চৌকিদার চোর, ক্ষমা চাওয়ার হ্যাটট্রিক করলেন রাহুল, ভোটের মধ্যেই চরম লজ্জায় কংগ্রেস

677
চৌকিদার চোর, ক্ষমা চাওয়ার হ্যাটট্রিক করলেন রাহুল, ভোটের মধ্যেই চরম লজ্জায় কংগ্রেস/The News বাংলা
চৌকিদার চোর, ক্ষমা চাওয়ার হ্যাটট্রিক করলেন রাহুল, ভোটের মধ্যেই চরম লজ্জায় কংগ্রেস/The News বাংলা

চৌকিদার চোর; আর এটা বলেই ক্ষমা চাওয়ার হ্যাটট্রিক করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ভোটের মধ্যেই চরম লজ্জায় কংগ্রেস। আর কতবার একই ইস্যুতে; ক্ষমা চাইবেন রাহুল? দেশ জুড়ে উঠে গেছে প্রশ্ন।

না, একের পর এক ভুল থেকেও শিক্ষা নেন নি; কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। একবার ভুল করে সুপ্রিম কোর্টে ক্ষমা চেয়েও; ফের সেই একই ভুল। দ্বিতীয়বার ক্ষমা চাওয়ার পরেও; ফের সেই একই ভুল করায়; এবার সুপ্রিম কোর্ট চরম লজ্জায় ফেলল তাঁকে। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চে বুধবার ফের ক্ষমা চাইলেন রাহুল গান্ধী। চৌকিদার চোর বলে; ক্ষমা চাওয়ার হ্যাটট্রিক করলেন রাহুল।

আরও পড়ুনঃ ৫০ কোটি টাকা পেলেই খুন করতে পারি মোদীকে, বিষ্ফোরক মন্তব্য

ভোটের মধ্যেই রাফাল বিতর্ক বা চৌকিদার চোর বিতর্ক; আবার একরাশ লজ্জা নিয়ে এল কংগ্রেস ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জন্য। চৌকিদার চোর বলায় সুপ্রিম কোর্টে ক্ষমা চাইতে হয়েছিল রাহুল গান্ধীকে। ভোট প্রচারে ভুল হয়ে গেছে বলেই; গতবার ক্ষমা চেয়েছিলেন রাহুল। কোথায় ক্ষমা চেয়েছেন প্রশ্ন করে দেশের শীর্ষ আদালত।

চৌকিদারকে চোর বলে ভোটের মুখে; সুপ্রিম কোর্টের নোটিশ পেয়েছিলেন রাহুল। নিঃশর্তে ক্ষমা চেয়ে নিয়েছিলেন রাহুল গান্ধী। কিন্তু ক্ষমা চাওয়ার পর; ফের চৌকিদার চোর বলায় ফের আদালতের শরণাপন্ন হয় বিজেপি। দেশের শীর্ষ আদালত প্রশ্ন করে; কোথায় ক্ষমা চেয়েছেন রাহুল? এরপর আদালতে নিঃশর্তে ক্ষমা চেয়ে নেন রাহুল গান্ধী।

আরও পড়ুনঃ ভারতে না হলে কি পাকিস্তানে রামের নাম উচ্চারিত হবে, মমতাকে প্রশ্ন অমিতের

রাফাল চুক্তি নিয়ে তৈরি হওয়া বিতর্কে; নানা সময়ে অযৌক্তিক ও বিতর্কিত মন্তব্য করে সকলকে বিভ্রান্ত করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী; এমনটাই অভিযোগ ছিল বিজেপির। সুপ্রিম কোর্ট রাফাল নিয়ে রায় দেওয়ার পরও; তা ভুল উদ্ধৃত করে বলেছেন; “সুপ্রিম কোর্ট বলেছে, চৌকিদার চোর হ্যায়”।

এরই বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন; বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। তারই শুনানিতে রাহুল গান্ধীকে; নোটিশ পাঠিয়েছিল শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট জানিয়েছিল; আদালত নরেন্দ্র মোদীকে নিয়ে কোনও মন্তব্য করেনি বা নির্দেশ দেয়নি। ফলে রাহুলের মন্তব্য করা সঠিক হয়নি।

আরও পড়ুনঃ দিলীপ ঘোষ ও আসামের মন্ত্রীর গাড়িতে হামলা, তৃণমূল বিজেপি সংঘর্ষ

মানুষকে কেন ভুল বোঝাচ্ছেন রাহুল? ভোটের মুখে জবাব তলব করে সুপ্রিম কোর্ট; নোটিশ দিয়েছিল কংগ্রেস সভাপতিকে। আর এই জন্যই তড়িঘড়ি ক্ষমা চেয়ে নেন রাহুল। কিন্তু ফের সেই এক ভুল করায় মামলা আবার গড়ায় আদালতে। আবার সেই একই ভুল করায়; বুধবার ফের ক্ষমা চেয়ে নেন রাহুল।

ভোটের মধ্যে ফের একবার ‘চৌকিদার চোর’ নিয়ে ল্যাজেগোবরে সনিয়া পুত্র। মুখ্য বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চ রাহুল নিয়ে কি সিদ্ধান্ত নেয়; সেটাই এখন দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন