠকের সময়।

আরও পড়ুনঃ নবান্ন বৈঠকের লাইভ কভারেজের অনুমতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যের প্রতিটি মেডিকেল কলেজ থেকে; একজন করে প্রতিনিধি নিয়ে মোট ৩১ জনের একটি টিম পৌঁছে যায় নবান্নে। বৈঠকে বেসরকারি ও ডেন্টাল কলেজের প্রতিনিধিরাও ছিলেন। বৈঠকে মুখ্যমন্ত্রীর সাথে মুখ্যসচিব; স্বরাষ্ট্রসচিব ছাড়াও পুলিশের উচ্চপদস্থ অফিসাররাও উপস্থিত ছিলেন। নবান্নের কনফারেন্স রুমে এই মিটিং হয়।

মুখ্যমন্ত্রীর সঙ্গে নবান্নে দেখা করার বিষয়ে; জুনিয়র ডাক্তাররা প্রাথমিক ভাবে রাজিও হয়েছিলেন। তবে শর্ত ছিল, পুরো মিটিং এর লাইভ টেলিকাস্ট করতে হবে। এদিকে স্বাস্থ্য় শিক্ষা আধিকর্তা প্রদীপ মিত্র জানিয়ে ছিলেন; এই আলোচনায় সংবাদমাধ্য়মকে রাখতে চান না তাঁরা। তাঁর পরেই ফের পিছিয়ে আসেন জুনিয়র ডাক্তাররা। পরে মমতা রাজি হওয়ায়; শুরু হয় বৈঠক।

আরও পড়ুনঃ নবান্নে শুরু হল মুখ্যমন্ত্রী ও জুনিয়র ডাক্তারদের বৈঠক

নিরাপত্তা সংক্রান্ত বেশ কিছু সিদ্ধান্ত; সোমবারই জানিয়ে দেওয়া হয় জুনিয়ার ডাক্তারদের। নিরাপত্তা ও কাজ সংক্রান্ত ১২ দফা প্রস্তাব; এদিন মমতার হাতে তুলে দেন জুনিয়র ডাক্তাররা। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও; তাঁদের নিরাপত্তা সংক্রান্ত বেশ কিছু সিদ্ধান্ত জানিয়ে দেন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন