ভোটের মধ্যেই চরম লজ্জা, চৌকিদার চোর বলায় ক্ষমা চাইতে হল রাহুল গান্ধীকে

2067
ক্ষমা চেয়েও আবার এক ভুল, রাহুলকে আদালত অবমাননার নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট/The News বাংলা
ক্ষমা চেয়েও আবার এক ভুল, রাহুলকে আদালত অবমাননার নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট/The News বাংলা

ভোটের মধ্যেই রাফাল বিতর্ক একরাশ লজ্জা নিয়ে এল কংগ্রেস ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জন্য। চৌকিদার চোর বলায় সুপ্রিম কোর্টে ক্ষমা চাইতে হল রাহুল গান্ধীকে। ভোট প্রচারে ভুল হয়ে গেছে বলেই সোমবার ক্ষমা চাইলেন রাহুল। আর এই নিয়েই এবার রাহুলকে আক্রমণ বিজেপির।

চৌকিদারকে চোর বলে ভোটের মুখে সুপ্রিম কোর্টের নোটিশ পেয়েছিলেন রাহুল। ২২ শে এপ্রিলের মধ্যে জবাব দিতে হত কংগ্রেস সভাপতিকে। ২৩ শে এপ্রিল দেশের শীর্ষ আদালত এই নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানানর কথা ছিল। আর এই নিয়েই ফের কংগ্রেস বিজেপি তরজা তুঙ্গে উঠেছিল। কিন্তু নিঃশর্তে ক্ষমা চেয়ে নিলেন রাহুল গান্ধী।

রাফাল চুক্তি নিয়ে তৈরি হওয়া বিতর্কে নানা সময়ে অযৌক্তিক ও বিতর্কিত মন্তব্য করে সকলকে বিভ্রান্ত করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, এমনটাই অভিযোগ ছিল বিজেপির। সুপ্রিম কোর্ট রাফাল নিয়ে রায় দেওয়ার পরও তা ভুল উদ্ধৃত করে বলেছেন, “সুপ্রিম কোর্ট বলেছে, চৌকিদার চোর হ্যায়”। এরই বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। তারই শুনানিতে রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছিল শীর্ষ আদালত।

আরও পড়ুনঃ হারবেন বুঝেই নির্বাচন কমিশনকে টার্গেট মমতার, কটাক্ষ অমিতের

সুপ্রিম কোর্ট জানিয়েছিল, আদালত নরেন্দ্র মোদীকে নিয়ে কোনও মন্তব্য করেনি বা নির্দেশ দেয়নি। ফলে রাহুলের মন্তব্য করা সঠিক হয়নি। আগামী ২২ এপ্রিলের মধ্যে রাহুলকে জবাব দিতে হত। মানুষকে কেন ভুল বোঝাচ্ছেন রাহুল? ভোটের মুখে জবাব তলব করে সুপ্রিম কোর্টের নোটিশ কংগ্রেস সভাপতিকে। আর এই জন্যই তড়িঘড়ি ক্ষমা চেয়ে নিলেন রাহুল।

চৌকিদার চোর হ্যায়। যা সুপ্রিম কোর্ট সরাসরি নাকচ করেছে। এর আগেও কংগ্রেস বারবার দাবি করেছে, রাফালে চুক্তির টাকা নিয়ে মোদী অনিল আম্বানিকে দিয়ে দিয়েছেন। যা শীর্ষ আদালত কখনও বলেনি। তাই সেই নিয়েই জবাব চাওয়া হয়েছে। কেন সুপ্রিম কোর্টের মুখে কথা বসাচ্ছেন রাহুল? জবাব দিতে হত আগামী ২২ তারিখের মধ্যে।

আরও পড়ুনঃ মুকুলের হাত ধরে তৃণমূল ছেড়ে কি বিজেপিতে যোগ দিচ্ছেন মমতার দুই বিধায়ক

রাহুলের বিরুদ্ধে রাফাল মামলায় অবমাননার অভিযোগ বিজেপি নেত্রী মীনাক্ষী লেখির হয়ে দায়ের করেন সিনিয়র অ্যাডভোকেট মুকুল রোহতগি। সুপ্রিম কোর্টের বক্তব্য বিকৃত করে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করেছেন রাহুল, এমন অভিযোগই করা হয়। যার প্রেক্ষিতেই মুখ্য বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চ রাহুলকে নোটিশ পাঠিয়ে ছিল। ভুল মন্তব্য করে রাফাল নিয়ে ব্যাকফুটে কংগ্রেস ও রাহুল।

আরও পড়ুনঃ বাংলার ভোট ময়দান কাঁপাতে আজ যোগী অমিতের ৮ সভা রাজ্যে

গত সপ্তাহে রাফালের ‘চুরি যাওয়া’ নথিকে প্রামাণ্য বলে স্বীকৃতি দেয় আদালত। তারপরই বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলে রাহুল গান্ধী বলেন, “এতদিন দেশ বলছিল চৌকিদার চোর। সুপ্রিম কোর্টও এখন সেই কথাই বলছে। প্রমাণ হয়ে গেল চৌকিদারই চোর”। সোমবার এই মন্তব্যের জন্যই আদালতে ক্ষমা চেয়ে নিলেন রাহুল।

বিজেপির দায়ের করা মামলাতেই ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে নিলেন রাহুল। আর এটাকেই এই মুহূর্তে ভোটের ইস্যু করেছে বিজেপি। শুরু হয়ে গিয়েছে বিজেপি কংগ্রেস তরজা। তবে এই ঘটনায় যে কংগ্রেস ভোট প্রচারে বেশ ব্যাকফুটে চলে গেল সেটা বলছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ পুলিশের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করলেন বাবুল সুপ্রিয়

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন