কংগ্রেস হটলেই গরিবি হটবে, কংগ্রেসকে নিশানা করে আক্রমণ মোদীর

241
কংগ্রেস হটলেই গরিবি হটবে, কংগ্রেসকে নিশানা করে আক্রমণ মোদীর/The News বাংলা
কংগ্রেস হটলেই গরিবি হটবে, কংগ্রেসকে নিশানা করে আক্রমণ মোদীর/The News বাংলা
Simple Custom Content Adder

কংগ্রেস হটলেই গরিবি হটবে, কংগ্রেসকে নিশানা করে আক্রমণ নরেন্দ্র মোদীর। কংগ্রেসকে ক্ষমতা থেকে দূরে রাখলে দারিদ্র্যও আপনা আপনিই সারা দেশ থেকে দূরীভূত হবে, বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মেরঠ থেকে এবারের লোকসভা নির্বাচনের প্রচার শুরু করে এই ভাষাতেই কংগ্রেসকে ঠুকলেন মোদী। নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেসকে কটাক্ষ করে এই গরিবি হটার উক্তি করেন।

আরও পড়ুনঃ উত্তরপ্রদেশে মহাজোটকে ‘শরাব’ বলে কটাক্ষ নরেন্দ্র মোদীর

এদিন নরেন্দ্র মোদী বলেন, শৈশব থেকে তিনি দারিদ্র্য দূরীকরণ সংক্রান্ত ভাষণ শুনে এসেছেন। তাঁর বয়স যখন ৮-৯ বছর ছিল, তখনই দারিদ্র্য দূরীকরণ সংক্রান্ত সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা জানতে পেরেছিলেন। যখন তিনি ২০ বছরের যুবক, তখনও সেই একই গরিবি হটাও শ্লোগান শুনেছিলেন৷

আর আজ স্বাধীনতার পর চার প্রজন্ম পরেও কংগ্রেসের মুখে সেই গরিবি হটাওয়ের ডাক। এর পরেই নরেন্দ্র মোদী কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, “দারিদ্র্য নিরসন সম্ভব, যদি কংগ্রেসকেই পুরোপুরি হটানো যায়”।

আরও পড়ুনঃ বিজেপিকে সমর্থন করে কংগ্রেসের গরিবি হটাওকে কটাক্ষ মায়াবতীর

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে এক হাত নিয়ে প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেসের নূন্যতম আয় স্কীম মিথ্যাচার ছাড়া কিছুই নয়। যারা দেশের সব গরিব মানুষের জন্য একটা করে ব্যাংক একাউন্ট খুলে দিতে পারেনি, তারা একাউন্টে টাকা জমা করবে, এটা কিছুতেই বিশ্বাসযোগ্য নয় বলে তিনি মন্তব্য করেন।

এরপরেই নিজের সরকারের কৃতিত্ব নিয়ে নরেন্দ্র মোদী বলেন, মোদী নেতৃত্বাধীন কেন্দ্রের বিজেপি সরকারই জন ধন যোজনার মাধ্যমে প্রথম বারের মতো ৩১ কোটি ব্যাংক একাউন্ট খোলার সুযোগ করে দিয়েছে।

আরও পড়ুনঃ ওয়াইনাদে হিন্দুরা সংখ্যালঘু হওয়ায় জয় নিশ্চিত রাহুলের, অদ্ভুত যুক্তি কংগ্রেস নেতার

“সপার স, আরএলডির রা এবং বিএসপির ব আসলে শরাব, যা আপনাদের শেষ করে দেবে”। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মেরঠ থেকে এবারের লোকসভা নির্বাচনের প্রচার শুরু করে এই ভাষাতেই উত্তরপ্রদেশে সপা-বিএসপি-আরএলডি জোটকে শরাব বা মদ বলে কটাক্ষ করলেন নরেন্দ্র মোদী। সপা-বসপা মহাজোটকে ‘শরাব’ বলে কটাক্ষ, প্রচারের শুরুতেই স্বমহিমায় মোদী।

আরও পড়ুনঃ মহাকাশে শত্রুর স্যাটেলাইট ধ্বংসে ভারতের হাতে অ্যান্টি স্যাটেলাইট অস্ত্র, বললেন মোদী

কিন্তু মোদীর “গরিবি” ও “শরাব” মন্তব্য নিয়ে এখন দেশ জুড়ে বিতর্ক শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়া ছেয়ে গেছে মোদীর “শরাব” মন্তব্য। কংগ্রেসের পাশাপাশি অখিলেশ-মায়াবতীর দলের নেতারাও এই নিয়ে তুমুল সমালোচনা করেছেন নরেন্দ্র মোদীর। এরপর গরিবি মন্তব্য সেই আগুনে যেন ঘি ঢেলেছে।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন