স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাশ্মীর সফর, সেনা জঙ্গির গুলির লড়াইয়ে নিকেশ দুই জঙ্গি

9619
স্বরাষ্ট্র মন্ত্রী আমিত শাহের কাশ্মীর সফর, সেনা জঙ্গি লড়াই/The News বাংলা
স্বরাষ্ট্র মন্ত্রী আমিত শাহের কাশ্মীর সফর, সেনা জঙ্গি লড়াই/The News বাংলা

ফের উত্তপ্ত কাশ্মির। জম্মু ও কাশ্মিরের পুলওয়ামা জেলার ট্রাল এলাকায়; নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসবাদীদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের শ্রীনগর সফরের ঠিক কয়েক ঘণ্টা আগেই ঘটে এই ঘটনা।

বুধবার সকাল থেকেই শুরু হয় গুলির লড়াই। নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল; ট্রালের নাগবাল অঞ্চলে; দুই থেকে তিন সন্ত্রাসবাদীকে জখম করেছে। সেনা বাহিনীরা ইতিমধ্যেই জঙ্গল ঘিরে ফেলেছে। লুকিয়ে থাকা জঙ্গিদের খুঁজতে ড্রোন ব্যবহার করা হচ্ছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ ফের আটকাল ভারতীর গাড়ি, মহিলা পুলিশের শ্লীলতাহানি বিজেপি কর্মীদের

এরমধ্যেই দুজন সন্ত্রাসবাদী; সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছে। সুত্রের খবর; দুই জঙ্গিই আনসার গাজওয়াত-উল-হিন্দের সাথে যুক্ত। আনসার গাজওয়াত-উল-হিন্দ কাশ্মীরের আল-কায়দার একটি জঙ্গি সংগঠন।

আরও পড়ুনঃ কাটমানি ফেরত দিয়ে, দুর্নীতি স্বীকার তৃণমূল নেতার

জম্মু ও কাশ্মিরের পুলিশের জানান; “বিশ্বাসযোগ্য তথ্যের উপর নির্ভর করেই পুলওয়ামা জেলার ট্রাল এলাকায়; পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে অনুসন্ধান চালায়। অনুসন্ধানের সময়; লুকিয়ে থাকা সন্ত্রাসীদের একাংশ; অনুসন্ধানকারী দলের উপর গুলি চালায়। এরপরই মুখোমুখি গুলির সংঘর্ষ শুরু হয়”।

আরও পড়ুনঃ জাতীয় গোঁফের দাবী উঠল সংসদে, অভিনন্দনকে নতুন স্বীকৃতি বিরোধীদের

জম্মু ও কাশ্মিরে নিরাপত্তা পরিস্থিতির মূল্যায়ন করার জন্য বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে অমিত শাহের প্রথম কাশ্মির সফর। তার আগেই এই জঙ্গি হামলা। শাহ এবং বিজেপি সরকার বারবার সন্ত্রাসবাদের প্রতি তাদের শূন্য-সহনশীলতা নীতি তুলে ধরেছেন। এই সফরের সাথে হামলার কোন যোগসূত্র আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুনঃ কাটমানি কেলেঙ্কারি, মমতাও সৎ নন ইঙ্গিত কাটমানি নিয়ে ফ্যাসাদে তৃণমূল নেত্রীর

বুধবার বিকেলে শাহ ও স্বরাষ্ট্র সচিব রাজিব গৌব শ্রীনগরের দিকে যাওয়ার কথা ছিল। একদিন পরে দিল্লি ফেরার কথাছিল। তবে এই হামলার পর অনিশ্চিত এই সফর। সেনা সূত্রে খবর; গত পাঁচ ছয় দিন ধরেই দফায় দফায় অভিযান চালাচ্ছে ভারতীয় সেনা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন